1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
এখনো কি আইফোন-ভক্ত আছে ? | Nilkontho
২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | শনিবার | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
অবশেষে চালু হলো ইন্টারনেট চুয়াডাঙ্গায় কোটাবিরোধী আন্দোলনকারীদের সংঘর্ষ ছোটবেলায় মায়ের বয়সী শর্মিলাকে চড় মেরেছিলেন প্রসেনজিৎ, কেন? সকালের নাস্তায় রাখতে পারেন যেসব খাবার হানিফ ফ্লাইওভারে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে তরুণ নিহত ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন ক্যান্সার আক্রান্তদের ৭৩.৫% পুরুষ ধূমপান, ৬১.৫% নারী তামাকে আসক্ত প্যারিসে ‘রৌদ্র ছায়ায় কবি কণ্ঠে কাব্য কথা’ শীর্ষক আড্ডা যে জিকিরে আল্লাহ’র রহমতের দুয়ার খুলে যায় কোটা সংস্কার আন্দোলন নিয়ে যুক্তরাষ্ট্রের সতর্কতা, দূতাবাস বন্ধ সারাদেশে আজ ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আসামি ধরতে যেয়ে গ্রামবাসী হামলা ৫ পুলিশ সদস্য আহত, নারীসহ আটক ৭ বৃহস্পতিবার সারাদেশে  শাটডাউন’ কর্মসূচি ঘোষণা যুগান্তরের সাংবাদিক ও তার পরিবারের প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন জাবিতে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ শিক্ষার্থীদের ফরিদপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩, আহত ৩০ শেরপুরে শিক্ষার্থী, ছাত্রলীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হত্যাকাণ্ডের ঘটনায় নিন্দা জানালেন প্রধানমন্ত্রী খাওয়ার পর যে ৫ ভুল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ভিসি চত্বরে পুলিশের সাউন্ড গ্রেনেডে পাঁচ সাংবাদিক আহত

এখনো কি আইফোন-ভক্ত আছে ?

  • প্রকাশের সময় : সোমবার, ১৩ ফেব্রুয়ারি, ২০১৭
  • ৩১ মোট দেখা:

নিউজ ডেস্ক:

বাজার বিশ্লেষকেরা আইফোনের জনপ্রিয়তা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছিলেন। আইফোন বিক্রি কমে যাচ্ছে বলে মন্তব্য করেছিলেন অনেকেই। কিন্তু অ্যাপল দেখিয়ে দিয়েছে, এখনো আইফোনপ্রেমীর সংখ্যা অনেক।

সম্প্রতি অ্যাপল কর্তৃপক্ষ তাদের প্রথম প্রান্তিকের আয় ঘোষণা করেছে। গত অক্টোবর থেকে ৩১ ডিসেম্বর শেষ হওয়া অ্যাপলের প্রথম প্রান্তিকে মোট ৭ কোটি ৮২ লাখ ইউনিট আইফোন বিক্রি হয়েছে। এটি অ্যাপলের জন্য প্রান্তিকের হিসাবে আইফোন বিক্রির রেকর্ড। এর আগে গত কয়েক প্রান্তিকে আইফোন বিক্রি কমে যাওয়ার বিষয়টিতে উদ্বেগ প্রকাশ করেছিলেন বিশ্লেষকেরা। আবার বিক্রি বেড়ে যাওয়ার ধারায় ফিরল অ্যাপল।

অবশ্য গত বছরের প্রথম প্রান্তিকের সঙ্গে তুলনায় এবারের প্রথম প্রান্তিকে অ্যাপলের মুনাফা ২ দশমিক ৬ শতাংশ কমেছে। এ সময় অ্যাপল রেকর্ড ৭৮৪ কোটি মার্কিন ডলার আয় করেছে। অ্যাপলের আয় ও মুনাফা দুটোই বাজার বিশ্লেষকদের প্রত্যাশা ছাপিয়ে গেছে।

অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা টিম কুক বলেন, ‘আমরা এ কথা জানাতে রোমাঞ্চ বোধ করছি যে প্রান্তিকের হিসাবে অ্যাপলের সর্বোচ্চ আয় হয়ে একটি রেকর্ড গড়েছে। আগের চেয়ে সবচেয়ে বেশি আইফোন বিক্রি হয়েছে। এ ছাড়া আইফোন, সেবা, ম্যাক ও অ্যাপল ওয়াচের আয়ও রেকর্ড ছুঁয়েছে।

অ্যাপলের মোট আয়ের সিংহভাগ আসে আইফোন বিক্রি থেকে। এ বছরের প্রথম প্রান্তিকে অ্যাপলের মোট আয়ের ৬৯ শতাংশ এসেছে স্মার্টফোন বিক্রি থেকে, যা গত বছরের চেয়ে ৫ শতাংশ বেশি।

আইফোনে খুব বেশি পরিবর্তন না আনলেও অ্যাপলের সর্বশেষ ফোন হিসেবে এখনো মানুষ আইফোন ৭ ও ৭ প্লাস কিনছে। এ বছর আইফোনের দশকপূর্তি উপলক্ষে নতুন আইফোন আনতে পারে প্রতিষ্ঠানটি।

বাজার গবেষণা প্রতিষ্ঠান স্ট্র্যাটেজি অ্যানালাইটিকসের তথ্য অনুযায়ী, আইফোন নিয়ে ইতিবাচক প্রতিক্রিয়া ও প্রতিদ্বন্দ্বী স্যামসাংয়ের স্মার্টফোনের সমস্যা বাজারে অ্যাপলকে এগিয়ে দিয়েছে। পাঁচ বছর ধরে স্মার্টফোনের শীর্ষ প্রতিষ্ঠান ছিল দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং। গত অক্টোবর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়ে স্যামসাং ইলেকট্রনিক ৭ কোটি ৭৫ লাখ ইউনিট স্মার্টফোন বিক্রি করেছে।
বাজার গবেষণা প্রতিষ্ঠান স্ট্র্যাটেজি অ্যানালাইটিকসের তথ্য অনুযায়ী, ২০১১ সালের পর স্যামসাংকে টপকাল অ্যাপল।

অবশ্য বছরের প্রথম প্রান্তিকে ভালো করলেও অ্যান্ড্রয়েড ফোনের সঙ্গে প্রতিযোগিতার হিসাবে বাজার বিশ্লেষকেরা অ্যাপলের জন্য ইতিবাচক পূর্বাভাস দেননি।

বাজার গবেষণা প্রতিষ্ঠান ই-মার্কেটার বলছে, যুক্তরাষ্ট্রের বাজার দখলে এ বছর আইফোনের খুব বেশি উন্নতি হবে না। এ বছর বাজারের ৫২ দশমিক ২ শতাংশ অ্যান্ড্রয়েড ফোনের দখলে থাকবে। ২০১৯ সাল পর্যন্ত বাজার দখলে শীর্ষস্থানে থাকবে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্ম।

 

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:০৫
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫৫
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১০
  • ১২:১৪
  • ৪:৪৯
  • ৬:৫৫
  • ৮:১৭
  • ৫:৩০

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১