1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটে এক পা বাংলাদেশের | Nilkontho
১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | শনিবার | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
ইদ্দত মামলায় খালাস পেলেন ইমরান খান ও বুশরা বিবি কোটা নিয়ে নতুন কর্মসূচি দিল ছাত্রলীগ শিশুশ্রম বন্ধে সবাইকে একযোগে কাজ করতে হবে : শ্রম প্রতিমন্ত্রী বাংলাদেশের সঙ্গে বিশ্বাস ও পারস্পরিক আস্থা উপভোগ করছে ফ্রান্স ক্যাবল সিমিইউ-৪ রক্ষণাবেক্ষণের কাজ শেষ, সচল দেশের ইন্টারনেট ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার, বললেন প্রধানমন্ত্রী বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ৬৮ হাজার হাজি শেষ ধাপেও কলেজ পায়নি ৭০০ জিপিএ-৫ প্রাপ্তসহ ১২ হাজার শিক্ষার্থী ইকুয়েডরে প্রেসিডেন্ট প্রার্থীকে হত্যার দায়ে ৫ জনের কারাদণ্ড বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বৈঠকে ওবায়দুল কাদের রাস্তা ব্লক করলেই কঠোর হবে পুলিশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে গণ-অবস্থান চীন সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন রোববার এবার ‘প্রক্সি’ চক্রের সন্ধান, জড়িত ঢাবির ৪ শিক্ষার্থী সাত দফা দাবিতে শাহবাগে পাল্টা কর্মসূচি দিলো মুক্তিযুদ্ধ মঞ্চ অন্তঃসত্ত্বা পুত্রবধূকে বাঁচাতে গিয়ে মারা গেলেন শ্বাশুড়িও ডাইরেক্ট অ্যাকশনে পর্দায় ফিরছেন চিত্রনায়িকা পপি মালয়েশিয়ায় আন্তর্জাতিক মেশিনারি মেলায় বাংলাদেশের অংশগ্রহণ চাকরি ছাড়লেন ৬ বিসিএস ক্যাডার

নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটে এক পা বাংলাদেশের

  • প্রকাশের সময় : শুক্রবার, ১৪ জুন, ২০২৪
  • ২৩ মোট দেখা:

ডি’ গ্রুপ থেকে ইতোমধ্যেই ছিটকে গেছে শ্রীলঙ্কা। অন্যদিকে সুপার এইটে কোয়ালিফাই করেছে দক্ষিণ আফ্রিকা। তলানিতে থাকা নেপালের দৌড়ও কার্যত গ্রুপ পর্বেই শেষ হচ্ছে। তাই সুপার এইটের লড়াইয়ে বাংলাদেশের পথে কাঁটা হয়ে ছিল নেদারল্যান্ডস। এবার মুখোমুখি লড়াইয়ে ডাচদের ২৫ রানে হারালো টাইগাররা। তাতে সুপার এইটে এক পা দিয়ে রাখলো বাংলাদেশ।

১৬০ রানের মাঝারি লক্ষ্য দিয়ে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। তবে মিডল ওভারে বেশকিছু বাউন্ডারি হাঁকিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় নেদারল্যান্ডস। ১৪ ওভার পর্যন্ত ডাচদের হাতেই ছিল নিয়ন্ত্রণ। তবে ১৫তম ওভারে খেলার মোড় ঘুরিয়ে দেন রিশাদ হোসেন। ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করেছেন মুস্তাফিজুর রহমানও। এই দুজনের অসাধারণ বোলিংয়ে জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (১৩ জুন) সেন্ট ভিনসেন্টে নেদারল্যান্ডসকে ২৫ রানে হারিয়েছে বাংলাদেশ। ১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩৪ রান করেছে ডাচরা।

এই জয়ে সুপার এইটে এক পা দিয়ে রাখল টাইগাররা। নিজেদের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে পা না ফসকালেই সেরা আটে জায়গা করে নেবে নাজমুল হোসেন শান্তর দল।

লক্ষ্য তাড়ায় নেমে দলীয় ২২ রানে প্রথম উইকেট হারায় নেদারল্যান্ডস। ইনিংসের চতুর্থ ওভারে প্রথম বোলিং করতে এসে ডাচ ওপেনার মাইকেল লেভিটকে ফেরান তাসকিন আহমেদ। ১৬ বলে ১৮ রান করে ফেরেন লেভিট। পরের ওভারেই আঘাত হানেন তানজিম সাকিব। ম্যাক্স ও’ডাওডের মারা জোরালো বল বোলিং প্রান্তে থেকে তালুবন্দী করে ফেলেন এই পেসার। ১৬ বলে ১২ রান করেন ও’ডাওড।

পাওয়ারপ্লেতে দুই উইকেট হারানোর পর ডাচদের ম্যাচে ফেরান বিক্রমজিত সিং। সাকিবের এক ওভারে দুই ছক্কা মেরে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন তিনি। সাইব্রান্ড এঙ্গেলব্রেখটও বেশ ভালো সঙ্গ দিয়েছেন তাকে।

ইনিংসের ১০ম ওভারে স্টাম্পিংয়ে বিক্রমজিতকে ফেরান মাহমুদউল্লাহ রিয়াদ। ৩ ছক্কায় ১৬ বলে ২৬ রান করেছেন এই ব্যাটার। বিক্রমজিতের বিদায়ের পর ৪২ রানের দারুণ জুটি গড়েন এঙ্গেলব্রেখট এবং স্কট অ্যাডওয়ার্ডস।

এঙ্গেলব্রেখট এবং অ্যাডওয়ার্ডসের ব্যাটে জয়ের পথেই হাঁটছিল নেদারল্যান্ডস। কিন্তু বাধ সাধেন রিশাদ। ১৫তম ওভারে দুই উইকেট নিয়ে খেলার মোড় ঘুরান তিনি। ১৭তম ওভারে অসাধারণ বোলিং করেছেন মুস্তাফিজুর রহমান। ওই ওভারে কেবল ১ রান দিয়ে অ্যাডওয়ার্ডসকে ফেরান মুস্তাফিজ।

মুস্তাফিজের পরে আক্রমণে এসে আবারও উইকেট নেন রিশাদ। এই ৩ ওভারই ঘুরিয়েছে ম্যাচের মোড়। ধুঁকতে ধুঁকতে শেষ পর্যন্ত ১৩৪ রানে থামে নেদারল্যান্ডসের ইনিংস।

৩৩ রানে ৩ উইকেট নিয়েছেন রিশাদ। মুস্তাফিজুর রহমান ১ উইকেট পেলেও ইকোনমি ছিল দেখার মতো। ৪ ওভার বল করে মাত্র ১২ রান দিয়েছেন তিনি। তাসকিন নিয়েছেন ২ উইকেট। ১টি করে উইকেট গেছে মাহমুদউল্লাহ রিয়াদ এবং তানজিম সাকিবের ঝুলিতে।

এর আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা তেমন ভালো হয়নি বাংলাদেশের। ইনিংসের দ্বিতীয় ওভারে আরিয়ান রিভার্স সুইপ খেলতে গিয়ে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন শান্ত। ৩ বলে ১ রান করেছেন টাইগার অধিনায়ক। শান্তর বিদায়ের পর উইকেটে এসে দ্রুতই ফেরেন লিটন দাস। এই উইকেটটাও নিয়েছেন আরিয়ান। নিজের খেলা দ্বিতীয় বলে আরিয়ানকে উড়িয়ে মারতে গিয়ে ধরা পড়েন স্কয়ার লেগে। ২ বলে ১ রান করেছেন তিনি।

দলীয় ২৩ রানে ২ উইকেট হারানোর পর আক্রমণাত্মক ব্যাটিংয়ে দারুণ জুটি গড়েন সাকিব এবং তানজিদ তামিম। ৩২ বলে ৪৮ রানের দুর্দান্ত এই জুটি ভাঙে দলীয় ৭১ রানে, তানজিদ তামিম সাজঘরে ফেরায়। নবম ওভারে ফন মিকেরেনের বলে ক্যাচ হয়ে ফেরেন তানজিদ। ২৬ বলে ৩৫ রান করেছেন তরুণ এই ব্যাটার।

এক প্রান্তে নিয়মিত উইকেট পড়লেও অন্য প্রান্তে একটু একটু করে এগিয়েছেন সাকিব। ৩৮ বলে তুলে নেন বহুল প্রত্যাশিত ফিফটি। ২০ মাস পর টি-টোয়েন্টিতে ফিফটির দেখা পেয়েছেন এই ব্যাটার।

ফিফটির পর শেষের দিকে রানের গতি বাড়িয়েছেন সাকিব। ৪৬ বলে ৬৪ রান করে অপরাজিত ছিলেন শেষ পর্যন্ত। শেষদিকে ৭ বলে ১৪ রানের ক্যামিও ইনিংস খেলেছেন জাকের আলী। তাতে ১৫৯ রানে থামে বাংলাদেশ

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৩:৫৫
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫৯
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০০
  • ১২:১৩
  • ৪:৪৯
  • ৬:৫৯
  • ৮:২৪
  • ৫:২৪

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১