1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
সড়ক নিরাপদ করতে চালক-পথচারীদের সচেতন হতে হবে | Nilkontho
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | মঙ্গলবার | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
৫০ দিনের মধ্যে প্রেসিডেন্ট নির্বাচন: জরুরি বৈঠকে ইরানের মন্ত্রিসভা প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু নিশ্চিত করল ইরান সরকার দেশে ফিরেছেন সেনাপ্রধান সোনার ভ‌রি ছাড়াল এক লাখ সাড়ে ১৯ হাজার মিষ্টির থাপড়াতে চাওয়া নিয়ে মুখ খুললেন-জয় মিশা-ডিপজলকে মূর্খ বললেন নিপুণ! পুলিশ বক্সে আগুন দিলো ব্যাটারিচালিত রিকশাচালকরা কেরুর শ্রমিক-কর্মচারীদের মাঝে ”উৎসবের আমেজ” শেষ হচ্ছে চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলা নির্বাচনের প্রচারণা বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে ৩ কেএনএফ সদস্য নিহত ওয়াজ শুনে প্রেমিকের সঙ্গে বাড়ি ফেরার পথে ধর্ষণের শিকার তরুণী, থানায় মামলা আশা শিক্ষা কর্মসূচী কর্তৃক অভিভাবক মতবিনিময় সভা জীবননগরে মায়ের বিরুদ্ধে অনৈতিক কাজের অভিযোগ মেয়ের, শাস্তির দাবিতে মানববন্ধন নিখোঁজ ঝিনাইদহ -৪ আসনের এমপি আনার ভোলার নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য- কমিশনার আহসান হাবিব  আমাকে এত বড় দায়িত্ব দেওয়া হবে জানতাম না: শেখ হাসিনা কৃত্রিম বুদ্ধিমত্তার বিরূপ প্রভাব ঠেকাতে আসছে আইন – তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী “হেলমেট ছাড়া জ্বালানি তেল বিক্রি নিষিদ্ধ ঘোষণা” চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় বাইসাইকেল আরোহী নিহত নামাজের সময় তালা আটকে মসজিদে দেওয়া হলো আগুন, নিহত ১১

সড়ক নিরাপদ করতে চালক-পথচারীদের সচেতন হতে হবে

  • প্রকাশের সময় : বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯
  • ৬ মোট দেখা:

মেহেরপুর ও ঝিনাইদহে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন, চুয়াডাঙ্গায় আলোচনায় ডিসি নজরুল ইসলাম
নিউজ ডেস্ক:চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহসহ সারা দেশে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল মঙ্গলবার পৃথক আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এবারের প্রতিপাদ্যে ছিল ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’।
চুয়াডাঙ্গা:
‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। দিবস উপলক্ষে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়। পরে জেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খোন্দকার ফরহাদ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, সড়ক নিরাপদ করতে চালককে যেমন দক্ষ ও সচেতন হতে হবে, তেমনই পথচারীদেরও সচেতন হতে হবে। সবাইকে ট্রাফিক আইন মেনে সড়কে চলাচল করতে হবে। একটি দুর্ঘটনা একটি পরিবারের জন্য সারা জীবনের কান্না হতে পারে।
বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার এবং সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শওকত আহমেদ মজুমদার। এ ছাড়াও উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা ডা. আওলিয়ার রহমান, নিরাপদ সড়ক চাই চুয়াডাঙ্গা শাখার সভাপতি অ্যাড. আলমগীর হোসেন, বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম এবং ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি সিরাজুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিআরটিএ চুয়াডাঙ্গার সহকারী পরিচালক আতিয়ার রহমান। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন নিসচার সাধারণ সম্পাদক জাকির হোসেন।
জীবননগর:
‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ প্রতিপাদ্যে জীবননগরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার জীবননগর উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদের মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম।
অনুষ্ঠানে প্রধান অতিথি পুলিশ সুপার বলেন, ট্রাফিক আইন মেনে গাড়ি চালাতে হবে। গাড়ি চালানোর সময় প্রতিযোগিতা না করে নিয়মনুযায়ী গাড়ি চালাতে হবে। আমরা জনগনের সেবা করতে এসেছি, কাউকে শাসন করতে নয়।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু রাসেল, জীবননগর পৌর মেয়র জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকী, জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ গনি মিয়া ও মনোহরপুর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন খান। এ ছাড়াও উপস্থিত ছিলেন জীবননগর বাস-ট্রাক মালিক সমিতির সভাপতি কাজী হাসানুজ্জামান বাবলু, কোষাধ্যক্ষ জহুরুল ইসলাম, জীবননগর মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মেহের মোল্লা, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন জীবননগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা।
মেহেরপুর:
‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ এ প্রতিপাদ্যে মেহেরপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মেহেরপুর জেলা প্রশাসন ও বিআরটিএ যৌথভাবে এসব কর্মসূচি পালন করে। গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. তৌফিকুর রহমানের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়। মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়ে শহরের প্রধান সড়ক হয়ে জেলা শিল্পকলা একাডেমির সামনে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. তৌফিকুর রহমান, মেহেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি রশিদ হাসান খান আলো, বিআরটিএ-এর মোটরসাইকেল পরিদর্শক মো. আলাউদ্দীন, ব্র্যাকের মেহেরপুর জেলা প্রতিনিধি মোশারফ হোসেন প্রমুখ। এ ছাড়া র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।
ঝিনাইদহ:
‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ এ প্রতিপাদ্যে ঝিনাইদহে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা বিআরটিএ-এর আয়োজনে গতকাল মঙ্গলবার সকালে কালেক্টরেট চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফ-উজ-জামান, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জিয়াউল হায়দার, বিআরটিএ-এর সহকারী পরিচালক এস এম মাহফুজুর রহমান, জেলা তথ্য অফিসার আবু বক্কর সিদ্দিক ও সড়ক ও জনপথ বিভাগের উপসহকারী প্রকৌশলী আহসান উল কবীর। এ ছাড়াও উপস্থিত ছিলেন ঝিনাইদহের ট্রাফিক ইন্সপেক্টর কাজী সালাহউদ্দিন, নিশচা জেলা শাখার সাধারণ সম্পাদক নিয়ামুল হক সবুজ, বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি আবু সাঈদসহ প্রমুখ। বক্তারা, সড়ক-মহাসড়কে দুর্ঘটনা রোধে অবৈধ যান চলাচল বন্ধের পাশাপাশি চালকদের আরও সচেতন হওয়ার আহ্বান জানান।
কালীগঞ্জ:
ঝিনাইদহের কালীগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে সরকারি মাহতান উদ্দিন কলেজ প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহেরর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মেইন বাসস্ট্যান্ড এলাকায় এসে শেষ হয়। র‌্যালি শেষে বাস ও ট্রাকের চালকদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ বারবাজার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজুর রহমান, নিরাপদ সড়ক চাই কালীগঞ্জ উপজেলা শাখার আহ্বায়ক সাংবাদিক শিপলু জামান, কালীগঞ্জ উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল কালাম আজাদ, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত মর্জিনা খাতুন, যুগ্ম আহ্বায়ক মিশন আলী, সদস্যসচিব আশিকুর রহমান সোহাগ, সাংবাদিক শাহিন আহমেদ প্রমুখ। এ ছাড়া কালীগঞ্জ উপজেলার বেসরকারি সংগঠনের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৩:৫৩
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৪৬
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৮
  • ১২:০৪
  • ৪:৩৯
  • ৬:৪৬
  • ৮:০৯
  • ৫:১৯

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১