1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
আলোচিত ১০ ঘটনা ২০১৬! | Nilkontho
২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | শনিবার | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
চুয়াডাঙ্গায় কোটাবিরোধী আন্দোলনকারীদের সংঘর্ষ ছোটবেলায় মায়ের বয়সী শর্মিলাকে চড় মেরেছিলেন প্রসেনজিৎ, কেন? সকালের নাস্তায় রাখতে পারেন যেসব খাবার হানিফ ফ্লাইওভারে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে তরুণ নিহত ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন ক্যান্সার আক্রান্তদের ৭৩.৫% পুরুষ ধূমপান, ৬১.৫% নারী তামাকে আসক্ত প্যারিসে ‘রৌদ্র ছায়ায় কবি কণ্ঠে কাব্য কথা’ শীর্ষক আড্ডা যে জিকিরে আল্লাহ’র রহমতের দুয়ার খুলে যায় কোটা সংস্কার আন্দোলন নিয়ে যুক্তরাষ্ট্রের সতর্কতা, দূতাবাস বন্ধ সারাদেশে আজ ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আসামি ধরতে যেয়ে গ্রামবাসী হামলা ৫ পুলিশ সদস্য আহত, নারীসহ আটক ৭ বৃহস্পতিবার সারাদেশে  শাটডাউন’ কর্মসূচি ঘোষণা যুগান্তরের সাংবাদিক ও তার পরিবারের প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন জাবিতে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ শিক্ষার্থীদের ফরিদপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩, আহত ৩০ শেরপুরে শিক্ষার্থী, ছাত্রলীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হত্যাকাণ্ডের ঘটনায় নিন্দা জানালেন প্রধানমন্ত্রী খাওয়ার পর যে ৫ ভুল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ভিসি চত্বরে পুলিশের সাউন্ড গ্রেনেডে পাঁচ সাংবাদিক আহত ঢাবিতে পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ দুই শিক্ষার্থী, আহত ১৫

আলোচিত ১০ ঘটনা ২০১৬!

  • প্রকাশের সময় : রবিবার, ২৫ ডিসেম্বর, ২০১৬
  • ২৯ মোট দেখা:

নিউজ ডেস্ক:

২০১৬ সালে দেশের বিনোদনজগতে ঘটে গেছে নানা ঘটনা। চলচ্চিত্র, টেলিভিশন ও বাংলা গানের অঙ্গনের এমন ১০টি আলোচিত ঘটনা তুলে ধরা হলো আজ।

বৃহন্নলা ছবির দৃশ্যে সোহানা সাবা ও ফেরদৌস১. গল্প চুরির কারণে পুরস্কার বাতিল

২০১৪ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয় এ বছরের ২৫ ফেব্রুয়ারি। তাতে ওই বছরের শ্রেষ্ঠ সিনেমা, শ্রেষ্ঠ কাহিনি ও শ্রেষ্ঠ সংলাপ—তিন শাখায় পুরস্কার পেয়েছিল বৃহন্নলা। এরপরই শুরু হয় বিতর্ক। পরে গল্প চুরির বিষয়টি প্রমাণিত হওয়ায় বাতিল করা হয় জাতীয় পুরস্কার।

অপু বিশ্বাস২. অপু উধাও

হঠাৎ করে ‘নাই’ হয়ে যান ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। কিছু ছবির কাজ অসমাপ্ত রেখেই ডুব দেন তিনি। গণমাধ্যমে তাঁকে নিয়ে প্রায় সারা বছরই চলে আলোচনা। কিন্তু অপু বিশ্বাস থেকে যান লোকচক্ষুর আড়ালেই।

সুলতান সুলেমান–এর দৃশ্য৩. সুলতান সুলেমান বিতর্ক

গত বছরের নভেম্বরে বেসরকারি চ্যানেল দীপ্ত টিভিতে প্রচার শুরু হয় সুলতান সুলেমান। এক বছরের মাথায় দেখা যায় ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে বাংলায় ডাবিং করা তুরস্কের ধারাবাহিক এই কাহিনিনাট্য। অনুসরণ করে অন্য চ্যানেলগুলো। তারাও বাংলায় ডাবিং করে দেখাতে শুরু করে পৃথিবীর বিভিন্ন দেশের এ জাতীয় সিরিয়ালগুলো। পরে এসব বন্ধ করার দাবিতে শুরু হয় আন্দোলন।

৪. সংগঠন-নির্বাচন-আন্দোলন

প্রায় সাত বছর পর ২০১৬-এর মাঝামাঝি অনুষ্ঠিত হয় টেলিভিশন পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নির্বাচন। যাত্রা শুরু করে নতুন কয়েকটি সংগঠন। বিদেশি ধারাবাহিকগুলো বন্ধের দাবি নিয়ে মাঠে নামে সংগঠনগুলোর জোট। শুধু টেলিভিশন নয়, বছরের শেষ দিকে চলচ্চিত্র পরিচালক ও শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে সরব হয়ে ওঠে এফডিসি।

৫. ছবি বিনিময়

সাফটা চুক্তির ভিত্তিতে এ বছর ভারতে মুক্তি পায় শিহাব শাহীন পরিচালিত ছবি ছুঁয়ে দিলে মন। একইভাবে ভারত থেকে আসে নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত বেলাশেষেকেলোর কীর্তি ছবির মাধ্যমে নতুন করে ছবি বিনিময় নিয়ে শুরু হয় বিতর্ক।

ডুব ছবিতে অভিনয় করেছেন তিশা ও ইরফান খান৬. ‘ডুব’

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ডুব সিনেমাটি নিয়ে বিতর্ক শুরু হয় কদিন আগে। চমক ছিল, এতে অভিনয় করেছেন হলিউড-বলিউডের শক্তিমান অভিনেতা ইরফান খান। অন্যদিকে কথা উঠেছিল, ছবিটি নির্মিত হয়েছে জনপ্রিয় কথাসাহিত্যিক প্রয়াত হ‌ুমায়ূন আহমেদের জীবনী অবলম্বনে। ছবি মুক্তি না পেলে এ আলোচনা থামছে না।

৭. ‘আয়নাবাজি’ ফাঁস

অমিতাভ রেজার আয়নাবাজি ছবিটি মুক্তি পায় ৩০ সেপ্টেম্বর। ২০ অক্টোবর একটি মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠানের মাধ্যমে ইন্টারনেটে ছড়িয়ে পড়ে ছবিটি। পরে দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহ থেকে নামিয়ে নেওয়া হয় সেটি।

৮. ডাউনলিংক বিজ্ঞাপন বন্ধ

দেশের টিভি চ্যানেলমালিকদের সংগঠন মিডিয়া ইউনিটির আন্দোলনের ফলে বন্ধ হয়ে গেছে দেশের বাইরের চ্যানেলে ডাউনলিংকের মাধ্যমে বিজ্ঞাপন প্রচার। গত নভেম্বরে তারা এ আন্দোলনের ডাক দেয়।

৯. ছিঁড়ে গেল ‘চিরকুট’

গেল নভেম্বরের মাঝামাঝি গানের দল চিরকুট ছাড়েন গায়ক ও বেহালাবাদক পিন্টু ঘোষ। জনপ্রিয় ব্যান্ডের এই ভাঙন ভক্তদের মধ্যে বেশ আলোচনার জন্ম দিয়েছে। দলটির ফেসবুক পাতায় পিন্টুর চিরকুট ছাড়ার বিষয়টি প্রথম প্রকাশিত হয়।

প্রসূন আজাদ১০. নিষিদ্ধ অভিনেত্রী

অভিনেত্রী ও পরিচালক রোকেয়া প্রাচীর অভিযোগের ভিত্তিতে অভিনেত্রী প্রসূন আজাদকে এক বছরের জন্য নিষিদ্ধ করে ডিরেক্টরস গিল্ড। এরপর থেকে কাজ বন্ধ রেখেছেন এই অভিনেত্রী।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:০১
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫৭
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৬
  • ১২:১৪
  • ৪:৪৯
  • ৬:৫৭
  • ৮:২০
  • ৫:২৮

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১