1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
যে ১০ শহরে নগ্নতা বৈধ ! | Nilkontho
২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | বৃহস্পতিবার | ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
দানা নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা, প্রজ্ঞাপন জারি ঢাকা ও রংপুরে নতুন বিভাগীয় কমিশনার বায়ার্নের বিপক্ষে অবশেষে জয় পেল বার্সেলোনা তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে রিভিউ শুনানির অপেক্ষা যুক্তরাজ্যের লেবার পার্টির বিরুদ্ধে নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ ডোনাল্ড ট্রাম্পের অবৈধ অপশক্তিকে অপসারণ করতে রাষ্ট্রপতিকে আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিলো দানা ধর্মীয় জ্ঞানচর্চায় সুফি সাধকদের বহুমুখী অবদান ইবি শিক্ষার্থীদের সাথে প্রভোস্ট ড. এ কে এম শামসুল হক সিদ্দিকীর মতবিনিময় জলবায়ু সহনশীলতা বৃদ্ধিতে ১৫০ লাখ ডলার দেবে ইউএসএআইডি: রিজওয়ানা হাসান ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় জবিতে আনন্দ মিছিল আন্দোলনে শিক্ষার্থী নাজমুল হত্যায় দুই আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার ছাত্রলীগ নিষিদ্ধ করায় ছাত্ররাজনীতি কলঙ্কমুক্ত হয়েছে: ছাত্রদল ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি রিয়াদ গ্রেপ্তার রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের অপসারণে জাতীয় ঐক্যের ডাক ‘দানা’ শক্তিশালী হয়ে প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত তত্ত্বাবধায়ক সরকার ফেরাতে জামায়াতের রিভিও আবেদন ঢাকার বায়ু সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর টঙ্গীতে তুলার গাইডের চাপায় শিশুর মৃত্যু

যে ১০ শহরে নগ্নতা বৈধ !

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ মার্চ, ২০১৭

নিউজ ডেস্ক:

পৃথিবীতে সভ্যতার সূচনার আগে মানুষ নগ্ন জীবন-যাপন করত। ধীরে ধীরে মানুষ সভ্যতা সম্পর্কে জ্ঞান অর্জন করে। নানা আবিষ্কারের মধ্য দিয়ে মানুষ এই পৃথিবীকে করে তোলে আধুনিক থেকে আধুনিকতর এক আবাসস্থল।

পোশাক পরিধানকে সভ্যতার একটি অংশ হিসেবে বিবেচনা করা হয়। তাই নগ্নতা এখন ‘নিষিদ্ধ’ একটি বিষয়। কিন্তু বিশ্বে এখনো এমন কিছু স্থান রয়েছে যেখানে প্রকাশ্যে বা জনসম্মুখে নগ্নতা আংশিক বা সম্পূর্ণভাবে বৈধ। এমন ১০টি উল্লেখযোগ্য শহর নিয়ে এই প্রতিবেদন।

পোর্টল্যান্ড ও ইউজেন, যুক্তরাষ্ট্র: পোর্টল্যান্ড ও ইউজেন যুক্তরাষ্ট্রের ওরেগন অঙ্গরাজ্যের দুটি শহর। উত্তর-পশ্চিম প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের এই শহর দুটিতে প্রকাশ্যে নগ্নতা বৈধ। সেখানে একবার রাস্তায় নগ্ন হয়ে সাইকেল চালিয়ে গোটা বিশ্বকে তাদের নগ্নতা সম্পর্কে জানিয়েছে শহর দুটির বাসিন্দারা।

কেপ ডি’আগডে, ফ্রান্স: এটি ফ্রান্সের আগডে শহরের সমুদ্রতীরবর্তী একটি রিসোর্ট। এটি ইউরোপের সবচেয়ে বড় নগ্ন রিসোর্ট এবং বিশ্বের সবচেয়ে বড় নগ্ন শহর হিসেবে পরিচিত। এখানে প্রতিবছর গ্রীষ্মকালে ৪০ হাজারের বেশি মানুষের সমাগম ঘটে। তবে এখানে প্রকাশ্যে নগ্নতা বৈধ হলেও জনসম্মুখে যৌনমিলনে রয়েছে নিষেধাজ্ঞা।

মিউনিখ, জার্মানি: জার্মানির মিউনিখ শহরে ২০১৪ সালের এপ্রিলে প্রকাশ্যে নগ্নতাকে বৈধতা দেওয়া হয়। তবে এজন্য শহরের ৬টি এলাকাকে নির্দিষ্ট করে দিয়েছে দেশটির সরকার। এসব স্থানে যে কেউ নগ্ন হয়ে ঘুরে বেড়াতে ও সুর্যস্নান করতে পারবে।

অস্টিন, টেক্সাস; যুক্তরাষ্ট্র: অস্টিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি শহর। যেখানে সরকার নিয়ন্ত্রিত একমাত্র ক্লোদিং অপশনাল পার্ক রয়েছে, যা ‘হিপ্পি হলো’ নামে পরিচিত। অস্টিন শহর থেকে ২০ কিলোমিটার দূরে অবস্থিত লেক ট্রাভিস এলাকায় একশ একরজুড়ে এই হিপ্পি হলো পার্ক। এখানে শরীরে কাপড় পরা না পরা একটি ঐচ্ছিক বিষয়। কেউ চাইলে কাপড় পরতে পারে, আবার নাও পরতে পারে।

লন্ডন, ইংল্যান্ড: ইংল্যান্ডের লন্ডনের ওয়েলস নগরীতেও প্রকাশ্যে নগ্নতা বৈধ। তবে কিছুটা সীমাবদ্ধতা রয়েছে, তা হচ্ছে কাউকে বিব্রতকর অবস্থায় ফেলতে কিংবা কারো ক্ষতিসাধনের উদ্দেশ্যে নগ্ন হওয়া এখানে পুরোপুরি নিষিদ্ধ। নগ্নতার এই বৈধতার ফলেই সেখানে গড়ে উঠেছে অসংখ্য নগ্ন রেস্টুরেন্ট, ব্যায়ামাগার ও কবিতা পাঠের আসরসহ নানা ধরনের ব্যবসায়িক প্রতিষ্ঠান।

নিউ ইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের নিউ নিয়র্ক সিটিতে প্রকাশ্যে নগ্নতা বৈধ, তবে পুলিশ চাইলে নগ্ন ব্যক্তিকে গ্রেপ্তার করতে পারবে। একই সঙ্গে নগ্ন নারী অপ্রাসঙ্গিক আচরণ করলে তার বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়েরের অনুমতিও আছে সেখানে।

হনলুলু, হাওয়াই; যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যের হনলুলু শহরে প্রকাশ্যে টপলেস (অর্ধ নগ্ন) আইনত বৈধ। শহরে কিংবা সমুদ্র সৈকতে ওপরের অংশ কাপড়বিহীন রাখার বৈধতা রয়েছে। তবে এখানে যৌনাঙ্গ প্রকাশ সম্পূর্ণভাবে নিষিদ্ধ।

ওয়াশিংটন ডিসি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতেও টপলেস বৈধ। এখানে ‘টপলেস ডে’ নামে একটি দিবসও পালন করা হয়। তবে নিউ ইয়র্কের মতো এখানেও বটম ফ্রিডম নেই অর্থাৎ যৌনাঙ্গ প্রকাশে এখানেও রয়েছে নিষেধাজ্ঞা। এমনকি কোনো নারী নগ্ন হয়ে অন্যের সঙ্গে অসংলগ্ন কোনো আচরণ করলে তার বিরুদ্ধেও পুলিশের ব্যবস্থা নেওয়ার এখতিয়ার রয়েছে।

বুল্ডার, কলোরাডো; যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের কলরাডোর এই শহরটিতেও জনসম্মুখে টপলেস হওয়ার অনুমতি রয়েছে, পূর্ণ নগ্নতায় রয়েছে নিষেধাজ্ঞা।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪৭
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৩৮
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫২
  • ১১:৫৩
  • ৩:৫৭
  • ৫:৩৮
  • ৬:৫২
  • ৬:০৪

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১