1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
নির্বাচনে যাওয়া না যাওয়া বিএনপির সাংবিধানিক অধিকার -এ্যাড. জয়নাল আবেদিন | Nilkontho
২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | মঙ্গলবার | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
জীবননগর ডিগ্রি কলেজ ছাত্রদলের বৃক্ষ রোপণ জীবননগরে নকল ও ভেজাল কৃষি উপকরণের ক্ষতিকর প্রভাব নিয়ে সচেতনসভা চুয়াডাঙ্গার বিভিন্ন ফিলিং স্টেশনে অবৈধভাবে গ্যাস বিক্রি; মারাত্মক ঝুঁকি চুয়াডাঙ্গায় এবার এইচপিভি টিকা পাবে ৫২ হাজার স্কুলছাত্রী আলমডাঙ্গার রেললাইনের পাশ থেকে এক গৃহবধূর রক্তাক্ত মরদেহ উদ্ধার সাবেক এমপি আনারকে অপহরণের মামলার প্রতিবেদন ২৪ নভেম্বর গাংনী বাসস্ট্যান্ডের যাত্রী ছাউনি ও দোকান উচ্ছেদের বিরুদ্ধে আন্দোলন ভারতে আসছে উড়ন্ত ট্যাক্সি দারুচিনি-পানির উপকারিতা ছাত্রদল নেতা মিল্লাদের স্বাভাবিক জীবনে ফেরার আকুতি নিরাপদ সড়ক দিবস আজ বঙ্গবন্ধু স্যাটেলাইট: সম্ভাব্য ক্ষতির পরিমাণ হাজার কোটি টাকা ছাড়ানোর শঙ্কা আত্মহত্যা করছেন গাজাফেরত অনেক ইসরায়েলি সেনা মধ্যরাতে গ্রেপ্তার ব্যারিস্টার সুমন ঢাবিতে রাতে শিক্ষার্থীদের বিক্ষোভ, রাষ্ট্রপতিকে পথ দেখতে বললেন হাসনাত অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত কী ছিল দিনের ভোট রাতে করে ক্ষমতায় আসতে চায় না বিএনপি: নীরব ঢাবিতে ভর্তির আবেদন শুরু ৪ নভেম্বর, পরীক্ষার তারিখ প্রকাশ পলাশবাড়ীর বাহিরডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি শিক্ষার্থী উপস্থিতি শূন্যের কোটায় গাজা অভিযানে প্রায় ৭৪৭ ইসরায়েলি সেনা নিহত

নির্বাচনে যাওয়া না যাওয়া বিএনপির সাংবিধানিক অধিকার -এ্যাড. জয়নাল আবেদিন

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০১৭

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ-   আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি না আসলে নিবন্ধন বাতিল হবার সরকারী দল গুলোর সমালোচনার জবাবে বিএনপির ভাইস প্রেসিডেন্ট ও সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন সভাপতি এ্যাড. জয়নাল আবেদিন বলেছেন, নির্বাচনে যাওয়া না যাওয়া রাজনৈতিক দল গুলোর সাংবিধানিক অধিকার। কোন ইস্যুুতে এ অধিকার কেড়ে নেয়া যায়না। তাহলে সরকারী দলে থাকা জাসদের মশাল ও ওয়ার্কাস পার্টির কাস্তেও থাকবেনা। তাই অধিকারের রাজনীতিতেও কেউ হস্তক্ষেপ করতে পারবেনা। তিনি মঙ্গলবার সকালে কারাগারে আটক বিএনপির অপর ভাইস প্রেসিডেন্ট ইকবাল হাসান মাহমুদ টুকুর ৪টি মামলায় সিরাজগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতে জামিন আবেদন শুনানী শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা বলেন। তিনি মামলা গুলোতে টুকুর জামিন না হওয়া প্রসঙ্গে বলেন, বর্তমান অবস্থায় সঠিক বিচার পেতে হলে উচ্চ আদালতে দ্বারস্থ হওয়া ছাড়া সঠিক বিচার পাওয়া যায়না। তাই নিরাপরাধ টুকুর ন্যায্য বিচার ও জামিন পেতে আমরা উচ্চ আদালতে যাব।
মামলা ও বিএনপি নেতাদের সুত্রে জানা যায়, ছাত্রদল নেতা শহীদ নাজির উদ্দিন জেহাদের মৃত্যু বার্ষিকী উপলক্ষে ২০১০ সালের ১১ অক্টোবর সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদের মুলিবাড়িতে ছাত্র গণজমায়াশ চলাকালে দ্রুত গতির একটি ট্রেনের নিচে কাটা পড়ে বিএনপির ৬কর্মী নিহত হয়। এ ঘটনায় বিক্ষুব্ধ দলের নেতা কর্মীরা ট্রেনে অগ্নিসংযোগ ও ভাংচুর করে। পরে সিরাজগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন, জেলা যুবলীগের সাবেক সভাপতি এ্যাডভোকেট গোলাম হায়দার, সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক কে.এম সাইফুল ইসলাম, তৎকালীন র‌্যাব-১২ এর ডিএডি আবু বকর সিদ্দীক, বঙ্গবন্ধু পশ্চিম থানার এসআই আছলাম আলী, দিনাজপুর জেলার পার্বতীপুর জিআরপি থানার এএসআই গোলাম তৌহিদ, সিরাজগঞ্জ বাজার জিআরপি থানার এএসআই কাজী মো: সাইদুর রহমান বাদী হয়ে মোট ৭টি মামলা দায়ের করেন। এসব মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুসহ কয়েক হাজার নেতাকর্মীকে আসামী করা হয়। ইতি মধ্যে মামলার তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হয়েছে। তার বিরুদ্ধে ৩টি মামলা বিশেষ ট্রাইব্যুনাল, ১টি মামলা অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও ৩টি মামলা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চলমান রয়েছে। গত ১০ এপ্রিল ৩টি মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু আদালতে হাজিরা দিয়ে জামিন আবেদন করলে আদালত তা না মঞ্জুর করে জেল হাজতে পাঠিয়ে দেন।
গতকাল মঙ্গলবার সকালে ৪টি মামলায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানার আদালতে কারাগারে অসুস্থ্য টুকুর অনুপস্থিতে জামিন আবেদন করলে তা না মঞ্জুর করে আদালত।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪৭
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৩৮
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫২
  • ১১:৫৩
  • ৩:৫৭
  • ৫:৩৮
  • ৬:৫২
  • ৬:০৪

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১