1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
বরগুনায় সেতু ধসে বিয়ের বরযাত্রীর মাইক্রোবাস খালে নিহত ১০ | Nilkontho
১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | শনিবার | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ৬৮ হাজার হাজি শেষ ধাপেও কলেজ পায়নি ৭০০ জিপিএ-৫ প্রাপ্তসহ ১২ হাজার শিক্ষার্থী ইকুয়েডরে প্রেসিডেন্ট প্রার্থীকে হত্যার দায়ে ৫ জনের কারাদণ্ড বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বৈঠকে ওবায়দুল কাদের রাস্তা ব্লক করলেই কঠোর হবে পুলিশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে গণ-অবস্থান চীন সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন রোববার এবার ‘প্রক্সি’ চক্রের সন্ধান, জড়িত ঢাবির ৪ শিক্ষার্থী সাত দফা দাবিতে শাহবাগে পাল্টা কর্মসূচি দিলো মুক্তিযুদ্ধ মঞ্চ অন্তঃসত্ত্বা পুত্রবধূকে বাঁচাতে গিয়ে মারা গেলেন শ্বাশুড়িও ডাইরেক্ট অ্যাকশনে পর্দায় ফিরছেন চিত্রনায়িকা পপি মালয়েশিয়ায় আন্তর্জাতিক মেশিনারি মেলায় বাংলাদেশের অংশগ্রহণ চাকরি ছাড়লেন ৬ বিসিএস ক্যাডার কোটাবিরোধী আন্দোলনে হামলার প্রতিবাদে শাবিপ্রবিতে মশাল মিছিল কড়ই গাছ কেটে ফেলায় পিসিপির প্রতিবাদ সারা দেশে গ্যাস সরবরাহ স্বাভাবিক গাজায় যুদ্ধ বন্ধের সময় এসেছে : বাইডেন ঠাকুরগাঁওয়ের আম যাচ্ছে ইউরোপে শেষ আষাঢ়ের বৃষ্টি চাষির আর্শিবাদ

বরগুনায় সেতু ধসে বিয়ের বরযাত্রীর মাইক্রোবাস খালে নিহত ১০

  • প্রকাশের সময় : রবিবার, ২৩ জুন, ২০২৪
  • ২১ মোট দেখা:

 বরগুনা প্রতিনিধি :

বরগুনা জেলার আমতলী উপজেলাধীন হলদিয়া ইউনিয়নের হলদিয়া বাজার সংলগ্ন ( আয়রন ব্রীজ) লোহার সেতু পার হবার সময় বিয়ের বরযাত্রী বহন করা হাইএক্স মাইক্রোবাস পারাপারের সময় সেতুটি ভেঙ্গে খালে ধসে পরে ১০ জন মৃত্যু বরন করে।

এ বিষয় স্থানীয় সূত্রে জানাযায়, আমতলী উপজেলাধীন হলদিয়া বাজার সংলগ্ন ( আয়রন ব্রীজ) লোহার সেতু পার হবার সময় বিয়ের বরযাত্রী বহন করা হাইএক্স মাইক্রোবাসটি পারাপারের সময় সেতুটি ভেঙ্গে মাইক্রোবাস সহ খালে ধসে পরে। এ সময় মাইক্রোবাসের ভিতরে থাকা নারী ও শিশু সহ ১০জনকে মৃত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে। এ সময় স্থানীয়রা ৪ জনকে জীবত উদ্ধার করে।

শুক্রবার দুপুরে ভাগ্নির বিয়ে অনুষ্ঠানে যোগদান শেষে ১৭জন যাত্রী নিয়ে শনিবার দুপুরে ছেলের বাড়িতে আসার সময় এ দূর্ঘটনা ঘটে। নিহত সবাই নারী এবং শিশু। বিপুল সংখ্যক মানুষের প্রাণ হানির ঘটনায় এলাকা জুরে শোকের ছায়া নেমে আসে। নিহতের ১০জনের মধ্যে ৮জন শিবচর মাদরীপুরের বাসিন্দা এবং ২জন স্থানীয় গুরুদল গ্রামের বাসিন্দা বলে প্রাথমিকভাবে জানাযায়।

জানা গেছে, আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের গুরুদল গ্রামের মাসুম বিল্লাহ মনির হাওলাদারের মেয়ে হুমায়রা বেগমের বিয়ের অনুষ্ঠান ছিল শুক্রবার। ঐ অনুষ্ঠানে যোগদান শেষে শনিবার দুপুর দেড় টার সময় তারা হাইএক্স মাইক্রো যোগে আমতলী আসছিল। পথিমধ্যে হাইএক্স গাড়ীটি হলদিয়া বাজার সংলগ্ন লোহার সেতু পার হওয়ার সময় মাঝ বরাবর ভেঙ্গে কচুরিপানায় ভরা খালে পরে তলিয়ে যায়। সেতু ভেঙ্গে মাইক্রোবাসটি খালে পরে যাওয়া শব্দ পেয়ে স্থানীয়রা উদ্ধারের জন্য এগিয়ে আসে। মুশল ধারে বৃষ্টি এবং খালে নেমে উদ্ধারের কোন সুযোগ না থাকায় উদ্ধার কাজে বিলম্বের ঘটনায় অনেকেই তখন পানিতেই প্রাণ হারান। পানির মধ্যে থাকা মাইক্রোবাসের মধ্য থেকে স্থানীয়রা একের পর এক নারী ও শিশুসহ ১০টি লাশ উদ্ধার করে ৪ জনকে জীবিত উদ্ধার করে।

উদ্ধার হওয়া লাশ হলো শিবচর মাদরীপুরের মুনী বেগম(৪০), তার ছোট মেয়ে তাহিয়া (৭), বড় মেয়ে তাসফিয়া (১১), একই এলাকার ফরিদা বেগম (৫৫), রাইতি (৩০), ফাতেমা আক্তার (৪০), রুবী বেগম (৪০), হলদিয়া গ্রামের জহিরুল ইসলামের মেয়ে হৃদি (৫),তার মা জাকিয়া বেগম (৩০)। জীবিত উদ্ধার হওয়া ৪জন হলেন, মাহবুব খান, সোহেল খান, সুমা আক্তার ও দীশা আক্তার তারা সবাই শরিয়তপুরের বাসিন্দা।

এ বিষয় জীবিত উদ্ধার হওয়া মাহবুব খান বলেন, শুক্রবার আমরা ভাগ্নি হুমায়রা বেগমের বাড়ি হলদিয়া ইউনিয়নের গুরুদল গ্রামে যাই। সেখান থেকে একটি হাইএক্স মাইক্রো যোগে আজ শনিবার দুপুর ১টার সময় ভাগ্নি জামাইর আমতলীর বাড়ির অনুষ্ঠানে যোগদানের জন্য রওয়ানা করি। দুপুর দেড় টার সময় হলদিয়া বাজার সংলগ্ন একটি লোহার সেতু পার হওয়ার সময় হাইএক্স মাইক্রোবাসটি মাঝ বরাবর আসার পর আকস্মিক সেতুটির ২০ ফুট ধরে ধসে হাইএক্স মাইক্রোসহ কচুরি পানায় ভর্তি খালে পরে যায়। এর পর আর কিছুই বলতে পারি না। জ্ঞান ফিরে দেখি হাসপাতালে । আল্লায় মোগো বাচাইলেও সব শ্যাষ অইয়া গ্যাছে। ১০ জনের লাশ উদ্ধার হয়েছে ৮জন আমাদের শিবচর মাদরীপুরের সবাই স্বজন। অন্য দুজন আমতলীর তারাও আমাদের অত্মীয়। সব শ্যাষ অইয়া গ্যাছে এর চাইতে আমাদেরও মইর‌্যা যাওয়া ভালো ছিল।

স্থাণীয় হলদিয়া গ্রামের ইউপি সদস্য সাইফ’ল ইসলাম সোহেল বলেন, সেতু ভেঙ্গে মাইক্রোটি খালে পরে যাওয়ার পর আমরা খবর পেয়ে দ্রুত উদ্ধার কাজে নেমে পরি। ৪ জনকে জীবত উদ্ধার করা গলেও বাকিদের সলিল সমাধি ঘটে। এত বড় দুর্ঘটনা এবং এতগুলো লাশ আমার জীবনেও আমি আর দেখি নাই।

দুর্ঘটনার পর খবর পেয়ে আমতলী উপজেলা ফায়ার সার্ভিস ও পুলিশ উদ্ধার কাজে অংশ নেয়। আবহাওয়া এবং মুশলধারে বৃষ্টির কারনে উদ্ধার কাজ কিছুটা বিলম্ব হয়। ঘটনার খবর পেয়ে আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এ্যাডেভোকেট এম কাদের, নবনিবাীচত উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ গোলাম সরোয়ার ফোরকান, ভাইস চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান, মহিলা ভাইস চেয়ারম্যান জেসিকা তারতিলা যুথী, সহকারী কমিশনার ভুমি তাওরেক হাসান ,আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী সাখেয়াত হোসেন তপু, (তদন্ত) আমির হোসেন সেরনিয়াবাদ,, ইউপি চেয়ারম্যান আখতারুজামান বাদল খান, আসাদুজ্জামান মিন্টু মল্লিক ঘটনাস্থলে থেকে উদ্ধার কাজ তদারকি করেন।
দূর্ঘটনার খবর পেয়ে বরগুনার সংসদস্য সদস্য গোলাম সরোয়ার টুকু বিকেলে আমতলী হাসপাতালে উপস্থিত হয়ে নিহতদের পরিবারের সান্তনা দেন এবং সমবেদনা জ্ঞাপন করেন।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৩:৫৫
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫৯
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০০
  • ১২:১৩
  • ৪:৪৯
  • ৬:৫৯
  • ৮:২৪
  • ৫:২৪

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১