1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
(ঢাকা ১৮ ও ৫) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ৭৬ | Nilkontho
২৮শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | সোমবার | ১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
সাভারে শ্রমিকদের কর্মবিরতি, ৫ কারখানা বন্ধ বিশ্ব স্বৈরশাসকদের মধ্যে জঘন্যতম ছিলেন শেখ হাসিনা: নবীউল্লাহ নবী ১১ দলের রাজনৈতিক কার্যক্রম স্থগিত চেয়ে রিট পলাশবাড়ী লগি-বৈঠার তান্ডবের প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ মিছিল-সমাবেশ। আবু সাঈদ হত্যা: বেরোবির ২ শিক্ষক ও ৭ কর্মকর্তা-কর্মচারী বহিষ্কার রাজশাহী প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা বুধবার হজ প্যাকেজ ঘোষণা: ধর্ম উপদেষ্টা ডিবি হারুনের সহযোগী মোকাররমের জামিন বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু ব্যাংক থেকে ১৭০০ কোটি ডলার লুট করেছে হাসিনার দোসররা দ্রুত গণঅভ্যুত্থান জাদুঘর নির্মাণ, গণভবন পরিদর্শন শেষে প্রধান উপদেষ্টা হাটহাজারীতে অগ্নিকাণ্ডে দোকান পুড়ে ছাই চসিকের সাবেক কাউন্সিলর ডিউক খুলনায় গ্রেপ্তার কর্ণফুলীতে লাখ টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস আলমডাঙ্গায় যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন ঝিনাইদহে রবি মৌসুমের বীজ ও সার বিতরণ কুষ্টিয়ার পদ্মা নদীতে জেলেদের হামলা: দুই এএসআই নিখোঁজ আলমডাঙ্গায় মিথ্যা মামলার সুষ্ঠ তদন্ত ও প্রতারণার বিচার চেয়ে সংবাদ সম্মেলন নিয়ম না মেনে উভয় দিক থেকে গাড়ি তুলে দিলেন চালকরা

(ঢাকা ১৮ ও ৫) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ৭৬

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০

নিউজ ডেস্ক:

জাতীয় সংসদের শূন্য দুই (ঢাকা ১৮ ও ৫) আসনের উপ-নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়নের প্রত্যাশায় ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন ৭৬ জন আওয়ামী লীগ নেতা। এর মধ্যে সর্বোচ্চ ৫৬ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন ঢাকা-১৮ আসনে। অন্যদিকে ঢাকা -৫ আসনে ২০ জন মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন।

দলীয় সূত্র অনুযায়ী জানা গেছে, পাঁচ আসনে দলীয় মনোনয়ন চূড়ান্ত করতে ২৫ আগস্ট সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে ‘অনিবার্য’ কারণবশত  পিছিয়ে দেয়া হয়েছে। কয়েকদিন পরে এই সভা অনুষ্ঠিত হতে পারে।

পাঁচ শূন্য সংসদীয় আসনের মধ্যে ঢাকা ৫ ও নওগাঁ ৬ আসনের উপ-নির্বাচনের তারিখ নির্ধারিত হয়েছে ১৭ অক্টোবর। গত রোববার নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে, একটির তফসিল ঘোষণা করা হয়েছে এবং বাকি দু’টি আসনে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়নি।

ঢাকা -১৮ আসনে ৫৬ জন মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন।

এরা হলেন- ১.পাবনা বেড়া উপজেলার আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য আব্দুল আজিজ খান, ২. উত্তরা পূর্ব থানা আওয়ামী লীগের সদস্য ফয়সাল আহমেদ, ৩. মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাসিমা ফেরদৌসী, ৪. যুব মহিলালীগের সভাপতি নাজমা আকতার, ৫. বিমানবন্দর থানা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান আলী মন্ডল, ৬. উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মুজিবুর রহমান, ৭. যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য মো. আবুল বাশার, ৮. ভাষানটেক থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ আলী ফকির, ৯. ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহিদুল ইসলাম মোল্লা, ১০. উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগের সভাপতি মনোয়ার ইসলাম চৌধুরী (রবিন), ১১. পুলিশের সাবেক ডিআইজি এস এম মাহফুজুল হক নুরুজ্জামান, ১২. ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মোহাম্মদ নাজিম উদ্দিন, ১৩.বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সদস্য মমতাজ উদ্দিন মেহেদী, ১৪. স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ-সভাপতি মতিউর রহমান, ১৫. দক্ষিণখান আওয়ামী লীগের সাবেক সভাপতি মফিজউদ্দিন আহম্মেদ, ১৬. আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সাবেক সদস্য মোয়াজ্জেম হোসেন মাতুব্বর (আমিনুল), ১৮. আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোহাম্মদ হাফিজ, ১৯. উত্তরা পূর্ব থানা আওয়ামী লীগ কুতুবউদ্দিন আহমেদ, ২০. আওয়ামী লীগের প্রথমিক সদস্য কাজী খলিলুর রহমানসহ আরো ৩৬ মনোনয়ন ফরম করে জমা দিয়েছে।

ঢাকা-৫ আসনে ২০ জন মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। 

এরা হলেন- ১. ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, ২. কৃষক লীগের সাবেক সহ-সভাপতি হারুন-উর-রশিদ, ৩. যুব মহিলা লীগের যুগ্মসাধারণ সম্পাদক নাদিয়া পারভীন, ৪. ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন, ৫. রমনা থানা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এম এ কাশেম, ৬. যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি কাজী মনিরুল ইসলাম, ৭. সাধারণ সম্পাদক হারুনর রশিদ মুন্না, ৮. আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সদস্য সালাউদ্দিন আহমেদ, ৯. আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য চৌধুরী সাইফুন্নবী, ১০. শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটি সদস্য মো. হারুন উর রশিদ, ১১. ডেমরা থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আতিকুর রহমান আতিক, ১২. আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য আওলাদ হোসেন, ১৩. আওয়ামী মুক্তিযুদ্ধা লীগ সভাপতি নুরুল ইসলাম মোল্লা, ১৪. আন্তর্জাতিক বিষয়ক উপকমিটি সাবেক সদস্য মেহরিন মোস্তফা, ১৫. ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ মোস্তাফিজুর রহমান, ১৬. ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল, ১৭. ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি মো.রফিকুল ইসলাম খান মাসুদ, ১৮. বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সদস্য রশিদ আহমেদ, ১৯. ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল শাখার সভাপতি মাহবুব উদ্দিন, ২০. আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ।

গত ১৭ আগস্ট ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে পাঁচ সংসদীয় আসনের উপ-নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। স্বাস্থ্যবিধি মেনে আগ্রহীদের ফরম সংগ্রহ ও জমা দিতে নির্দেশনা দেয়া হয়েছিলো দলের পক্ষ থেকে। গত রোববার ছিলো ফরম সংগ্রহ ও জমা দেয়ার শেষ সময়।

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান ডেইলি বাংলাদেশকে বলেন,পাঁচটি উপ-নির্বাচনে ১৪১ জন মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। এর মধ্যে ঢাকা-১৮ আসনে ৫৬ জন আর ঢাকা-৫ আসনে ২০ মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন।

ঢাকা-৫ আসনের হাবিবুর রহমান, ঢাকা-১৮ আসনের সাহারা খাতুনের মৃত্যুতে এই আসন দুইটি শূন্য ঘোষণা করা হয় !

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪৯
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৩৪
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫৪
  • ১১:৫২
  • ৩:৫৪
  • ৫:৩৪
  • ৬:৪৮
  • ৬:০৬

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১