1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘রাত্রির যাত্রী’ শুভ মুক্তি ১৪ ডিসেম্বর | Nilkontho
১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | শনিবার | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
আলমডাঙ্গার নবাগত ওসি মাসুদুর রহমানের সাথে দর্শনায় ডাকাতিসহ বিভিন্নি মামলায় ৫ জন গ্রেপ্তার চুয়াডাঙ্গার সরোজগঞ্জে নারীকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ ঝিনাইদহে পিকআপের চাকায় পিষ্ট হয়ে গৃহবধূর মৃত্যু আলমডাঙ্গায় জামায়াতের রুকন প্রার্থী ও বাছাইকৃত কর্মীদের নিয়ে নার্সিং অনুষ্ঠিত সাবেক এমপি টগরের বিরুদ্ধে মামলার তদন্ত শুরু দামুড়হুদায় মাথাভাঙ্গা ও ভৈরব নদে বাঁধ দিয়ে মাছ শিকার চুয়াডাঙ্গায় দিনে গরম শেষরাতে ঠাণ্ডা, প্রকৃতিতে শীতের আভাস দর্শনার মদনায় মানসিক প্রতিবন্ধী শিশুকে ঝালখেতে নিয়ে ধর্ষণের অভিযোগ ঢাকা আসছেন ফলকার টুর্ক পাঁচ মিলিয়ন ডলারের লোভ দেখিয়ে অভিনব উপায়ে প্রতারণা, গ্রেপ্তার ১ ভিটামিন ই-এর উপকারিতা সি শঙ্করন নায়ারকে নিয়ে নির্মিত অক্ষয় ও করণ জোহরের ছবি মুক্তি পাচ্ছে মার্চে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আজ প্রধান উপদেষ্টার সংলাপ, প্রাধান্য পাবে নির্বাচন নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে ‘আয়নাঘর’, ভয়ংকর নির্যাতনের গল্প সাবেক প্রতিমন্ত্রী কামাল মজুমদার ৩ দিনের রিমান্ডে দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে প্রথম স্ত্রীর স্বজনদের মারধরের শিকার বর রেজাল্ট চান না, ছেলে হত্যার বিচার চান শহীদ সবুজের মা বনানীতে নির্যাতনের শিকার শিশুর চিকিৎসার দায়িত্ব নিলেন তারেক রহমান মহানবী (সা.)-এর পছন্দের কিছু খাবার

হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘রাত্রির যাত্রী’ শুভ মুক্তি ১৪ ডিসেম্বর

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮

নিউজ ডেস্ক: বাবার ছবির প্রচারণায় মেয়ে ‘ভাবনা’…মঞ্চ ও টিভি নাটকের সফল নাট্যকার ও পরিচালক হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘রাত্রির যাত্রী’। এ ছবি নিয়ে গণমাধ্যম সহ সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন প্রচারণা চালাচ্ছেন পরিচালক। রাত্রির যাত্রী ছবির বহুমুখী  প্রচারণায় এবার যুক্ত হলেন পরিচালক হাবিবুল ইসলাম হাবিবের বড় মেয়ে, নাটক সিনেমার জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা।

‘রাত্রির যাত্রী’র প্রচারণার অংশ হিসেবে ১৭ নভেম্বর শনিবার, আজিমপুর ওয়েস্ট এন্ড হাই স্কুলে শুভেচ্ছা বিনিময়, আলোচনা ও আনন্দর‍্যালির আয়োজন করা হয়। এই আয়োজনে ভাবনা বক্তব্য রাখেন। ভাবনা ইতোপূর্বে এ ছবির মহরতেও উপস্থিত ছিলেন ।ভাবনা টিভি পর্দায় নিয়মিত কাজের পাশাপাশি বড়পর্দায়ও কাজ করেছেন। অনিমেষ আইচের পরিচালনায় ভারতের পরমব্রতের বিপরীতে ‘ভয়ঙ্কর সুন্দর’ ছবির মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক হয়।

হাবিবুল ইসলাম হাবিব বলেন, রাত্রির যাত্রীর প্রচারণায় আমার মেয়ে ভাবনা নিজ উদ্যোগেই সামিল হয়েছে। আগামীতে এই ছবির প্রচারণায় সে আরো বড় আঙ্গিকে অংশ নেওয়ার ইচ্ছের কথা বলেছে। আমি তার এমন আগ্রহে শুধু বাবা হিসেবেই নয়, একজন নির্মাতা হিসেবে অনেক খুশি হয়েছি।

উল্লেখ্য,‘রাত্রির যাত্রী’ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন প্রিয়দর্শিনী মৌসুমী। এছাড়া আছেন আনিসুর রহমান মিলন, এটিএম শামসুজ্জামান, মারজুক রাসেল, সম্রাট, অরুণা বিশ্বাস, সালাউদ্দীন লাভলু প্রমুখ।

আসন্ন বিজয়ের মাসে আগামী ১৪ ডিসেম্বর মুক্তি পাবে হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘রাত্রির যাত্রী’।

‘রাত্রির যাত্রী’র জন্য শুভ কামনা। সম্প্রতি পরিচালক হাবিবুল ইসলাম হাবিব বিএফডিসিতে সংবাদ সম্মেলন করে ‘রাত্রির যাত্রী’ ছবিটির শুভ মুক্তির তারিখ ঘোষণা করেন আগামী ১৪ ডিসেম্বর।

সংবাদ সম্মেলনে ছবিটির মুক্তির দিন নিয়ে সংশয়ও প্রকাশ করেন তিনি। তিনি বলেন, ‘শুনছি, আমার ছবির মুক্তির দিনটি নিয়েও জটিলতা তৈরি করা হচ্ছে। একটি প্রেক্ষাগৃহে মুক্তি দেখিয়ে একাধিক নতুন ছবি ওই তারিখে ঢুকে যেতে পারে। সিনেমা নিয়ে এ কোন ধরনের নোংরা রাজনীতি?’ উপস্থিত সবার কাছে এমন প্রশ্ন রেখে আবেগপ্রবণ হয়ে পড়েন এই পরিচালক।

পরিচালক হাবিবুল ইসলাম হাবিব বলেন, একটি ভালো ছবিকে দর্শকবিমুখ করতে পাশাপাশি সময়ে অন্য একটি ছবি মুক্তি দেয়া সত্যিই দুঃখজনক। এতে ক্ষতিগ্রস্ত হবে সৃষ্টিশীল নির্মাতারা। চলচ্চিত্র সংশ্লিষ্টদের ভুলে গেলে চলবে না; বর্তমানে সিনেমার ব্যবসা খুবই খারাপের মধ্য দিয়ে যাচ্ছে। এ অবস্থায় একটি ছবিকে কেন্দ্র পাশাপাশি অন্য একটি ছবির মুক্তি কখনই কাম্য হতে পারে না। এতে ব্যবসা সফল ছবিগুলো মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে। বাংলাদেশের ফিল্ম ইন্ড্রাস্টির কথা চিন্তা করেই সংশ্লিষ্টদের সহযোগিতামূলক সিদ্ধান্ত নেয়া উচিত হবে বলে মনে করেন তিনি।

তিন বছরের নানা উত্থান-পতনের মধ্যে যখন অনেক বড় একটি বাধার মুখোমুখি হলেন, যখন নিশ্চিত হয়ে গেলেন ‘রাত্রির যাত্রী’ হয়তো আর মুক্তি পাবে না ঠিক তখনই পরিচালক হাবিবুল ইসলাম হাবিবের কাঁধে হাত রেখে পাশে এসে দাঁড়ালেন প্রযোজক সামসুল আলম। কাঁধে হাত রাখা সে শেষ হাতটির হাতে হাত মিলিয়ে হাবিবুল ইসলাম হাবিব ১৪ ডিসেম্বর তার অনেক সাধনার চলচ্চিত্র ‘রাত্রির যাত্রী’ মুক্তি দিতে যাচ্ছেন অবশেষে। এ ‘রাত্রির যাত্রী’র পেছনে তিন বছরের নানা কষ্টের গল্প আছে। আর তা আছে বলেই শুক্রবার সন্ধ্যায় এ সিনেমার ‘মিট দ্য প্রেস’-এ কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন পরিচালক হাবিবুল ইসলাম হাবিব। তার ঠিক সামনে বসে থাকা তার সহধর্মিণীও কান্নায় ভেঙে পড়েন। এফডিসির জহির রায়হান কালার ল্যাব মিলনায়তনে তখন পিনপতন নীরবতা। অনুষ্ঠানের অতিথি কিংবদন্তি নায়ক ফারুক বলে উঠলেন, ‘আমি কোনো দিন কোনো পরিচালককে এভাবে কাঁদতে দেখিনি। এটা একজন পরিচালকের কান্না নয়। এটা চলচ্চিত্রের বর্তমান পরিস্থিতির কান্না, যা কেউ প্রকাশ করতে পারেনি। হাবিবও এতদিন পারেননি। কিন্তু শেষমেষ আপনাদের সামনে কান্না ধরে রাখতে পারেননি।’ ‘রাত্রির যাত্রী’র মিট দ্য প্রেসে উপস্থিত ছিলেন সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রের নায়িকা প্রিয়দর্শিনী মৌসুমী, চলচ্চিত্রকার আমজাদ হোসেন, রাত্রির যাত্রীর অভিনেতা এটিএম শামসুজ্জামান, নির্মাতা কাজী হায়াৎ, আবু মুসা দেবু, জাজের কর্ণধার আবদুল আজিজ, নাদের চৌধুরী, ডিএ তায়েব, নির্মাতা অনিমেষ আইচসহ অনেকে। নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব বলেন, ‘বাংলাদেশের কোটি মানুষের প্রিয় নায়িকা মৌসুমী আমার সিনেমার প্রধান শিল্পী। তার মতো একজন নায়িকা আমার সিনেমার গল্পকে ভালোবেসে এ রাজধানীর রাস্তায় রাস্তায় রাতের পর রাত কষ্ট করে শুটিং করেছেন। তার কাছে আমি ভীষণ ঋণী। আমি কৃতজ্ঞ মৌসুমীর কাছে।’ ফারুক বলেন, ‘মৌসুমী আমারও ভীষণ প্রিয় একজন নায়িকা। তার সঙ্গে একটি সিনেমায় অভিনয় করেছিলাম, কিন্তু শেষ হয়নি। মৌসুমী এমনই একজন নায়িকা যে কিনা অভিনয়কে ভালোবেসে চরিত্রের গভীরে প্রবেশ করে অন্তর দিয়ে অভিনয় করে। রাত্রির যাত্রীতেও আশা করি তাই করেছে মৌসুমী।’

প্রিয়দর্শিনী মৌসুমী বলেন, ‘হাবিব ভাই যে কত কষ্ট করেছেন তার স্বপ্নের এ চলচ্চিত্রটির জন্য তা আমি নিজের চোখে দেখেছি। একজন মানুষ তার স্বপ্নপূরণের জন্য এত কষ্ট করতে পারেন তা আমার জানা ছিল না। হাবিব ভাই আজ কেঁদেছেন, তার এ কান্না আমাকেও কষ্ট দিয়েছে। আমি বিশ্বাস করি রাত্রির যাত্রী হাবিব ভাইয়ের স্বপ্নপূরণ করবে, দর্শকের কাছে অনুরোধ থাকবে আপনারা হলে গিয়ে সিনেমাটি উপভোগ করবেন।’ রাত্রির যাত্রীতে আরও যারা অভিনয় করেছেন তারা হলেন, অরুনা বিশ্বাস, আনিসুর রহমান মিলন, সালাহ উদ্দিন, সম্রাট, শহীদুল আলম সাচ্চু, নায়লা নাঈমসহ অনেকে।

 

 

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪৫
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৪২
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫০
  • ১১:৫৪
  • ৪:০১
  • ৫:৪২
  • ৬:৫৬
  • ৬:০২

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১