1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
সিরাজগঞ্জে কবির বিন আনোয়ার এর জন্মদিন পালিত | Nilkontho
২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | শনিবার | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
অবশেষে চালু হলো ইন্টারনেট চুয়াডাঙ্গায় কোটাবিরোধী আন্দোলনকারীদের সংঘর্ষ ছোটবেলায় মায়ের বয়সী শর্মিলাকে চড় মেরেছিলেন প্রসেনজিৎ, কেন? সকালের নাস্তায় রাখতে পারেন যেসব খাবার হানিফ ফ্লাইওভারে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে তরুণ নিহত ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন ক্যান্সার আক্রান্তদের ৭৩.৫% পুরুষ ধূমপান, ৬১.৫% নারী তামাকে আসক্ত প্যারিসে ‘রৌদ্র ছায়ায় কবি কণ্ঠে কাব্য কথা’ শীর্ষক আড্ডা যে জিকিরে আল্লাহ’র রহমতের দুয়ার খুলে যায় কোটা সংস্কার আন্দোলন নিয়ে যুক্তরাষ্ট্রের সতর্কতা, দূতাবাস বন্ধ সারাদেশে আজ ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আসামি ধরতে যেয়ে গ্রামবাসী হামলা ৫ পুলিশ সদস্য আহত, নারীসহ আটক ৭ বৃহস্পতিবার সারাদেশে  শাটডাউন’ কর্মসূচি ঘোষণা যুগান্তরের সাংবাদিক ও তার পরিবারের প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন জাবিতে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ শিক্ষার্থীদের ফরিদপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩, আহত ৩০ শেরপুরে শিক্ষার্থী, ছাত্রলীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হত্যাকাণ্ডের ঘটনায় নিন্দা জানালেন প্রধানমন্ত্রী খাওয়ার পর যে ৫ ভুল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ভিসি চত্বরে পুলিশের সাউন্ড গ্রেনেডে পাঁচ সাংবাদিক আহত

সিরাজগঞ্জে কবির বিন আনোয়ার এর জন্মদিন পালিত

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ২৫ মোট দেখা:

নজরুল ইসলাম ( সিরাজগঞ্জ)

যমুনা পাড়ের কৃতি সন্তান সাবেক মন্ত্রী পরিষদ সচিব ও পরিবেশ বিষয়ক সংস্থা ইসাবেলা ফাউন্ডেশনের চেয়ারম্যান কবির বিন আনোয়ার এর জন্মদিন পালিত হয়েছে। বুধবার রাত ৮টার দিকে জন্মদিন উপলক্ষে শহরের যমুনা বিলাসে দলীয় নেতাকর্মীরা দোয়া, আলোচনা সভা ও কেক কর্তন অনুষ্ঠানের আয়োজন করেন।

জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বদরুল আলমের সভাপতিত্বে বক্তব্যে রাখেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দানিউল হক মোল্লা, প্রচার ও প্রকাশনা সম্পাদক এস এম আহসান হাবিব এহসান, শ্রম বিষয়ক সম্পাদক জুয়েল, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সস্পাদক কায়সার আহমেদ লিটন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সস্পাদক সুমন রহমান (পীর সুমন), জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারণ সস্পাদক সাইফুল ইসলামসহ পৌর , থানা ও ইউনিয়নের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীর উপস্থিতিতে জেলার প্রবীণতম রাজনীতিক, খেলোয়াড়, সংস্কৃতিসেবী, একাত্তরে সিরাজগঞ্জ মহকুমার সর্বদলীয় সংগ্রাম কমিটির সাধারণ সম্পাদক, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আনোয়ার হোসেন রতু অসুস্থ থাকায় তার সুস্থতা কামনায় বন্ধুবান্ধব, গুণগ্রাহী, আত্মীয় স্বজন, শুভাকাঙ্খীসহ সিরাজগঞ্জ বাসীর কাছে দোয়া চেয়েছেন।

কবির বিন আনোয়ার ১৯৬৪ সালের ২২ মে রোববার, বাংলা ১৩৬২ সালে সিরাজগঞ্জ সদর উপজেলায় জন্মগ্রহণ করেন। তনি বিসিএস (প্রশাসন) ক্যাডারের সপ্তম ব্যাচের একজন কর্মকর্তা। ১৯৮৮ সালের ১৫ ফেব্রুয়ারি সহকারী কমিশনার হিসেবে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন তিনি।

সহকারী সচিব হিসেবে পররাষ্ট্র মন্ত্রণালয়, ফার্স্ট সেক্রেটারি হিসেবে বাংলাদেশ এ্যাম্বাসি, নেদারল্যান্ডস, সিনিয়র সহকারী সচিব হিসেবে অর্থ মন্ত্রণালয়, উপসচিব হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং অতিরিক্ত সচিব হিসেবে মহাপরিচালক (প্রশাসন) পদে প্রধানমন্ত্রীর কার্যালয়ে কর্মরত ছিলেন আনোয়ার কবির। জনমুখী কল্যানধর্মী কাজের জন্য বহু পদক ও সম্মাননায় ভূষিত হন তিনি।
আন্তর্জাতিক বিভিন্ন সভা, সেমিনার, কর্মশালা ও আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশ এর প্রতিনিধিত্ব করেছেন কবির বিন আনোয়ার।

তিনি প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে জাতিসংঘের সহস্রাব্দ সম্মেলন, ওআইসি সম্মেলন, কমনওয়েলথ্ সম্মেলনে অংশগ্রহণ এবং পবিত্র হজ্জ্ব পালনে সৌদি আরব গমন করেন। তিনি ১৭টি দেশে প্রধানমন্ত্রীর সরকারী সফরে সফরসঙ্গী হিসেবে ছিলেন। সম্প্রতি বাংলাদেশ স্কাউটস আন্দোলনের উন্নয়ন ও সম্প্রসারণে অনন্য অবদানের জন্য বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ সম্মাননা “রৌপ্য ব্যাঘ্র” পদকে ভূষিত হয়েছেন।

পেশাগত কর্মক্ষেত্রের বাইরেও তিনি জড়িত আছেন বিভিন্ন সামাজিক ও সেবামূলক কর্মকান্ডের সাথে। এর মধ্যে অন্যতম- চেয়ারম্যান, জাতীয় সম্পত্তি বিষয়ক কমিটি বাংলাদেশ স্কাউট; চেয়ারম্যান, বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশন, সাধারণ সম্পাদক, ফজলুল হক মুসলিম হল এলামনাই এসোসিয়েশন, ঢাবি, চেয়ারম্যান, ইসাবেলা ফাউন্ডেশন, পরিচালক, বাংলাদেশ লায়ন্স ফাউন্ডেশন মেম্বার, এসডাব্লিউআইডি, বাংলাদেশ সদস্য, অদম্য বাংলাদেশ প্রধান উপদেষ্টা, আঞ্জুমান মুফিদুল ইসলাম- সিরাজগঞ্জ জেলা শাখার উপদেষ্টা, এছাড়াও তিনি পরিবেশ সংরক্ষণ কমিটি/সুন্দরবন সংরক্ষণ কমিটি/ নদী গবেষণা প্রোগ্রাম এর সাথে ঘনিষ্ঠভাবে জড়িত।

এ জন্মদিনকে কেন্দ্র করে তাঁর অসংখ্য অনুসারীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শুভেচ্ছা জানিয়েছেন।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:০৫
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫৫
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১০
  • ১২:১৪
  • ৪:৪৯
  • ৬:৫৫
  • ৮:১৭
  • ৫:৩০

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১