1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
লেখালেখি বাদ দিলে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী | Nilkontho
২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | শনিবার | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
বজ্রপাতে সিলেট-সুনামগঞ্জে তিনজনের মৃত্যু নদী রক্ষায় আইনের কঠোর প্রয়োগ করা হবে: সৈয়দা রিজওয়ানা পার্বত্য চট্টগ্রামের সহিংসতায় দো‌ষি‌দের বিচা‌রের দা‌বি সমত‌লের ছাত্র ও যুবসমাজের শিগগিরই নেপাল থেকে বিদ্যুৎ আমদানির চুক্তি হবে: জ্বালানি উপদেষ্টা নির্দেশনা অমান্য করে শোডাউন, দল থেকে বহিষ্কার করল বিএনপি বন্যার ঝুঁকিতে ৪৫ হাজার মানুষ সরাচ্ছে জাপান রাজবাড়ীতে চোর সন্দেহে গণপিটুনি, যুবকের মৃত্যু আওয়ামী স্বৈরশাসন মানুষের মৌলিক অধিকার ক্ষুণ্ন করেছে: তারেক রহমান অন্যায়ভাবে কাউকে হত্যা, ইসলামে শাস্তির বিধান কী তেজপাতা ভেজানো পানির উপকারিতা মাতারবাড়ী তাপ বিদ্যুৎ প্রকল্পে দুর্নীতির পাহাড় ভারতে পাচারকালে ২২ মণ ইলিশ জব্দ ৩ বিলিয়ন ডলারের বিনিয়োগ পরিকল্পনা রক্ষায় ড. ইউনূসকে সামিট গ্রুপের চিঠি পাহাড়ে বহুমুখী ষড়যন্ত্র চলছে: তথ্য উপদেষ্টা ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার নিহত দাম বাড়েনি এমন কোন ফল নেই খুলনাসহ সাত বিভাগে বইছে তাপপ্রবাহ ঝিনাইদহে ২০১৩-২০১৬ সাল পর্যন্ত ৩০ জনকে বিচারবহির্ভূত হত্যা ছাত্রদলের দুই গ্রুপের সংঘর্ষে, নিহত ১ ঢাবিতে ‘দলীয় রাজনীতি’ বন্ধ, সমন্বয়করা কি কার্যক্রম চালাতে পারবে?

লেখালেখি বাদ দিলে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী

  • প্রকাশের সময় : বুধবার, ২৪ মে, ২০১৭

নিউজ ডেস্ক:

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিশ্বের কোনো দেশেই রমজান মাসের নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ে লেখালেখি হয় না। আমরা যদি লেখালেখিটা বাদ দেই তাহলে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়বে না।
গতকাল মঙ্গলবার দুপুরে সচিবালয়ে ঢাকায় নিযুক্ত ব্রুনাইয়ের রাষ্ট্রদূত হাজাহ মাসুরাই বিনতে হাজী মাসরির সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের এ কথা বলেন।

নিজের অভিজ্ঞতা তুলে ধরে তিনি বলেন, বাণিজ্য ও শিল্পমন্ত্রীর দায়িত্ব পালনকালে পার্লামেন্টে বক্তৃতা করে ছিলাম। বিএনপির সংসদ সদস্যরা বাজারে যা দাম না তার থেকে বাড়িয়ে বক্তৃতা (পার্লামেন্টে) করছিল। জবাবে আমি বললাম আজকেই দাম বাড়বে। কারণ এটাই দোকানদার শুনবে। সংসদ সদস্যরা যখন বলছে অমুক পণ্যের দাম ২৫০টাকা আমরা কম বিক্রি করে লাভ কি! সেজন্য আমাদের লেখালেখিটা যদি কম হয় তাহলে খুব ভাল হত। আমি ব্যবসায়ীদের অনুরোধ করব তারা রোজার মাসের পবিত্রতা রক্ষা করে চলেন। ভোক্তারা যাতে খুশি হয় সেভাবেই তারা পণ্যের বেচাকেনা করবেন সেটা আমার প্রত্যাশা।

তিনি আরো বলেন, সারা বছর সুবিধা করতে না পেরে রমজান মাসে বেশি আয়ের জন্য চিনি, ছোলাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে ব্যবসায়ীরা একটু এদিক-ওদিক করে।

এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, সিঙ্গাপুরের মসজিদের ইফতার করেছি। সেখানে দাম বাড়েও না কমেও না। আমার ভুল হতে পারে শুদ্ধ হতে পারে। সঠিক কথা হতে পারি। আমি মনে করি সারা বছর সুবিধা করতে পারে না। রোজার মাসে কিছু আয় করার জন্য কিছুটা এদিক-ওদিক হয়, এটা আমার উপলব্ধি। একটা পণ্যের দাম বাড়তে পারে যখন ঘাটতি থাকে। ঘাটতি তো নেই।

তিনি  বলেন, আন্তর্জাতিক বাজারে চিনির দাম এখন কম।  চিনির দাম বাড়ার কোনো কারণ নেই। টিসিবির চেয়ারম্যানকে আরো চিনি কেনার জন্য বলেছি। তিনি আরো বলেন, অনেক ব্যবসায়ীর কাছ থেকে অভিযোগ পেয়েছি ডিও কাটার পরেও মেঘনা ও সিটি গ্রুপ ঠিকমতো চিনি সরবরাহ করছেনা। এ দুই গ্রুপকে মন্ত্রণালয়ে ডাকা হয়েছে।

মন্ত্রী বলেন, ভ্যাট আইনে আগের নির্ধারিত ১৫ ভাগ ভ্যাট থাকছেনা। নতুন ভ্যাট আইনে ভাট হার ১২ ভাগ হতে পারে। বিষয়টি অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ঘোষণা করবেন।  তিনি আরো বলেন, ভ্যাট প্রদান করে ভোক্তা, তাই হয়তো ব্যবসায়ীরা এটা নিয়ে মাথা ঘামাতে চাননা। কিন্তু আমি সবাইকে এ বিষয়ে নিশ্চয়তা দিতে চাই, নতুন ভ্যাট আইনে নিত্যপণ্যের দাম বাড়বে না। ভোক্তারা ভোগান্তিতেও পড়বেন না।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৩৬
ইফতার শুরু - সন্ধ্যা ৬:০৬
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪১
  • ১২:০১
  • ৪:২১
  • ৬:০৬
  • ৭:২০
  • ৫:৫২

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০