1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
শেখ হাসিনার বিরুদ্ধে আরও ৪ মামলা | Nilkontho
২রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | বুধবার | ১৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
সকালের নাস্তায় কী খাবেন ছাত্র আন্দোলনে হামলাকারী যুবলীগ নেতা আনোয়ারুল গ্রেপ্তার মুমিনের জীবন ও সম্পদ আল্লাহর জন্য আজ বলয়গ্রাস সূর্যগ্রহণ পর্তুগালে বাংলাদেশের রাষ্ট্রদূতকে ঢাকা ফেরার নির্দেশ সাবেক এমপি আব্দুল রউফ মিরপুর থেকে গ্রেপ্তার সারাদেশে ঢাক-কাসা-শঙ্খ বাজিয়ে ও নাচে-গানে দেবী দুর্গাকে আহ্বান ইরানকে ভয়াবহ পরিণতির মুখোমুখি হতে হবে, হুমকি যুক্তরাষ্ট্রের ত্বকী হত্যা মামলায় জামাই মামুন গ্রেপ্তার করেছে র‌্যাব সিরাজগঞ্জে দ্রুত বাড়ছে যমুনার পানি শিক্ষার্থী সংশ্লিষ্ট বিষয় সমন্বয়ে জবিতে ৬ সদস্যের কমিটি খাগড়াছড়িতে শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি পাচার হওয়া অর্থ ফেরাতে দুদকের ৭১ চিঠি জাতীয় কন্যাশিশু দিবসে দামুড়হুদায় আলোচনা সভা তেঘরী গ্রামে সাপের কামড়ে শিশুর মৃত্যু জীবননগরে গাছ চুরি ও মারধরের লিখিত অভিযোগ করা হলেও ব্যবস্থা নিচ্ছে না পুলিশ! গাংনীতে ভুয়া কৃষকদের বীজ প্রদাণের অভিযোগ চসিকের নতুন নগরপিতা বিএনপির ডা. শাহাদত হোসেন মাহমুদুর রহমানকে কারাগারে পাঠানোয় মির্জা ফখরুলের উদ্বেগ জাহেলি যুগ সম্পর্কে কোরআন থেকে যা জানা যায়

শেখ হাসিনার বিরুদ্ধে আরও ৪ মামলা

  • প্রকাশের সময় : বুধবার, ২৮ আগস্ট, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে তিনজনকে গুলি করে হত্যার অভিযোগে তিনটি এবং এক আইনজীবীকে হত্যাচেষ্টার অভিযোগে একটি মামলা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে।  বুধবার (২৮ আগস্ট) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেনের আদালত খিলগাঁও থানার দুটি হত্যা মামলা এবং মুগদা থানার একটি হত্যাচেষ্টার মামলার আবেদনকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

এছাড়া ঢাকার সিনিয়ার জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের আদালত আশুলিয়া থানাকে একটি হত্যা মামলার আবেদন এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

রাজধানীর বনশ্রীতে গুলিতে মুদি দোকানি মিজানুর রহমান নিহতের মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বোন শেখ রেহানা, ছেলে সজীব ওয়াজেদ জয়, মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলসহ ৩১ জনের বিরুদ্ধে মামলা করেন বাবা কামাল হোসেন এ মামলা করেন।

মামলার অন্য আসামিদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, জুনাইদ আহমেদ পলক, শেখ ফজলে নূর তাপস, হাসানুল হক ইনু, রাশেদ খান মেনন, আমির হোসেন আমু, ব্যারিস্টার সায়েদুল হক সুমন, চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, হাবিবুর রহমান, সৈয়দ নুরুল ইসলাম, হারুন-অর-রশিদ, বিপ্লব কুমার সরকার, সাদ্দাম হোসেন ও ব্যারিস্টার সাজ্জাদ হোসেন।

১৪ বছরের কিশোর আশিকুল ইসলাম গুলিতে নিহতের ঘটনায় শেখ হাসিনাসহ ২৭ জনের বিরুদ্ধে আরেকটা হত্যা মামলা করেছেন মা আরিশা আফরোজ। গত ১৯ জুলাই খিলগাঁও থানাধীন বনশ্রী এলাকায় গুলিবিদ্ধ হয়ে মারা যান আশিক। মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন- আসাদুজ্জামান খান কামাল, চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, হারুন-অর-রশীদ, বিপ্লব কুমার সরকার।

আশুলিয়া থানার সামনে সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থী মো. সাজ্জাদ হোসেন সজলকে গুলি করে হত্যার পর মরদেহ আগুন দিয়ে পোড়ানোর অভিযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২২ জনের বিরুদ্ধে মামলা করেছেন ভাই মিজানুর রহমান। মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন-ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, আবদুল্লাহ আল-মামুন, হারুন অর রশীদ, বিপ্লব কুমার সরকার, হাবিবুর রহমান।

রাজধানীর মুগদায় আবদুল বাছেদ শামীম নামে এক আইনজীবীকে হত্যাচেষ্টার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৫৯ জনের নামে মামলা করা হয়েছে। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে আবদুল বাছেদ শামীম বাদী হয়ে মামলা করেন। আদালদ মুগদা থানা পুলিশকে অভিযোগটি তদন্তপূর্বক এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

এ মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন-ওবায়দুল কাদের, শেখ সেলিম, আসাদুজ্জামান খান কামাল, মাহাবুবউল আলম হানিফ, হাছান মাহমুদ, নাজমুল হাসান পাপন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দীপু মনি, বিপ্লব বড়ুয়া, আবদুস সোবহান গোলাপ, মোহাম্মদ আলী আরাফাত, জুনাইদ আহমেদ পলক, শেখ ফজলে শামস পরশ, মাঈনুল হোসেন খান নিখিল, নায়ক ফেরদৌস আহমেদ, ব্যারিস্টার সায়েদুল হক সুমন, কাজী সালাউদ্দিন, ওয়াসার সাবেক এমডি তাকসিম এ খান, চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, হাবিবুর রহমান, ছাত্রলীগের সাদ্দাম হোসেন, শেখ ওয়ালী আসিফ ইনান, মাজহারুল কবীর শয়ন ও তানভীর হাসান সৈকত।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সময় গত ১৮ জুলাই আদালতের কার্যক্রম শেষ করে বাসায় ফিরছিলেন আবদুল বাছেদ শামীম। মানিকনগর পৌঁছালে আন্দোলনকারীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী, আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীর গুলি বর্ষণ করেন। এতে গুলিবিদ্ধ হন আবদুল বাছেদ।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪০
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৫৫
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৫
  • ১১:৫৭
  • ৪:১২
  • ৫:৫৫
  • ৭:০৮
  • ৫:৫৫

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১