1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
সংকট নিরসনে আওয়ামী লীগের সঙ্গে সমঝোতার চেষ্টা করবো ! | Nilkontho
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | সোমবার | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
মেহেরপুরে আরমান বীজ ভান্ডারকে ৫০ হাজার টাকা জরিমানা আ.লীগের সবচেয়ে বড় অর্জন স্বাধীনতা: দামুড়হুদার মনজু আর্থিক খাত শক্তিশালী করতে ৫৮৭৫ কোটি টাকা দিলো বিশ্বব্যাংক কোরাল মাছের প্রজনন পদ্ধতি সংসদে ‘মুজিব ও স্বাধীনতা’র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আমাকে না জানিয়ে কেন দুই দেশ পানি নিয়ে বৈঠক : মমতা চীনকে হারিয়ে আবারও চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা প্রেম নিয়ে যা বললেন মিথিলা শেখ হাসিনার অপেক্ষায় চীন শহীদ এম. মনসুর আলী মেডিকেল হাসপাতালের সামনে দূর্ঘটনা এড়াতে বসানো হচ্ছে স্পিড ব্রেকার আলোচিত ‘জল্লাদ’ শাহজাহান ভূঁইয়া মারা গেছেন। সিরাজগঞ্জে বালুবাহী ট্রাকের চাকায় পৃষ্ট হয়ে এক বৃদ্ধের মৃত্যু – ট্রাক জব্দ সিরাজগঞ্জে আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে স্বেচ্ছাসেবকলীগ নেতা সুমন রহমানের নেতৃত্বে বিশাল মিছিল ১১০তম চাবির বাহক কে হবেন কাবাঘরের জুলাইয়ে বাড়তে পারে ডেঙ্গুর প্রকোপ আলমডাঙ্গায় পানিতে ডুবে শিশুর মৃত্যু ফিলিস্তিনি নাগরিককে গাড়ির সাথে বেঁধে নির্যাতন – ইসরায়েলি বাহিনী জম্মু ও কাশ্মীরের উরিতে ভারতীয় সেনা অভিযানে দুই সন্ত্রাসী নিহত এনবিআর কর্মকর্তা মতিউরের বিরুদ্ধে তদন্তে নেমেছে দুদক আমরা কারও উসকানিতে পা দেব না, মিয়ানমার ইস্যুতে নতুন সেনাপ্রধান

সংকট নিরসনে আওয়ামী লীগের সঙ্গে সমঝোতার চেষ্টা করবো !

  • প্রকাশের সময় : রবিবার, ২৯ জানুয়ারি, ২০১৭
  • ২০ মোট দেখা:

নিউজ ডেস্ক:

নির্বাচন কমিশন গঠন নিয়ে সৃষ্ট সংকট নিরসনে সংলাপের জন্য আওয়ামী লীগের সঙ্গে শেষ পর্যন্ত সমঝোতার চেষ্টা করবেন বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।

গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনে জাতীয় সংলাপের প্রয়োজনীয়তা শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল এ বৈঠকের আয়োজন করে।

বৈঠকে মওদুদ বলেন, রাজনৈতিক ইস্যুর সমাধান রাজনৈতিকভাবেই করতে হবে। আর এর জন্য ক্ষমতাসীন সরকারকে নিজে থেকে এগিয়ে আসতে হবে।

তিনি অারও বলেন, আওয়ামী লীগ যদি সমঝোতায় না আসে তাহলে হারিয়ে যাওয়া গণতন্ত্রকে ফিরে পাওয়ার জন্য খালেদা জিয়ার নেতৃত্বে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। এছাড়া বিকল্প কোনো পথ নেই।

বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়ন করছে সেটি ঠিক। কিন্তু অবকাঠামোগত উন্নয়নই কি সবকিছু? যখন যে সরকারই আসুক না কেন প্রয়োজনের তাগিদে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। কিন্তু উন্নয়নের যে সংজ্ঞা কি শুধু ফ্লাইওভার, সেতু নির্মাণ? যদি এসবই হতো তাহলে তো আইয়ুব খানের বিরুদ্ধে আন্দোলন করার কোনো দরকার ছিল না। তিনি তো অনেক উন্নয়ন করেছিলেন। কিন্তু তার বিরুদ্ধে এত বৃহৎ আন্দোলন কেন হয়েছিল?

তিনি আরও বলেন, সরকার আসবে, সরকার যাবে। কিন্তু তাদের উন্নয়নকে কেউ ততটা স্মরণ করবে না। যতটা স্মরণ করা হবে তাদের মূল্যবোধকে। তাই আমাদের ভেবে দেখা উচিত, শুধু উন্নয়ন নয়, পরবর্তী প্রজন্মের জন্য কি মূল্যবোধ রেখে যাচ্ছি সেটি একবার ভেবে দেখা।

গণতন্ত্রের চর্চা না থাকলে কোনো উন্নয়নই টেকসই হবে না বলেও মন্তব্য করেন মওদুদ আহমদ।

তিনি বলেন, একটি নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়ার জন্য জামায়াতকে নিয়ে আন্দোলন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু এখন তিনি বলেন তত্ত্বাবধায়ক সরকার কখনো দেশের মানুষ গ্রহণ করবে না।

সার্চ কমিটি প্রসঙ্গে মওদুদ বলেন, আশা করি, নির্বাচন কমিশনার হিসেবে গঠনের জন্য অতীতে কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত ছিলেন না, সরকারের কোনো লাভজনক আসনে আসীন হননি ও অবসরপ্রাপ্ত নিরপেক্ষ এমন কাউকে সার্চ কমিটি সুপারিশ করবে।

তিনি আরও বলেন, রামপাল বর্তমানে বৈশ্বিক ইস্যু। এ প্রকল্প বাস্তবায়নের ফলে পরিবেশে যে ক্ষতি হবে সে ব্যাপারে সারাদেশে মানুষ উদ্বিগ্ন। কিন্তু সে প্রকল্প বাতিলের দাবিতে যখন মানুষ আন্দোলনে নামে সেখানে পুলিশ হামলা করে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ুন কবির বেপারী, জাতীয় পার্টির মহাসচিব মোস্তফা জামাল হায়দার, এনপিপির চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৩:৪৭
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫৮
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২
  • ১২:০৯
  • ৪:৪৬
  • ৬:৫৮
  • ৮:২৪
  • ৫:১৭

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০