1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
NilKontho | Online Banlga News Portal
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | শুক্রবার | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
সারা দেশে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত ভিসা কার্যক্রম নিয়ে নতুন করে যা জানাল ভারত রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষ, পাঁচজন গুলিবিদ্ধসহ আহত ১০ ভূমিকম্পে কেঁপে উঠলো ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান আন্দোলনে নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের নির্দেশ হাইকোর্টের ডিম-তেল-চিনির আমদানি শুল্ক, ভ্যাট ও রেগুলেটরি শুল্ক অব্যাহতি পঞ্চগড় সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টার অভিযোগে শিশুসহ আটক ৬ আরও ৪টি কমিশন গঠন করেছে সরকার টেন মিনিট স্কুলে পার্ট টাইম নিয়োগ, ৩১ অক্টোবর পর্যন্ত আবেদন আজ থেকে সরকার নির্ধারিত দামে মিলবে ডিম শক্তিশালী বাজার সিন্ডিকেট ভাঙ্গার চেষ্টা চালাচ্ছে সরকার: আসিফ মাহমুদ শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি ভারত মারাত্মক ভুল করেছে : কানাডার প্রধানমন্ত্রী আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচার কাজ শুরু হয়েছে বিএনপি ক্ষমতায় আসলে গণমাধ্যম কর্মীসহ সকল হত্যাকান্ডের বিচার করা হবে: নুরুল ইসলাম নয়ন যেসব কারণে শেখ মুজিবুর রহমান জাতির পিতা নন: একটি পর্যালোচনা অস্বাস্থ্যকর বাতাস ও দূষণের তালিকায় বিশ্বের দ্বিতীয় শহর ঢাকা দাবি না মেনে চাকরিচ্যুতির প্রতিবাদে পল্লী বিদ্যুৎ কর্মীদের ব্ল্যাকআউট-১২ ঘণ্টার আল্টিমেটাম। আলমডাঙ্গা থানায় ওসি মাসুদুর রহমানের যোগদান
জাতীয়

ভিসা কার্যক্রম নিয়ে নতুন করে যা জানাল ভারত

শেখ হাসিনার দেশত্যাগের পর থেকে এখন পর্যন্ত বাংলাদেশিদের জন্য ভারতের ভিসাপ্রক্রিয়া স্বাভাবিক হয়নি। কেবল যারা চিকিৎসার জন্য ভারতে যেতে চান, তাদেরই জরুরি ভিত্তিতে দেওয়া হবে বাকিঅংশ..

রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষ, পাঁচজন গুলিবিদ্ধসহ আহত ১০

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এক বাংলাদেশিসহ পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন। এ ছাড়া আরও পাঁচজন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দিনভর বাকিঅংশ..

আন্দোলনে নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের নির্দেশ হাইকোর্টের

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ৫ আগস্ট পর্যন্ত নিহতদের স্মরণে আটটি স্থানে শহীদ স্মৃতিস্তম্ভ ও লাইব্রেরি নির্মাণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সুপ্রিম কোর্টের এক আইনজীবীর করা রিটের প্রাথমিক বাকিঅংশ..

আরও ৪টি কমিশন গঠন করেছে সরকার

আরও চারটি খাত সংস্কারে কমিশন গঠন করেছে অন্তর্বর্তীকালীন সরকার। কমিশনগুলো হলো, স্বাস্থ্য খাত সংস্কার কমিশন, গণমাধ্যম সংস্কার কমিশন, শ্রমিক বিষয়ক কমিশন ও নারী বিষয়ক কমিশন। বাকিঅংশ..

আজ থেকে সরকার নির্ধারিত দামে মিলবে ডিম

ডিমের বাজারের চলমান অস্থিরতা দূর করতে আজ থেকে শুরু হচ্ছে সরকারি দামে ডিম বিক্রির কার্যক্রম। আশা করা হচ্ছে রাজধানী পাইকারি দুই বাজারে (তেজগাঁও ও কাপ্তান বাকিঅংশ..

শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

গণহত্যার অভিযোগে আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। আগামী ১৮ নভেম্বরের মধ্যে তাকে ট্রাইবুনালে হাজিরের বাকিঅংশ..
পুরানো খবরগুলি
কমপ্লিট শাটডাউন কর্মসূচি স্থগিত করে সারা দেশে বিদ্যুৎ সরবরাহ চালু করেছে পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) কর্মকর্তা-কর্মচারীরা। প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলমের অনুরোধে কর্মসূচি স্থগিত করেন তারা। বৃহস্পতিবার সন্ধ্যায় সাংবাদিকদের কর্মসূচি স্থগিতের কথা জানান পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা। সূত্রে জানা যায়, বাকিঅংশ..
শেখ হাসিনার দেশত্যাগের পর থেকে এখন পর্যন্ত বাংলাদেশিদের জন্য ভারতের ভিসাপ্রক্রিয়া স্বাভাবিক হয়নি। কেবল যারা চিকিৎসার জন্য ভারতে যেতে চান, তাদেরই জরুরি ভিত্তিতে দেওয়া হবে অগ্রাধিকার। এ ছাড়া আপাতত শর্তসাপেক্ষে বাংলাদেশিদের ভিসা প্রদান করা হবে বলেও জানানো হয়। বৃহস্পতিবার (১৭ বাকিঅংশ..
আরও চারটি খাত সংস্কারে কমিশন গঠন করেছে অন্তর্বর্তীকালীন সরকার। কমিশনগুলো হলো, স্বাস্থ্য খাত সংস্কার কমিশন, গণমাধ্যম সংস্কার কমিশন, শ্রমিক বিষয়ক কমিশন ও নারী বিষয়ক কমিশন। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ফরেন সার্ভিস একাডেমীতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পরিবেশ উপদেষ্টা রিজওয়ানা বাকিঅংশ..
ডিমের বাজারের চলমান অস্থিরতা দূর করতে আজ থেকে শুরু হচ্ছে সরকারি দামে ডিম বিক্রির কার্যক্রম। আশা করা হচ্ছে রাজধানী পাইকারি দুই বাজারে (তেজগাঁও ও কাপ্তান বাজার) প্রতিদিন ২০ লাখ পিস ডিম সরবরাহ করার মাধ্যমে ডিমের দামে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠিত হবে। ‘বাংলাদেশ বাকিঅংশ..
‘বঙ্গবন্ধু’ শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগ সমর্থকদের কাছে জাতির পিতা হিসেবে সমাদৃত ও পূজণীয় হতে পারেন; কিন্তু বাংলাদেশের সব মানুষের কাছে তিনি সমানভাবে শ্রদ্ধেয় ও জাতির পিতা নন। ইতিহাসে শেখ মুজিব একজন ব্যর্থ রাষ্ট্রনায়ক এবং তৎকালীন জাসদের প্রধান কমরেড সিরাজ বাকিঅংশ..
আলমডাঙ্গা থানায় নতুন অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেছেন মাসুদুর রহমান। গতকাল বুধবার বিকেলে তিনি আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। জানা যায়, গত মঙ্গলবার জারিকৃত এক আদেশে চুয়াডাঙ্গা জেলা পুলিশ লাইন্স থেকে তাকে আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ বাকিঅংশ..
বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনে যুক্তরাষ্ট্র সহায়তা করবে বলে আশ্বস্ত করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাসের চার্জ ডি অ্যাফেয়ার্স (সিডিএ) হেলেন লাফেভ। মঙ্গলবার সচিবালয়ে অন্তর্বর্তী সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেনের সঙ্গে সাক্ষাৎকালে এ কথা জানান তিনি। বাকিঅংশ..
পটুয়াখালীর মহিপুর থেকে খুলনা-৬ আসনের সাবেক সংসদ সদস্য রশীদুজ্জামান মোড়লকে গ্রেফতার করা হয়েছে। বুধবার ভোররাতে র‍্যাব-৬ ও ৮ যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব জানায়, রশীদুজ্জামান মোড়লের নামে সহিংসতা ও বিস্ফোরক দ্রব্যের তিনটি মামলা রয়েছে। গত ৭ জানুয়ারি বাকিঅংশ..
অনলাইন ডেক্স: পুলিশের সাবেক অতিরিক্ত আইজিপি ও বিশেষ শাখার (এসবি) প্রধান মনিরুল ইসলাম চলতি মাসের ৬ অক্টোবর দেশ থেকে ভারতে পালিয়ে গেছেন বলে খবর প্রচার হয় গণমাধ্যমে। তবে সেই খবরকে মিথ্যা বললেন খোদ মনিরুল নিজেই। সোমববার (১৪ অক্টোবর) একটি বেসরকারি বাকিঅংশ..
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম নারী হিসেবে পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন ক্যাপ্টেন তাসমিন দোজা। এর আগে বিমানের ট্রেনিং ফ্লাইট অপারেশন্স বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। সোমবার (১৪ অক্টোবর) এক অফিস আদেশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট অপারেশন্স পরিচালক হিসেবে তাকে বাকিঅংশ..

ফল খাওয়ার কুফল

শরীরের জন্য প্রয়োজনীয় পুষ্টি যোগান দেয় ফল। বিভিন্ন ধরনের ফলে আছে নানাবিধ পুষ্টি। শরীরে পুষ্টি চাহিদা পূরণ করে শরীরে রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি বাকিঅংশ..

বিভাগের খবরগুলি

যেসব কারণে শেখ মুজিবুর রহমান জাতির পিতা নন: একটি পর্যালোচনা

‘বঙ্গবন্ধু’ শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগ সমর্থকদের কাছে জাতির পিতা হিসেবে সমাদৃত ও পূজণীয় হতে পারেন; কিন্তু বাংলাদেশের সব মানুষের কাছে তিনি সমানভাবে শ্রদ্ধেয় ও জাতির পিতা নন। ইতিহাসে শেখ মুজিব একজন ব্যর্থ রাষ্ট্রনায়ক এবং তৎকালীন বাকিঅংশ..