1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
১৩টি জনপ্রিয় ডেটিং পরিভাষার প্রকৃত অর্থ ! | Nilkontho
২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | শনিবার | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
অবশেষে চালু হলো ইন্টারনেট চুয়াডাঙ্গায় কোটাবিরোধী আন্দোলনকারীদের সংঘর্ষ ছোটবেলায় মায়ের বয়সী শর্মিলাকে চড় মেরেছিলেন প্রসেনজিৎ, কেন? সকালের নাস্তায় রাখতে পারেন যেসব খাবার হানিফ ফ্লাইওভারে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে তরুণ নিহত ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন ক্যান্সার আক্রান্তদের ৭৩.৫% পুরুষ ধূমপান, ৬১.৫% নারী তামাকে আসক্ত প্যারিসে ‘রৌদ্র ছায়ায় কবি কণ্ঠে কাব্য কথা’ শীর্ষক আড্ডা যে জিকিরে আল্লাহ’র রহমতের দুয়ার খুলে যায় কোটা সংস্কার আন্দোলন নিয়ে যুক্তরাষ্ট্রের সতর্কতা, দূতাবাস বন্ধ সারাদেশে আজ ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আসামি ধরতে যেয়ে গ্রামবাসী হামলা ৫ পুলিশ সদস্য আহত, নারীসহ আটক ৭ বৃহস্পতিবার সারাদেশে  শাটডাউন’ কর্মসূচি ঘোষণা যুগান্তরের সাংবাদিক ও তার পরিবারের প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন জাবিতে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ শিক্ষার্থীদের ফরিদপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩, আহত ৩০ শেরপুরে শিক্ষার্থী, ছাত্রলীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হত্যাকাণ্ডের ঘটনায় নিন্দা জানালেন প্রধানমন্ত্রী খাওয়ার পর যে ৫ ভুল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ভিসি চত্বরে পুলিশের সাউন্ড গ্রেনেডে পাঁচ সাংবাদিক আহত

১৩টি জনপ্রিয় ডেটিং পরিভাষার প্রকৃত অর্থ !

  • প্রকাশের সময় : বুধবার, ২১ ডিসেম্বর, ২০১৬
  • ৪২ মোট দেখা:

প্রণয় প্রার্থনার ক্ষেত্রে যোগাযোগ দক্ষতা একটি প্রধান চাবিকাঠি। কিন্তু নতুন অনলাইন ডেটিং সংস্কৃতির কারণে ভালোবাসার ভাষা আরো অনেক বেশি জটিল হয়ে উঠেছে।
এখানে এমন ১৩টি পরিভাষার প্রকৃত অর্থ তুলে ধরা হলো:
ঘোস্টিং
এই পরিভাষাটি অপেক্ষাকৃতভাবে নতুন একটি পরিভাষা। তবে এই ধরনের কর্মকাণ্ডের অস্তিত্ব আগেও ছিল। অনলাইন ডেটিং সংস্কৃতির আবির্ভাবের আগেও এই কাজ ঘটত। কিন্তু এর অর্থ কী?
ঘোস্টিং ঘটে তখন যখন আপনি যার সঙ্গে প্রেম করছেন তিনি হঠাৎ করেই আপনার সঙ্গে যোগাযোগ করা বন্ধ করে দেয়। এবং আপনার প্রতি তার আর কোনো আগ্রহ নেই এমন কোনো ইঙ্গিত না দিয়েই তিনি এটা করেন। এমনটা ঘটে সাধারণত এই কারণে যে তিনি হয়তো আপনার প্রতি যে তার আগ্রহ শেষ হয়ে গেছে সে বিষয়টি বলতে ভয় পাচ্ছেন।
স্লো ফেড
অনেকটা ঘোস্টিং এর মতোই। আপনি যার সঙ্গে চ্যাট করছেন বা ডেটিং করছেন তিনি যদি ধীরে ধীরে পর্যায়ক্রমে আপনার সঙ্গে সম্পর্ক ছিন্ন করে এবং আপনার সংস্পর্শে থাকার খুব কমই চেষ্টা করে একে বলে স্লো ফেড।
থার্স্ট ট্র্যাপ
এই পরিভাষাটি ব্যবহৃত সাধারণত এমন একটি সামাজিক গণমাধ্যম ছবিকে বুঝাতে যেটি উদ্দেশ্য প্রণোদিতভাবে মনোযোগ আকর্ষণের জন্য পোস্ট করা হয়। উদাহরণত, যদি কোনো ব্যক্তি যদি একটি ছবিতে এই ক্যাপশন লেখেন, “আমি নতুন ঘড়িটিকে ভালোবাসি”। কিন্তু ছবিটি তাদের অর্ধনগ্ন দেহের ছবির ওপর জুম ইন করে স্থাপন করা হয় তাহলে সেটিকে একটি থার্স্ট ট্র্যাপ হিসেবে গণ্য করতে হবে।
কাফিং সিজন
এই পরিভাষাটি দিয়ে সাধারণত শীতকালকে বুঝানো হয়। কারণ এই সময়েই সাধারণত একাকী সুখি মানুষরা একটি প্রতিশ্রুতিশীল সম্পর্কে আবদ্ধ হওয়ার জন্য চেষ্টা চালান।
ডিটিআর
এই অ্যাক্রোনিমটি ব্যবহৃত হয় যখন কোনো যুগল তাদের সম্পর্ক ঠিক কোন দিকে এগিয়ে যাচ্ছে তা নিয়ে আলোচনা করে। অর্থাৎ তারা যখন তাদের সম্পর্কের সংজ্ঞায়ন করে।
বেঞ্চিং
এটি ব্রেড-ক্রাম্বিং নামেও পরিচিত। এই পরিভাষাটি ব্যবহৃত হয় সে পরিস্থিতিকে বুঝাতে যখন আপনি যার সঙ্গে ডেটিং করছেন তিনি আর আপনার সঙ্গে একান্তে দেখা করতে রাজি না হন। কিন্তু ম্যাসেজ এবং সামাজিক গণমাধ্যমে আপনার সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখেন।
এরা আসলে অাপনাকে বেঞ্চে বসিয়ে রাখছেন যখন তারা তাদের অন্যান্য সুযোগগুলো কাজে লাগানোর চেষ্টা করছে। এই ধরনের লোকদের থেকে সতর্ক থাকুন।
হন্টিং
আপনার সঙ্গে যারা ঘোস্টিং করেছে আপনি নিশ্চয় তাদেরকে চেনেন? এখন তারা যদি পুনরায় আপনার সঙ্গে সম্পর্ক স্থাপন করতে চায় তাহলে এক বলে হন্টিং। কিন্তু আপনার সঙ্গে কোনো সরাসরি কোনো যোগাযোগ রাখার বদলে তারা আপনাকে সামাজিক গণমাধ্যমে অনুসরণ করে।
টিউনিং
এই পরিভাষাটিকে প্রায়ই বেঞ্চিংয়ের সঙ্গে গুলিয়ে ফেলা হয়। কিন্তু এটি আরো অনেক বেশি ইতিবাচক। এরা হলেন এমন লোক যারা অস্পষ্ট এবং নিজেদের অনুভূতি প্রকাশে ভয় পান। অথচ এরা আপনার সঙ্গে রোমন্টিক সম্পর্কে জড়াতে আগ্রহী।
ক্যাচ অ্যান্ড রিলিজ
একজন নিয়মিত ডেটিংকারীর একটি সাধারণ কৌশল এটি। যিনি তাড়া করা ভালোবাসেন। যারা খুব দ্রুত তাদের টোপ গিলবেন এবং তাদের সংস্পর্শে আসবেন এরা তাদের প্রতি আগ্রহ হারিয়ে ফেলে এবং সম্পর্কের অবসান ঘটায়।
টকিং
কেউ যখন বলেন যে তিনি কোনো একজন ছেলে বা মেয়ের সঙ্গে কথা বলছেন তিনি আসলে তাদের মধ্যে সবচেয়ে সরলতম। সাধারণত এর অর্থ হলো, তারা আসলে ডেটিং করছেন। অবশ্য, নৈমিত্তিকভাবে।
দ্য লেমিং
লেমিং বলা হয় এমন লোককে যারা এচেটিয়াভাবে ডেটিং করা সত্ত্বেও তাদের সঙ্গী বা সঙ্গিনীকে ত্যাগ করবেন যখনই তাদের কোনো বন্ধু একটি সম্পর্ক থেকে বেরিয়ে আসবে। এর ফলে একটি বিকাশমান সম্পর্ক হুট করেই আকস্মিক এবং অভাবিতভাবে শেষ হয়ে যেতে পারে। আশা করা যায় আপনি আরো বেশি দৃঢ় প্রত্যয়যুক্ত কাউকে পাবেন।
শিপ
“শিপ” করা মানে হলো একটি যুগলের তাদের সম্পর্কের সমর্থন বা অনুমোদন।
এফবিও
সামাজিক গণমাধ্যমে যদি আপনার সম্পর্কের অবস্থা পরিবর্তিত না হয়ে থাকে, এটা এমনকি পাঠ্য হবে? এই পরিভাষাটি ফেসবুক কর্তৃপক্ষকে বুঝাতে। অনেকের কাছেই অনলাইন ডেটিংয়ের সবচেয়ে বড় মাধ্যম এটি।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:০৫
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫৫
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১০
  • ১২:১৪
  • ৪:৪৯
  • ৬:৫৫
  • ৮:১৭
  • ৫:৩০

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১