1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
নির্বাচনের আইন-বিধি রঙ্ঘন করায়-২১ জন আটক | Nilkontho
২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | শনিবার | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
অবশেষে চালু হলো ইন্টারনেট চুয়াডাঙ্গায় কোটাবিরোধী আন্দোলনকারীদের সংঘর্ষ ছোটবেলায় মায়ের বয়সী শর্মিলাকে চড় মেরেছিলেন প্রসেনজিৎ, কেন? সকালের নাস্তায় রাখতে পারেন যেসব খাবার হানিফ ফ্লাইওভারে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে তরুণ নিহত ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন ক্যান্সার আক্রান্তদের ৭৩.৫% পুরুষ ধূমপান, ৬১.৫% নারী তামাকে আসক্ত প্যারিসে ‘রৌদ্র ছায়ায় কবি কণ্ঠে কাব্য কথা’ শীর্ষক আড্ডা যে জিকিরে আল্লাহ’র রহমতের দুয়ার খুলে যায় কোটা সংস্কার আন্দোলন নিয়ে যুক্তরাষ্ট্রের সতর্কতা, দূতাবাস বন্ধ সারাদেশে আজ ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আসামি ধরতে যেয়ে গ্রামবাসী হামলা ৫ পুলিশ সদস্য আহত, নারীসহ আটক ৭ বৃহস্পতিবার সারাদেশে  শাটডাউন’ কর্মসূচি ঘোষণা যুগান্তরের সাংবাদিক ও তার পরিবারের প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন জাবিতে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ শিক্ষার্থীদের ফরিদপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩, আহত ৩০ শেরপুরে শিক্ষার্থী, ছাত্রলীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হত্যাকাণ্ডের ঘটনায় নিন্দা জানালেন প্রধানমন্ত্রী খাওয়ার পর যে ৫ ভুল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ভিসি চত্বরে পুলিশের সাউন্ড গ্রেনেডে পাঁচ সাংবাদিক আহত

নির্বাচনের আইন-বিধি রঙ্ঘন করায়-২১ জন আটক

  • প্রকাশের সময় : বুধবার, ২২ মে, ২০২৪
  • ৩২ মোট দেখা:

নীলকন্ঠ প্রতিবেদক:
চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে বিধি লঙ্ঘন করাসহ বিভিন্ন অপরাধে ২১ জনকে আটক করা হয়। এর মধ্যে ৭জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। বাকিদের ১৪ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। গতকাল মঙ্গলবার ভোট চলাকালীন এ অভিযান চালায় জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ আদালতের দল।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, আলমডাঙ্গার ভাংবাড়িয়া ইউনিয়নের ভোগাইল বগাদির একটি কেন্দ্রে ভোটকেন্দ্রের পাশে বিশৃংখলা সৃষ্টির অপরাধে ওই গ্রামের আনারুল ইসলামের ছেলে সুজন হোসেনকে (২৬) বিনাশ্রমে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় ৫ দিনের কারাদন্ড দেওয়া হয়েছে। এই একই অপরাধে চিৎলা ইউনিয়নের রুইথনপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে রিপনকে (৩১) আদেশ অমান্য করা ও ভোটের মাঠে বিশৃঙ্খলা সৃষ্টির অপরাধে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও ২০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। একই ইউনিয়নের নির্বাচনের অন্যায়ের প্রভাব প্রয়োগের ক্ষেত্রে পৃথকভাবে ১৭১-চ ধারায় ৪ জনকে চারটি মামলা ও চারদিনের বিনাশ্রমের কারাদন্ড প্রদান করা হয়েছে।

এই চারজন হলেন- হাপানিয়া গ্রামের খাজমত আলির ছেলে কায়েম আলি (৬২) একই গ্রামের গোলাম মোস্তফার ছেলে আতিউল্লাহ (৬২), ঈশারুদ্দিন বিশ^াসের ছেলে আজিবর রহমান (৫৫), হারেজ উদ্দিনের ছেলে মুনতাজ আলি (৫৫)। আবার একই ধারার অপরাধে সদর উপজেলার শংকরচন্দ্র ইউনিয়নে একজনকে মামলা ও ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই উপজেলার মাখালডাঙ্গা ইউনিয়নে ৬ জনকে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় পৃথক করে ৬টি মামলা আরও ১ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই ধারার অপরাধে বেগমপুর ইউনিয়নের নেহালপুর গ্রামের মৃত রবজেল হোসেনের ছেলে রাশেদুল ইসলাম আব্দুল্লাহকে (৪৯) সাত দিনের বিনাশ্রমের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় তার কাছ থেকে নগদ ২১ হাজার ৯৫০ টাকা জব্দ করা হয়েছে। তিনি ভোটারদের প্রভাবিত করতে মোটরসাইকেল প্রতীকের পক্ষে টাকা বিতরণ করছিলেন বলে অভিযোগ ওঠে। এছাড়া পদ্মবিলা ইউনিয়নে এক জনকে ভোটের মাঠে সড়ক পরিবহন আইন অমান্য করায় ২০১৮ এর ১৬৬ ধারায় মামলা ও ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চুয়াডাঙ্গা সদর পৌর এলাকার মধ্যে একজনকে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় মামলা ও ৫০০ টাকা জরিমানা করেছে। কুতুবপুর ইউনিয়নে এক জনকে দন্ডবিধি ২০১৬ এর ৩১ (২) ধারায় ২ হাজার টাকা জরিমানা করেছে। আলমডাঙ্গায় উপজেলার জেহালা ইউনিয়নের দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় এক জনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সদরের আলুকদিয়ায় ইউনিয়নের পৃথক ভাবে তিন জনকে ১৭১ এর চ ধারায় মামলা ও মোট ১ হাজার ১০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

চুয়াডাঙ্গা অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট কবীর হোসেন এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:০৫
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫৫
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১০
  • ১২:১৪
  • ৪:৪৯
  • ৬:৫৫
  • ৮:১৭
  • ৫:৩০

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১