1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
তথ্য অধিকার আইন হচ্ছে সাধারণ জনগণের অধিকার প্রতিষ্ঠার আইন | Nilkontho
২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | শনিবার | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
অবশেষে চালু হলো ইন্টারনেট চুয়াডাঙ্গায় কোটাবিরোধী আন্দোলনকারীদের সংঘর্ষ ছোটবেলায় মায়ের বয়সী শর্মিলাকে চড় মেরেছিলেন প্রসেনজিৎ, কেন? সকালের নাস্তায় রাখতে পারেন যেসব খাবার হানিফ ফ্লাইওভারে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে তরুণ নিহত ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন ক্যান্সার আক্রান্তদের ৭৩.৫% পুরুষ ধূমপান, ৬১.৫% নারী তামাকে আসক্ত প্যারিসে ‘রৌদ্র ছায়ায় কবি কণ্ঠে কাব্য কথা’ শীর্ষক আড্ডা যে জিকিরে আল্লাহ’র রহমতের দুয়ার খুলে যায় কোটা সংস্কার আন্দোলন নিয়ে যুক্তরাষ্ট্রের সতর্কতা, দূতাবাস বন্ধ সারাদেশে আজ ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আসামি ধরতে যেয়ে গ্রামবাসী হামলা ৫ পুলিশ সদস্য আহত, নারীসহ আটক ৭ বৃহস্পতিবার সারাদেশে  শাটডাউন’ কর্মসূচি ঘোষণা যুগান্তরের সাংবাদিক ও তার পরিবারের প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন জাবিতে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ শিক্ষার্থীদের ফরিদপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩, আহত ৩০ শেরপুরে শিক্ষার্থী, ছাত্রলীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হত্যাকাণ্ডের ঘটনায় নিন্দা জানালেন প্রধানমন্ত্রী খাওয়ার পর যে ৫ ভুল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ভিসি চত্বরে পুলিশের সাউন্ড গ্রেনেডে পাঁচ সাংবাদিক আহত

তথ্য অধিকার আইন হচ্ছে সাধারণ জনগণের অধিকার প্রতিষ্ঠার আইন

  • প্রকাশের সময় : সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৯
  • ৯ মোট দেখা:

নানা আয়োজনে ঝিনাইদহে তথ্য অধিকার দিবস উদ্যাপন, চুয়াডাঙ্গার সভায় ডিসি নজরুল ইসলাম

নিউজ ডেস্ক:‘তথ্য সবার অধিকার, থাকবে না কেউ পেছনে আর’ ও ‘তথ্যের অধিকার, সুশাসনের হাতিয়ার: তথ্যই শক্তি, দুর্নীতি থেকে মুক্তি’ প্রতিপাদ্যে চুয়াডাঙ্গা এবং ঝিনাইদহে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল রোববার পৃথকভাবে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
চুয়াডাঙ্গা:
‘তথ্য সবার অধিকার, থাকবে না কেউ পেছনে আর’ ও ‘তথ্য পাবে জনগণ, তথ্য সবার উন্নয়ন’ প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল রোববার সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। তবে বৃষ্টির কারণে র‌্যালিটি সেখানেই শেষ করে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভায় মিলিত হন সবাই। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াহ্ ইয়া খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।
জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, তথ্য অধিকার আইন হচ্ছে সাধারণ জনগণের অধিকার প্রতিষ্ঠার আইন। দেশের অন্য সব আইন সরকার তথা প্রশাসন জনগণের ওপর ব্যবহার করে থাকেন; একমাত্র তথ্য অধিকার আইনের মাধ্যমেই দেশের সাধারণ নাগরিকেরা প্রশাসন ও সরকারকে জবাবদিহির মুখোমুখি করাতে পারেন। তিনি বলেন, এ আইনের এক দশকের বেশি সময় অতিবাহিত হলেও আইনটি সম্পর্কে এখনো অধিকাংশ মানুষ সচেতন নন। তাই সাধারণ মানুষকে তাঁদের অধিকার প্রতিষ্ঠার জন্য এ আইনের ব্যবহার সম্পর্কে সচেতন করতে আরও কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে।
জেলা তথ্য কর্মকর্তা আমিনুল ইসলামের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু, অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. মুহ. শামসুজ্জোহা, প্রফেসর সিদ্দিকুর রহমান ও প্রফেসর এস এম ই¯্রাফিল। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।
ঝিনাইদহ:
‘তথ্যের অধিকার, সুশাসনের হাতিয়ার: তথ্যই শক্তি, দুর্নীতি থেকে মুক্তি’ এ প্রতিপাদ্যে ঝিনাইদহে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে গতকাল রোববার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে পুরাতন ডিসি কোর্ট চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফ-উজ-জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) রবিউল ইসলাম, জেলা তথ্য অফিসার আবু বক্কর সিদ্দিক, ঝিনাইদহ সদর থানার ওসি (অপারেশন) মহসীন হোসেন, শিক্ষক আব্বাস উদ্দিনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। এ সময় বক্তারা তথ্য অধিকার আইন আরও বাস্তবায়নের লক্ষ্যে সর্বস্তরে তথ্য আইন সম্পর্কে অবহিত করতে সবার প্রতি আহ্বান জানান।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:০৫
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫৫
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১০
  • ১২:১৪
  • ৪:৪৯
  • ৬:৫৫
  • ৮:১৭
  • ৫:৩০

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১