1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
নির্বাচনকালীন সরকার নিয়ে সংলাপ হবে, আশা ন্যাপের ! | Nilkontho
২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | শনিবার | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
অবশেষে চালু হলো ইন্টারনেট চুয়াডাঙ্গায় কোটাবিরোধী আন্দোলনকারীদের সংঘর্ষ ছোটবেলায় মায়ের বয়সী শর্মিলাকে চড় মেরেছিলেন প্রসেনজিৎ, কেন? সকালের নাস্তায় রাখতে পারেন যেসব খাবার হানিফ ফ্লাইওভারে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে তরুণ নিহত ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন ক্যান্সার আক্রান্তদের ৭৩.৫% পুরুষ ধূমপান, ৬১.৫% নারী তামাকে আসক্ত প্যারিসে ‘রৌদ্র ছায়ায় কবি কণ্ঠে কাব্য কথা’ শীর্ষক আড্ডা যে জিকিরে আল্লাহ’র রহমতের দুয়ার খুলে যায় কোটা সংস্কার আন্দোলন নিয়ে যুক্তরাষ্ট্রের সতর্কতা, দূতাবাস বন্ধ সারাদেশে আজ ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আসামি ধরতে যেয়ে গ্রামবাসী হামলা ৫ পুলিশ সদস্য আহত, নারীসহ আটক ৭ বৃহস্পতিবার সারাদেশে  শাটডাউন’ কর্মসূচি ঘোষণা যুগান্তরের সাংবাদিক ও তার পরিবারের প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন জাবিতে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ শিক্ষার্থীদের ফরিদপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩, আহত ৩০ শেরপুরে শিক্ষার্থী, ছাত্রলীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হত্যাকাণ্ডের ঘটনায় নিন্দা জানালেন প্রধানমন্ত্রী খাওয়ার পর যে ৫ ভুল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ভিসি চত্বরে পুলিশের সাউন্ড গ্রেনেডে পাঁচ সাংবাদিক আহত

নির্বাচনকালীন সরকার নিয়ে সংলাপ হবে, আশা ন্যাপের !

  • প্রকাশের সময় : বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০১৭
  • ৩০ মোট দেখা:

নিউজ ডেস্ক:

অবাধ নির্বাচনের জন্য নিরপেক্ষ নির্বাচন কমিশনের পাশাপাশি একটি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া।
প্রধানমন্ত্রী দেশের সব নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে এই নির্বাচনকালীন সরকার গঠনের প্রক্রিয়া নিয়ে জাতীয় সংলাপের উদ্যোগ নেবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (বাংলাদেশ ন্যাপ) কার্যালয়ের ‘যাদু মিয়া মিলনায়তনে’ দলটির যৌথ সভায় এ আশা ব্যক্ত করেন এম গোলাম মোস্তফা ভুইয়া।
বাংলাদেশ ন্যাপের মহাসচিব বলেন, ‘নতুন নির্বাচন কমিশন জাতির আশা-আকাঙ্ক্ষা পূরণ করতে পারে বলে দেশবাসী মনে করে না। সুষ্ঠু নির্বাচনের জন্য নিরপেক্ষ ইসি যেমন গুরুত্বপূর্ণ, তেমনই নির্বাচনকালীন সরকার কেমন হবে সে সিদ্ধান্তে আসাটাও গুরুত্বপূর্ণ। তাই গণতন্ত্রের স্বার্থে দ্রুত এ বিষয়ে দলগুলোর একটা সমাধানে আসা উচিত। এ ক্ষেত্রে সরকারকেই কার্যকর উদ্যোগ নেওয়া উচিত।’

তিনি আরো বলেন, ‘শুধু নির্বাচন কমিশনই নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের গ্যারান্টি নয়। বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতি প্রমাণ করে- দলীয় সরকারের অধীনে নির্বাচন গ্রহণযোগ্য হয় না। তাই রাজনৈতিক দলগুলোকে নির্বাচনকালীন সরকারের বিষয়ে ভাবতে হবে।’

নির্বাচনকালীন সরকারের বিষয়টির সমাধান হলেই সব দল উৎসবমুখর পরিবেশে নির্বাচনী মাঠে নামবে বলেও মনে করেন ২০ দলীয় জোটের শীর্ষ এই নেতা।
যৌথসভায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ১৭ ফেব্রুয়ারি জাতীয় ছাত্রকেন্দ্রের আলোচনা সভা, ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশ যুব ন্যাপের আলোচনা সভা, ১৯ ফেব্রুয়ারি বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগরীর আলোচনা সভা আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।

২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন, ওই দিন সারা দেশে দলের জেলা, মহানগর, উপজেলা, থানা ও বিভিন্ন ইউনিট কার্যালয়ে সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং স্থানীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হবে। বিকেলে ভাসানী সাহিত্য-সাংস্কৃতিক পরিষদের আলোচনা সভা করবে দলটি।

এ ছাড়া ২৫ ফেব্রুয়ারি বিডিআর ট্রাজেডি দিবস উপলক্ষে কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
যৌথ সভায় দলের ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, যুগ্ম মহাসচিব সৈয়দ শাহজাহান সাজু, মো. নুরুল আমান চৌধুরী, সম্পাদকমণ্ডলীর সদস্য আহসান হাবিব খাজা, মো. শহীদুননবী ডাবলু, মো. কামাল ভুইয়া, মতিয়ারা চৌধুরী মিনু, ঢাকা মহানগর সদস্য আবদুল্লাহ আল কাউছারী, বাংলাদেশ যুব ন্যাপ সমন্বয়কারী বাহাদুর শামিম আহমেদ পিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:০৫
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫৫
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১০
  • ১২:১৪
  • ৪:৪৯
  • ৬:৫৫
  • ৮:১৭
  • ৫:৩০

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১