1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
চুয়াডাঙ্গার সাবেক এমপি ছেলুন জোয়ার্দ্দারের দুর্নীতি অনুসন্ধানে দুদক | Nilkontho
২রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | বুধবার | ১৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
সকালের নাস্তায় কী খাবেন ছাত্র আন্দোলনে হামলাকারী যুবলীগ নেতা আনোয়ারুল গ্রেপ্তার মুমিনের জীবন ও সম্পদ আল্লাহর জন্য আজ বলয়গ্রাস সূর্যগ্রহণ পর্তুগালে বাংলাদেশের রাষ্ট্রদূতকে ঢাকা ফেরার নির্দেশ সাবেক এমপি আব্দুল রউফ মিরপুর থেকে গ্রেপ্তার সারাদেশে ঢাক-কাসা-শঙ্খ বাজিয়ে ও নাচে-গানে দেবী দুর্গাকে আহ্বান ইরানকে ভয়াবহ পরিণতির মুখোমুখি হতে হবে, হুমকি যুক্তরাষ্ট্রের ত্বকী হত্যা মামলায় জামাই মামুন গ্রেপ্তার করেছে র‌্যাব সিরাজগঞ্জে দ্রুত বাড়ছে যমুনার পানি শিক্ষার্থী সংশ্লিষ্ট বিষয় সমন্বয়ে জবিতে ৬ সদস্যের কমিটি খাগড়াছড়িতে শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি পাচার হওয়া অর্থ ফেরাতে দুদকের ৭১ চিঠি জাতীয় কন্যাশিশু দিবসে দামুড়হুদায় আলোচনা সভা তেঘরী গ্রামে সাপের কামড়ে শিশুর মৃত্যু জীবননগরে গাছ চুরি ও মারধরের লিখিত অভিযোগ করা হলেও ব্যবস্থা নিচ্ছে না পুলিশ! গাংনীতে ভুয়া কৃষকদের বীজ প্রদাণের অভিযোগ চসিকের নতুন নগরপিতা বিএনপির ডা. শাহাদত হোসেন মাহমুদুর রহমানকে কারাগারে পাঠানোয় মির্জা ফখরুলের উদ্বেগ জাহেলি যুগ সম্পর্কে কোরআন থেকে যা জানা যায়

চুয়াডাঙ্গার সাবেক এমপি ছেলুন জোয়ার্দ্দারের দুর্নীতি অনুসন্ধানে দুদক

  • প্রকাশের সময় : শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪

চুয়াডাঙ্গা-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের দুর্নীতি অনুসন্ধানে মাঠে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত বুধবার দুদকের প্রধান কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। একই সাথে আরও তিন মন্ত্রী-এমপির দুর্নীতি অনুসন্ধান করবে দুদক।

ছেলুন জোয়ার্দ্দারসহ দুদকের নজরে থাকা অন্য তিনজন হলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আব্দুর রহমান, দিনাজপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য ইকবালুর রহিম ও মাগুরা-১ আসনের সাবেক সংসদ সদস্য মো. সাইফুজ্জামান শেখর। অভিযোগ আছে, সরকারে থাকাবস্থায় দুর্নীতির মাধ্যমে হাজার কোটি টাকা সম্পদ অর্জন এবং পাচার করেছেন তারা।

সূত্রে জানা যায়, সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি ও টানা ৪ বারের সংসদ সদস্য। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে তার আয় ও সম্পদের পরিমাণ ছিল বেশ কম। সে সময় তার স্থাবর-অস্থাবর সম্পদ ছিল মাত্র ২২ লাখ ৯০ হাজার ৯৬৬ টাকার। ১৫ বছরে তার সম্পদ বেড়েছে প্রায় ২০ গুণ। বর্তমানে নগদ টাকাসহ ৪ কোটি ৬০ লাখ ২৮ হাজার ৯৬৬ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের মালিক সোলায়মান হক।

সংসদ সদস্য থাকা অবস্থায় ১৫ বছরে তার স্ত্রীর সম্পদও বেড়েছে প্রায় ছয় গুণ। ২০০৮ সালে তার স্ত্রীর সম্পদের পরিমাণ ছিল ৬৮ লাখ ১০ হাজার ১০ টাকা। বর্তমানে তার স্ত্রী ৪ কোটি ৬২ লাখ ৪৯ হাজার টাকার স্থাবর-অস্থাবর সম্পদের মালিক।
এছাড়া ছেলুন জোয়ার্দ্দারের বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, বেআইনি কার্যকলাপের মাধ্যমে নিজ নামে চুয়াডাঙ্গা সদরে ৩ তলা বিশিষ্ট বিলাসবহুল ‘জোয়ার্দ্দার কুটির’ নামীয় বাড়িসহ বিভিন্ন জায়গায় জমি কেনার অভিযোগ রয়েছে। এছাড়া দুর্নীতির অর্থে প্রায় ৮০-১০০টি এসি/ননএসি বাসসহ ১৫-২০টি ট্রাক, তার স্ত্রী ও নিজ নামে সঞ্চয়পত্র, ১টি প্রাডো গাড়িসহ তার দেশে-বিদেশে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের তথ্য পেয়েছে দুদক।

চুয়াডাঙ্গার এই সাবেক সংসদ সদস্যের নির্বাচনী হলফনামা বিশ্লেষণ করে দেখা যায়, ২০০৮ সালে যখন সংসদ নির্বাচন করেন, তখন ছেলুন জোয়ার্দ্দারের স্থাবর-অস্থাবর মিলিয়ে সম্পদের পরিমাণ ছিল মাত্র ২২ লাখ ৯০ হাজার ৯৬৬ টাকার। ৫ বছরের ব্যবধানে ২০১৪ সালের নির্বাচনে সময় তার স্থাবর-অস্থাবর সম্পদ বেড়ে দাঁড়ায় ২ কোটি ২ লাখ ৩৩ হাজার ৯৬৫ টাকা। ২০১৮ সালের নির্বাচনের সময় তার স্থাবর-অস্থাবর সম্পদ ছিল ২ কোটি ৭৭ লাখ ৮৫ হাজার ৯৬৬ টাকার। সবশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার ৪ কোটি ৬০ লাখ ২৮ হাজার ৯৬৬ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের বিবরণ পাওয়া যায়।

তবে নির্বাচনী হলফনামায় ছেলুন জোয়ার্দ্দার যে সম্পদের হিসাব দিয়েছেন, বাস্তবে তা অসম্পূর্ণ ও সঠিক নয় বলে অভিযোগ বিশ্লেষকদের। তারা বলেন, ছেলুন জোয়ার্দ্দার টানা ১৫ বছর ক্ষমতায় থাকাকালীন বিপুল সম্পদের পাহাড় গড়েছেন। যার সবকিছু তিনি হলফনামায় উল্লেখ করেননি। শুধু তিনিই নয়, তার স্ত্রী, ভাই, ভাতিজাসহ আত্মীয়-স্বজনরাও বিপুল সম্পদের মালিক হয়েছেন। দেশ থেকে বিপুল পরিমাণ টাকা পাচার করে অবৈধভাবে সম্পদ গড়েছেন বিদেশে।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪০
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৫৫
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৫
  • ১১:৫৭
  • ৪:১২
  • ৫:৫৫
  • ৭:০৮
  • ৫:৫৫

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১