1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
শিক্ষার্থীদের মারধর করায় বরিশালে মহাসড়ক অবরোধ, যাত্রীদের দুর্ভোগ | Nilkontho
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | বৃহস্পতিবার | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
অবশেষে চালু হলো ইন্টারনেট চুয়াডাঙ্গায় কোটাবিরোধী আন্দোলনকারীদের সংঘর্ষ ছোটবেলায় মায়ের বয়সী শর্মিলাকে চড় মেরেছিলেন প্রসেনজিৎ, কেন? সকালের নাস্তায় রাখতে পারেন যেসব খাবার হানিফ ফ্লাইওভারে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে তরুণ নিহত ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন ক্যান্সার আক্রান্তদের ৭৩.৫% পুরুষ ধূমপান, ৬১.৫% নারী তামাকে আসক্ত প্যারিসে ‘রৌদ্র ছায়ায় কবি কণ্ঠে কাব্য কথা’ শীর্ষক আড্ডা যে জিকিরে আল্লাহ’র রহমতের দুয়ার খুলে যায় কোটা সংস্কার আন্দোলন নিয়ে যুক্তরাষ্ট্রের সতর্কতা, দূতাবাস বন্ধ সারাদেশে আজ ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আসামি ধরতে যেয়ে গ্রামবাসী হামলা ৫ পুলিশ সদস্য আহত, নারীসহ আটক ৭ বৃহস্পতিবার সারাদেশে  শাটডাউন’ কর্মসূচি ঘোষণা যুগান্তরের সাংবাদিক ও তার পরিবারের প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন জাবিতে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ শিক্ষার্থীদের ফরিদপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩, আহত ৩০ শেরপুরে শিক্ষার্থী, ছাত্রলীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হত্যাকাণ্ডের ঘটনায় নিন্দা জানালেন প্রধানমন্ত্রী খাওয়ার পর যে ৫ ভুল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ভিসি চত্বরে পুলিশের সাউন্ড গ্রেনেডে পাঁচ সাংবাদিক আহত

শিক্ষার্থীদের মারধর করায় বরিশালে মহাসড়ক অবরোধ, যাত্রীদের দুর্ভোগ

  • প্রকাশের সময় : বুধবার, ৬ জুলাই, ২০২২
  • ১৩২ মোট দেখা:

বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ঢাকা-কুয়াকাটা মহাসড়ক দুই ঘণ্টার বেশি সময় আটকে রেখে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার বিকেলে নগরের সিঅ্যান্ডবি সড়কে এ অবরোধ শুরু করেন তাঁরা। পরে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনার পর শিক্ষার্থীরা অবরোধ তুলে নিলে রাত পৌনে আটটার দিকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

অবরোধের কারণে ব্যস্ততম এ মহাসড়কের দুই পাশে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাকসহ অন্যান্য যানবাহন আটকা পড়ায় চরম দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।

অবরোধে অংশ নেওয়া শিক্ষার্থীরা জানান, নগরীর সিঅ্যান্ডবি সড়কে সোমালয় ভবনের তৃতীয় তলার একটি ফ্ল্যাটে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী মেস ভাড়া নিয়ে থাকেন। তাঁদেরই একজন রসায়ন বিভাগের পঞ্চম ব্যাচের ছাত্র রাইদুল ইসলাম ওরফে নীরব। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে মোটরসাইকেলে করে মেস থেকে বাইরে যাচ্ছিলেন তিনি। এ সময় মো. রুমি ও রবিউল নামের স্থানীয় দুই যুবকের সঙ্গে তাঁর মোটরসাইকেলের ধাক্কা লাগে। এ নিয়ে ওই দুই যুবকের সঙ্গে রাইদুলের কথা–কাটাকাটি হয়। একপর্যায়ে তাঁরা রাইদুলকে মারধর করেন।

শিক্ষার্থীরা আরও জানান, এ ঘটনার জেরে বেলা একটার দিকে রুমি ও রবিউলের নেতৃত্বে আরও কয়েকজন যুবক সোমালয় ভবনে গিয়ে শিক্ষার্থীদের মেসে ঢুকে আবারও হামলা ও ভাঙচুর চালান। বিষয়টি জানতে পেরে বিকেল সাড়ে পাঁচটার দিকে বিশ্ববিদ্যালয়ের তিন-চারটি বাস নিয়ে শিক্ষার্থীরা সেখানে যান। সোমালয় ভবনের সামনের মহাসড়কে অবস্থান নিয়ে যানবহন চলাচল বন্ধ করে দেন। তাঁদের সঙ্গে ওই এলাকার আশপাশের মেসের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরাও যোগ দেন

প্রত্যক্ষদর্শীরা জানান, নগরের সিঅ্যান্ডবি সড়ক এলাকার সোমালয় ভবন–সংলগ্ন বৈদ্যপাড়া তেমাথা মোড়ে বিকেল সাড়ে পাঁচটা থেকে রাত পৌনে আটটা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। ফলে এ মহাসড়কের দুই পাশে কুয়াকাটা, বরগুনা, পটুয়াখালী, ভোলা, পিরোজপুর, ঢাকাসহ অন্যান্য এলাকা থেকে আসা দূরপাল্লার অসংখ্য যাত্রী ও পণ্যবাহী যানবাহন আটকা পড়ে। যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। ওই চার জেলা থেকে রাজধানীতে যানবাহনে যাতায়াত করতে হলে নগরের ব্যস্ততম সিঅ্যান্ডবি সড়ক অতিক্রম করতে হয়।

অবরোধ শুরুর প্রায় এক ঘণ্টা পর বরিশাল মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) ফজলুল হক ঘটনাস্থলে এসে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর খোরশেদ আলমও সেখানে এসে আলোচনায় অংশ নেন। ঘণ্টাখানেক আলোচনার পর রাত পৌনে আটটার দিকে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেওয়ার ঘোষণা দেন। পরে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর খোরশেদ আলম প্রথম আলোকে বলেন, পুলিশ প্রশাসন শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে মামলা গ্রহণ ও দ্রুততম সময়ের মধ্যে দায়ী ব্যক্তিদের গ্রেপ্তার করার আশ্বাস দিয়েছে। এরপর শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

বরিশাল কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. লোকমান হোসেন বলেন, হামলার শিকার শিক্ষার্থীদের পক্ষে থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। হামলাকারীদের গ্রেপ্তারে পুলিশ অভিযান শুরু করেছে। তিনি বলেন, বর্তমানে ওই এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। শিক্ষার্থীরা অবরোধ তুলে ক্যাম্পাসে ফিরে গেছেন। যান চলাচল স্বাভাবিক হয়েছে।

 

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:০৫
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫৫
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১০
  • ১২:১৪
  • ৪:৪৯
  • ৬:৫৫
  • ৮:১৭
  • ৫:৩০

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১