1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
সন্ত্রাসবিরোধী জনসভায় গ্রেনেড হামলার পৃষ্ঠপোষকতা করে বিএনপি-জামায়াত | Nilkontho
২৮শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | সোমবার | ১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
সাভারে শ্রমিকদের কর্মবিরতি, ৫ কারখানা বন্ধ বিশ্ব স্বৈরশাসকদের মধ্যে জঘন্যতম ছিলেন শেখ হাসিনা: নবীউল্লাহ নবী ১১ দলের রাজনৈতিক কার্যক্রম স্থগিত চেয়ে রিট পলাশবাড়ী লগি-বৈঠার তান্ডবের প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ মিছিল-সমাবেশ। আবু সাঈদ হত্যা: বেরোবির ২ শিক্ষক ও ৭ কর্মকর্তা-কর্মচারী বহিষ্কার রাজশাহী প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা বুধবার হজ প্যাকেজ ঘোষণা: ধর্ম উপদেষ্টা ডিবি হারুনের সহযোগী মোকাররমের জামিন বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু ব্যাংক থেকে ১৭০০ কোটি ডলার লুট করেছে হাসিনার দোসররা দ্রুত গণঅভ্যুত্থান জাদুঘর নির্মাণ, গণভবন পরিদর্শন শেষে প্রধান উপদেষ্টা হাটহাজারীতে অগ্নিকাণ্ডে দোকান পুড়ে ছাই চসিকের সাবেক কাউন্সিলর ডিউক খুলনায় গ্রেপ্তার কর্ণফুলীতে লাখ টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস আলমডাঙ্গায় যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন ঝিনাইদহে রবি মৌসুমের বীজ ও সার বিতরণ কুষ্টিয়ার পদ্মা নদীতে জেলেদের হামলা: দুই এএসআই নিখোঁজ আলমডাঙ্গায় মিথ্যা মামলার সুষ্ঠ তদন্ত ও প্রতারণার বিচার চেয়ে সংবাদ সম্মেলন নিয়ম না মেনে উভয় দিক থেকে গাড়ি তুলে দিলেন চালকরা

সন্ত্রাসবিরোধী জনসভায় গ্রেনেড হামলার পৃষ্ঠপোষকতা করে বিএনপি-জামায়াত

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০

নিউজ ডেস্ক:

তৎকালীন বিরোধী দলকে নেতৃত্বশূন্য করে ক্ষমতা চিরস্থায়ী করতে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী জনসভায় গ্রেনেড হামলার পৃষ্ঠপোষকতা করে বিএনপি-জামায়াত সরকার। বিভিন্ন তথ্য-উপাত্ত ও আদালতের রায়ে এরইমধ্যে প্রমাণিত হয়েছে যে, তারেক রহমানের সরাসরি মদদে ওই হামলার ঘটনা ঘটে।

এদিকে তৎকালীন বিরোধী দলকে নিশ্চিহ্ন করতে এই অপচেষ্টায় সম্পৃক্ততার বিষয়টি চাইলেও এড়াতে পারবে না বিএনপির হাইকমান্ড। তবে এ বিষয়টি নিয়ে বরাবরই রাজনীতি করে আসছেন তারা। সুযোগ পেলেই ২১ আগস্টের সেই হামলার ঘটনার সত্য আড়াল করে গুজব ছড়াতে তৎপর হয়ে উঠেন ফখরুল-রিজভীর মতো বিএনপি নেতারা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নিজেদের দায় এড়াতে এবং জনগণকে বিভ্রান্ত করতে বিএনপি নেতারা এই হামলার বিষয়ে নানা সময়ে ভিন্ন ভিন্ন মন্তব্য করে বেড়ান।

তাদের মতে, ২১ আগস্টের মতো পরিকল্পিত ষড়যন্ত্রের ঘটনার দায় এড়াতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভী আহমেদ একই সুরে কথা বলেন। এ রকম বীভৎস হত্যাযজ্ঞ ঘটিয়ে লাভের ফসল ঘরে তুলতে না পারায় উল্টো আওয়ামী লীগকে দায়ী করতে দ্বিধা করছেন না তারা। অপরাধ ও অপরাধীদের আড়াল করতেই প্রতিনিয়ত ২১ আগস্ট নিয়ে জনগণের সামনে মিথ্যাচার করছে বিএনপির নেতা-কর্মীরা।

২০০৪ সালের ২১ আগস্ট হামলার ঘটনা সম্পর্কে জানতে চাইলে কয়েকজন রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবী বলেন, নিঃসন্দেহে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য একটি পরিকল্পিত হামলা ঘটানো হয়েছিল।

তারা বলেন, আর এই হামলার ঘটনায় কোনোভাবেই দায় এড়াতে পারে না বিএনপি। এটাই বাস্তবতা। আর এখানে তো আদালতের রায়ে প্রমাণিত হয়েছে তারেক রহমানসহ বিএনপির কয়েকজন সিনিয়র নেতার প্রত্যক্ষ মদদেই এই হামলার ঘটনা ঘটেছে। তারেক রহমানকে মামলা থেকে বাঁচাতে বিএনপি নেতারা এই পন্থা অবলম্বন করেছে বলেও মন্তব্য করেন তারা।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির রাজনীতি ছেড়ে আসা এক নেতা বলেন, কোনো দলই চায় না নিজ কর্মীদের মৃত্যুর মুখে ফেলে রাজনৈতিকভাবে লাভবান হতে।

তিনি বলেন, যেহেতু সে সময়ে বিএনপি রাষ্ট্র ক্ষমতার দায়িত্বে ছিল, তাই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বাঁচাতে ফখরুল-রিজভীরা যাই বলুক, এ ঘটনার দায় কোনোভাবেই তারা এড়াতে পারে না।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪৯
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৩৪
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫৪
  • ১১:৫২
  • ৩:৫৪
  • ৫:৩৪
  • ৬:৪৮
  • ৬:০৬

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১