1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি শুরু ! | Nilkontho
১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | শুক্রবার | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
চুয়াডাঙ্গায় কোটাবিরোধী আন্দোলনকারীদের সংঘর্ষ ছোটবেলায় মায়ের বয়সী শর্মিলাকে চড় মেরেছিলেন প্রসেনজিৎ, কেন? সকালের নাস্তায় রাখতে পারেন যেসব খাবার হানিফ ফ্লাইওভারে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে তরুণ নিহত ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন ক্যান্সার আক্রান্তদের ৭৩.৫% পুরুষ ধূমপান, ৬১.৫% নারী তামাকে আসক্ত প্যারিসে ‘রৌদ্র ছায়ায় কবি কণ্ঠে কাব্য কথা’ শীর্ষক আড্ডা যে জিকিরে আল্লাহ’র রহমতের দুয়ার খুলে যায় কোটা সংস্কার আন্দোলন নিয়ে যুক্তরাষ্ট্রের সতর্কতা, দূতাবাস বন্ধ সারাদেশে আজ ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আসামি ধরতে যেয়ে গ্রামবাসী হামলা ৫ পুলিশ সদস্য আহত, নারীসহ আটক ৭ বৃহস্পতিবার সারাদেশে  শাটডাউন’ কর্মসূচি ঘোষণা যুগান্তরের সাংবাদিক ও তার পরিবারের প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন জাবিতে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ শিক্ষার্থীদের ফরিদপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩, আহত ৩০ শেরপুরে শিক্ষার্থী, ছাত্রলীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হত্যাকাণ্ডের ঘটনায় নিন্দা জানালেন প্রধানমন্ত্রী খাওয়ার পর যে ৫ ভুল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ভিসি চত্বরে পুলিশের সাউন্ড গ্রেনেডে পাঁচ সাংবাদিক আহত ঢাবিতে পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ দুই শিক্ষার্থী, আহত ১৫

বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি শুরু !

  • প্রকাশের সময় : সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭
  • ২৩ মোট দেখা:

নিউজ ডেস্ক:

‘গতকাল রোববার থেকে আমদানি-রপ্তানি শুরু হয়েছে আগামী সাত দিন পুরনো পথেই আমদানি কার্যক্রম চলবে। পরে নতুন সড়ক দিয়ে আমদানি কার্যক্রম চালানোর ব্যাপারে সিদ্ধান্ত হবে।

এই সমঝোতায় অবশেষে ওপারের বন্দর ব্যবহারকারীরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন। ফলে একদিন বন্ধ থাকার পর রোববার থেকে আবারও আমদানি-রপ্তানি কার্যক্রম সচল হয়েছে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে।

পেট্রাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস সূত্রে জানা গেছে, বিভিন্ন সমস্যার কারণে ভারতের  পেট্রাপোল বন্দরের ব্যবসায়ীরা আমদানি-রপ্তানি বাণিজ্যে দুর্ভোগ পোহাচ্ছিলেন। বিশেষ করে পেট্রাপোল কাস্টমস কর্তৃপক্ষের ইন্টারনেট সংযোগ অবস্থা দুর্বল থাকায় সার্ভার অচলে পণ্য রপ্তানিতে নানা সমস্যার সৃষ্টি হচ্ছিল।

অবকাঠামো সুবিধা না বাড়িয়ে কাস্টমসের পুরনো ভবনের কার্যক্রম নতুন ভবনে নিতে ব্যবসায়ীদের চাপ প্রয়োগ করা, বন্দরের পার্কিংয়ে ট্রান্সপোর্ট কর্মচারীদের প্রবেশে বাধা দেওয়া, পার্কিংচার্জ বাড়ানো হয় অযৌক্তিক হারে। এসব অনিয়ম ও অব্যবস্থাপনার কারণে বিভিন্ন সময় ব্যবসায়ীরা কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেন। সমস্যা সমাধানের আশ্বাস দিলেও বাস্তবায়ন করেনি ভারতীয় কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষ। উপরন্তু শনিবার সকাল থেকে পেট্রাপোল কাস্টম কর্তৃপক্ষ তাদের কার্যক্রম পুরনো ভবন থেকে নতুন ভবনে শুরু করেন।

পুরনো পার্কিং থেকে নতুন পার্কিংয়ের দূরত্ব প্রায় এক কিলোমিটার। রপ্তানির স্থান থেকে কাস্টম হাউসের দূরত্ব অনেক বেশি হওয়ায় আমদানি-রপ্তানি কার্যক্রম সম্পন্ন করা কঠিন হয়ে পড়ে।

হঠাৎ করে এ ধরনের সিদ্ধান্ত নেওয়ায় পেট্রাপোলের সিঅ্যান্ডএফ এজেন্টসহ বন্দর ব্যবহারকারীরা আমদানি-রপ্তানি বন্ধ করে দেন। ফলে শনিবার কোনো পণ্য আসেনি ভারত থেকে।

পেট্রাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, এ ব্যাপারে শনিবার দিনভর দফায় দফায় বৈঠক হয় প্রশাসনের সঙ্গে। পরে আগামী এক সপ্তাহ পুরনো পথেই রপ্তানি হবে পণ্যবাহী ট্রাক এবং এরপর সবার সঙ্গে আলোচনা করে নতুন পথে রপ্তানির সবকিছু ঠিক করে ওই পথেই রপ্তানি হবে- এ আশ্বাসের পর তারা ধর্মঘট প্রত্যাহার করে নেন। এর ফলে রোববার থেকে আবার এ পথে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হয়েছে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার সহকারী রাজস্ব কর্মকর্তা তিতুমীর আহম্মেদ জানান, শনিবার ভারত থেকে কোনো পণ্যচালান বেনাপোল বন্দরে আসেনি। ওপারের প্রশাসনের সঙ্গে সিঅ্যান্ডএফ এজেন্টদের ফলপ্রসূ আলোচনার পর রোববার থেকে আবার আমদানি-রপ্তানি চালু হয়েছে।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৩:৫৮
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫৯
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৩
  • ১২:১৪
  • ৪:৪৯
  • ৬:৫৯
  • ৮:২৩
  • ৫:২৫

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১