1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
আইভি আবারও নারায়ণগঞ্জের মেয়র নির্বাচিত! | Nilkontho
২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রবিবার | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
যে ভুলে পুরুষরা কিডনিতে পাথরের সমস্যায় বেশি ভোগেন ঘূর্ণিঝড় রেমাল: মোংলায় ৭নং বিপদ সংকেত কাজিপুরে গোয়ালবাথান উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা ছাড়াই নিয়োগ চুয়াডাঙ্গায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু দর্শনা-ভাঙ্গা রুটে নতুন ট্রেন, বাঁচবে সময় কমবে ভোগান্তি প্রবাসীর ঘরে ঢুকে মা ও স্ত্রীকে ছুরিকাঘাতে আহত যশোরের শার্শায় শালিসী বৈঠকে যুবককে পিটিয়ে হত্যা সিরাজগঞ্জে ছাত্রনেতা রাকিবের উদ্যোগে (টিপিবি) সেলাই মেশিন বিতরন ঈদকে সামনে রেখে অজ্ঞান পার্টির বেপরোয়া-টার্গেট গরু ব্যবসায়ীরা। ঢাকাগামী ট্রেন সেবা চালু রাখতে মানববন্ধন। চুয়াডাঙ্গায় আবারো স‌র্বোচ্চ তাপমাত্রার রেকর্ড ৪ বছর কারাভোগ শেষে দেশে ফিরল ভারতীয় নাগরিক। ৬ বছরের শিশুকে ধর্ষণ,চাচা-আটক বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ ঈদযাত্রার ট্রেনের টিকিট বিক্রির দিনক্ষণ নির্ধারণ সিরাজগঞ্জে কবির বিন আনোয়ার এর জন্মদিন পালিত চুয়াডাঙ্গায় সড়কে ত্রিমুখী সংঘর্ষে যুবক নিহত গাংনী উপজেলা পরিষদ নির্বাচনে জামানত হারাচ্ছেন ৬ প্রার্থী ৫ কোটি টাকার চুক্তিতে খুন, ট্রলিব্যাগে সরানো হয় মরদেহ প্রধানমন্ত্রী শোক জানালেন এমপি আনোয়ারুল আজিমের মৃত্যুতে

আইভি আবারও নারায়ণগঞ্জের মেয়র নির্বাচিত!

  • প্রকাশের সময় : শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০১৬
  • ২২ মোট দেখা:

নিউজ ডেস্ক:

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে প্রথমবারের মতো অনুষ্ঠিত দলীয় প্রতীকের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী ডা: সেলিনা হায়াৎ আইভী বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। বেসরকারি ফলাফলে ১৭৪টি কেন্দ্রের মধ্যে প্রাপ্ত সব ক’টি কেন্দ্রে আইভী পেয়েছেন এক লাখ ৭৫ হাজার ৬১১ ভোট। তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত ধানের শীষের প্রার্থী সাখাওয়াত হোসেন খান পেয়েছেন ৯৬ হাজার ৪৪ ভোট। ফলে ৭৯ হাজার ৫৬৭ ভোটের ব্যবধানে জয়ী হন ডা: আইভী।
গতকাল সন্ধ্যা ৭টায় নারায়ণগঞ্জ কাবের দ্বিতীয় তলায় ফলাফল সংগ্রহ ও পরিবেশনে স্থাপিত নিয়ন্ত্রণ ক থেকে দুই কেন্দ্রের বেসরকারি ফল জানানোর মধ্য দিয়ে ঘোষণা শুরু করেন রিটার্নিং কর্মকর্তা মো: নুরুজ্জামান তালুকদার। সর্বশেষ রাত সাড়ে ৯টার পর সব ক’টি কেন্দ্রের ফলাফল ঘোষণা শেষ হয়।
এর আগে একজন মেয়রসহ ২৭ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও ৯ জন সংরতি নারী কাউন্সিলর নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টায়। একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। মেয়র পদে সাতজন, সংরতি নারী কাউন্সিলর পদে ৩৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ১৫৬ জন।
নারায়ণগঞ্জ সিটিতে মোট ভোটার ছিলেন চার লাখ ৭৪ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ দুই লাখ ৩৯ হাজার ৬৬২ ও নারী ভোটার দুই লাখ ৩৫ হাজার ২৬৯ জন।
এর আগে ২০১১ সালের ৩০ অক্টোবর এই সিটির প্রথম নির্বাচন হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ডা: সেলিনা হায়াৎ আইভী পান এক লাখ ৮০ হাজার ৪৮ ভোট। অন্য দিকে ৭৮ হাজার ৭০৫ ভোট পেয়ে তার নিকটতম অবস্থানে ছিলেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এ কে এম শামীম ওসমান। ওই নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী তৈমূর আলম খন্দকার ভোটের মাত্র ৮ ঘণ্টা আগে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। তার পরও তিনি পান সাত হাজার ৫০০ ভোট।
এর আগে ফলাফল ঘোষণার সাথে সাথে নৌকা ও ধানের শীষের ভোটের ব্যবধান বাড়তে থাকে। এ সময় আওয়ামী লীগ নেতাকর্মী ও নৌকা সমর্থকরা ধীরে ধীরে উচ্ছ্বাসে মেতে উঠেন। একপর্যায়ে আইভীর বিজয় নিশ্চিত হয়ে গেলে তারা খ খ মিছিল ও সেøাগানে পুরো শহর মুখরিত করে তোলেন। দ্বিতীয়বারের মতো নির্বাচিত ডা: আইভীও এ সময় আপামর জনগণের সাথে আনন্দ ভাগাভাগি করে নেন।
এ দিকে, ১৭৪টির মধ্যে সবগুলোর কেন্দ্র ঘোষিত ফলাফল অনুসারে ২৭ সাধারণ ওয়ার্ড কাউন্সিলরের মধ্য আওয়ামী লীগ সমর্থিতরা জয় পেয়েছেন ১৫টিতে। আর বিএনপি সমর্থিত কাউন্সিল প্রার্থীরা জয়ী হয়েছেন ৯ ওয়ার্ডে। এ ছাড়া দুইটি ওয়ার্ডে জাতীয় পার্টি ও একটিতে বাসদ সমর্থিত প্রার্থী বিজয়ী হয়েছেন।
ফল ঘোষণাকে কেন্দ্র করে নগরের চাষাঢ়া মোড় থেকে নারায়ণগঞ্জ কাবের নিয়ন্ত্রণ ক পর্যন্ত এলাকায় যান চলাচল সীমিত করে দেয়া হয়। নিয়ন্ত্রণ করে বাইরে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সদস্য অবস্থান নেন।
এর আগে ব্যাপক নিরাপত্তাব্যবস্থায় শান্তিপূর্ণ ভোটের পরিবেশ নিয়ে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী ডা: সেলিনা হায়াৎ আইভী ও সাখাওয়াত হোসেন খান সন্তোষ প্রকাশ করেন। সেই সাথে জনরায় মেনে নেয়ারও প্রতিশ্রুতি দেন প্রধান দুই মেয়র প্রার্থী।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৩:৫১
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৪৮
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৬
  • ১২:০৫
  • ৪:৪০
  • ৬:৪৮
  • ৮:১২
  • ৫:১৮

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১