1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
ধর্ষণ ঠেকাবে আন্ডারওয়্যার ! | Nilkontho
১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | শুক্রবার | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
চুয়াডাঙ্গায় কোটাবিরোধী আন্দোলনকারীদের সংঘর্ষ ছোটবেলায় মায়ের বয়সী শর্মিলাকে চড় মেরেছিলেন প্রসেনজিৎ, কেন? সকালের নাস্তায় রাখতে পারেন যেসব খাবার হানিফ ফ্লাইওভারে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে তরুণ নিহত ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন ক্যান্সার আক্রান্তদের ৭৩.৫% পুরুষ ধূমপান, ৬১.৫% নারী তামাকে আসক্ত প্যারিসে ‘রৌদ্র ছায়ায় কবি কণ্ঠে কাব্য কথা’ শীর্ষক আড্ডা যে জিকিরে আল্লাহ’র রহমতের দুয়ার খুলে যায় কোটা সংস্কার আন্দোলন নিয়ে যুক্তরাষ্ট্রের সতর্কতা, দূতাবাস বন্ধ সারাদেশে আজ ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আসামি ধরতে যেয়ে গ্রামবাসী হামলা ৫ পুলিশ সদস্য আহত, নারীসহ আটক ৭ বৃহস্পতিবার সারাদেশে  শাটডাউন’ কর্মসূচি ঘোষণা যুগান্তরের সাংবাদিক ও তার পরিবারের প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন জাবিতে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ শিক্ষার্থীদের ফরিদপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩, আহত ৩০ শেরপুরে শিক্ষার্থী, ছাত্রলীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হত্যাকাণ্ডের ঘটনায় নিন্দা জানালেন প্রধানমন্ত্রী খাওয়ার পর যে ৫ ভুল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ভিসি চত্বরে পুলিশের সাউন্ড গ্রেনেডে পাঁচ সাংবাদিক আহত ঢাবিতে পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ দুই শিক্ষার্থী, আহত ১৫

ধর্ষণ ঠেকাবে আন্ডারওয়্যার !

  • প্রকাশের সময় : রবিবার, ২৯ জানুয়ারি, ২০১৭
  • ৩২ মোট দেখা:

নিউজ ডেস্ক:

পৃথিবীজুড়ে ধর্ষণের ঘটনা উদ্বেগজনকহারে বাড়ছে। প্রতিনিয়ত বিশ্বের কোনো না কোনো স্থানে ধর্ষণের শিকার হচ্ছেন নারী। এই ন্যাক্কারজনক ঘটনা দিন দিন বেড়েই চলেছে। উদ্বেগের বিষয় হলো, অনেক ক্ষেত্রেই ধরা-ছোঁয়ার বাইরে রয়ে যাচ্ছে অপরাধীরা।

এর আগে ধর্ষণ ঠেকাতে বিশেষ বক্ষবন্ধনী আবিষ্কারের কথা শোনা যাচ্ছিল ভারতে। ভারতের তিন শিক্ষার্থী নারীদের জন্য অভিনব এক বক্ষবন্ধনী তৈরি করেছেন- এমন খবরও চাউর হয়েছিল৷ জানা গিয়েছিল, সেই বক্ষবন্ধনী পরিহিতা কেউ আক্রান্ত হলে সঙ্গে সঙ্গে বার্তা চলে যাবে পুলিশ ও পরিবারের সদস্যদের কাছে৷ আর হামলাকারী পাবে উচ্চমাত্রার শক৷

এবার জার্মানির এক কোম্পানি জানালেন ভিন্ন খবর। কোম্পানিটি এমন এক আন্ডারওয়্যার আবিষ্কার করেছে যা যৌন হয়রানী থেকে রক্ষা করতে সক্ষম। সেফ শর্টস নামের এই আন্ডারওয়্যার টেনে ছেঁড়া সম্ভব নয়, এমন কাপড় দিয়ে তৈরি করা হয়েছে। পাশাপাশি, বিশেষ তালা ও শব্দ সতর্কতা সিস্টেম রাখা হয়েছে যা টানাটানি করলে বেজে উঠবে।

সান্ড্রা সেইলজ এর উদ্ভাবক। তিনি এ প্রসঙ্গে জানান, নারী বান্ধব পোশাক নিয়ে তার ভাবনা অনেকদিন থেকেই ছিল। একদিন জগিং করতে গিয়ে তিনি তিন জন পুরুষ কর্তৃক আক্রমণের শিকার হন। তারা তার প্যান্ট টেনে খোলার চেষ্টা করে ব্যর্থ হয়। সেদিনের পর থেকেই বিষয়টি আরো ভাবিয়ে তোলে তাকে। এরপরই কাজে নেমে পড়েন তিনি।

নতুন ধরনের এই আন্ডারওয়্যার বিভিন্ন রকম আক্রমণ থেকে রক্ষা করতে সক্ষম। প্রথমত, এর কোমরের ফিতা অত্যন্ত শক্ত উপাদান দ্বারা তৈরি যা ছিঁড়ে ফেলা বা কেটে ফেলা প্রায় অসম্ভব। এবং এর কম্বিনেশন লক আক্রমণকারীকে বাঁধা দেবে টেনে খুলতে বা নামিয়ে ফেলতে। পাশাপাশি, এতে দুই পায়ের মাঝের অংশে রয়েছে সফট প্রটেক্টর যা রক্ষা করবে। সর্বশেষ উপায় হলো, যখন প্যান্টের ক্ষতি করে কেউ ছিঁড়তে বা খুলতে চাইবে, এতে স্থাপিত একটি এলার্ম সিস্টেম চালু হয়ে উচ্চস্বরে ১৩০ ডেসিবল) স্বয়ংক্রীয়ভাবে বেজে উঠবে, ভিক্টিম নিজেও ইচ্ছে করলে এই এলার্ম বাজাতে পারবে।

নতুন আবিষ্কৃত এই বিশেষ আন্ডারওয়্যার দুটি ভিন্ন রকম সাইজে পাওয়া যাচ্ছে। একটি জগিংয়ের সময় পরার জন্যে ও অন্যটি সব সময় পরার উপযোগী যা মেয়েরা স্কার্ট বা জিন্সের সাথে পরতে পারবে।

নানান সমালোচনার মধ্যেও কোম্পানিটি জানিয়েছে যে, বিশেষ এই আন্ডারওয়্যারের চাহিদা এত বেশি যে, চাহিদা মেটাতে তাদের বেগ পেতে হচ্ছে। শুধুমাত্র জার্মানির নারীরাই নয়, জাপান, ফিনল্যান্ড, সুইডেন, ইতালি, তাইওয়ান এবং আমেরিকা থেকেও অর্ডার পাচ্ছেন তারা। যৌন নিরাপত্তার জন্যে এই বিশেষ আন্ডারওয়্যার বেশ সস্তা মূল্যেই কেনা যাচ্ছে। কারণ তুলনামূলকভাবে এর দাম অনেক কম। জগিংয়ের জন্য মডেলের মূল্য ১৬০ ডলার এবং অন্যটি ১০৭ ডলার।

অনলাইনে সাধারণ মানুষ মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন এই সেফ শর্টস নিয়ে। তথাপি বেশির ভাগ মানুষই যৌন নিরাপত্তার ক্ষেত্রে এর ব্যাপক প্রশংসা করেছেন। আবার কেউ কেউ বলেছেন, ধর্ষণের আসল সমস্যা সমাধান থেকে এই পোশাক অন্যদিকে দৃষ্টি নিয়ে গেছে। কারণ ধর্ষণ প্রতিকার থেকে প্রতিরোধ নিয়ে আগে ভাবা জরুরি।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৩:৫৮
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫৯
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৩
  • ১২:১৪
  • ৪:৪৯
  • ৬:৫৯
  • ৮:২৩
  • ৫:২৫

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১