1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
শেহবাজের ডিনারে অংশ নেবেন জয়শঙ্কর | Nilkontho
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | বুধবার | ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
বাংলাদেশ সফরে আসছে আমিরাতের অনূর্ধ্ব ১৯ দল রাশিয়াকে ক্ষেপণাস্ত্র দেয়ায় ইরানের ওপর ইইউ নিষেধাজ্ঞা প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাত করেছেন এক্সেলরেট এনার্জি-এর প্রধান নির্বাহী শনিবার থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ফের আলোচনায় বসবে সরকার সরাসরি সম্প্রচার হবে জুলাই গণহত্যার বিচার: আইন উপদেষ্টা পলাশবাড়ীতে সোনালীকা ডে উপলক্ষে বার্ষিক সার্ভিস ও মতবিনিময় দামুড়হুদায় বাইসাইকেল বিতরণী অনুষ্ঠান মেহেরপুরে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন মেহেরপুরে র‌্যাবের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার শেহবাজের ডিনারে অংশ নেবেন জয়শঙ্কর জয়কে বাদ দেওয়ার বিষয়ে কী বললেন রায়হান রাফী কোন বোর্ডে পাশের হার কত বোর্ড চ্যালেঞ্জের আবেদন শুরু বুধবার পাসের হারে এগিয়ে ও পিছিয়ে যে শিক্ষাবোর্ড মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন চালু করতে ব্যয় ১ কোটি ২৫ লাখ টাকা ফরিদপুরে দুই বাসের সংঘর্ষ, নিহত ৫ সাবেক মন্ত্রী লে. কর্নেল (অব.) ফারুক খান গ্রেপ্তার এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ পালাতে পারেননি সাবেক এসবি প্রধান মনিরুল, আত্মসমর্পণ করতে চান তারেক রহমানের সব মামলা প্রত্যাহারের দাবি আইনজীবী ফোরামের

শেহবাজের ডিনারে অংশ নেবেন জয়শঙ্কর

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪

সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশন (এসসিও) নামে একটি আঞ্চলিক জোটের বৈঠকে অংশ নিতে পাকিস্তান সফরে যাচ্ছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস. জয়শঙ্কর। মঙ্গলবার (১৫ অক্টোবর) পাকিস্তানে পৌছানোর কথা রয়েছে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর। ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ।

পাকিস্তানে দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের ডিনারে যোগ দেবেন জয়শঙ্কর। এর মাধ্যমে গত প্রায় ১০ বছরের মধ্যে প্রথমবারের মতো কোনও ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানে যাচ্ছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, সব ঠিক থাকলে ২০১৫ সালের পর কোনও ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানে যাবেন। এসসিও সম্মেলনে যোগ দিতে জয়শঙ্কর আজই ইসলামাবাদে পৌঁছাবেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ আয়োজিত নৈশভোজেও যোগ দেবেন তিনি।

জানা গেছে, শেহবাজ শরিফ ছাড়াও ওই নৈশভোজে থাকবেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী ইসহাক দার-ও।

ভারতের কূটনৈতিক মহল মনে করছে, পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করকে পাকিস্তানে পাঠানো মোদি সরকারের তাৎপর্যপূর্ণ সিদ্ধান্ত।

এদিকে সম্প্রতি একটি বক্তৃতায় জয়শঙ্কর জানিয়েছেন, যেকোনও প্রতিবেশী রাষ্ট্রের মতোই, পাকিস্তানের সঙ্গে সহজ সম্পর্ক ভারত অবশ্যই চায়। কিন্তু তা আন্তঃসীমান্ত সন্ত্রাস থেকে চোখ ফিরিয়ে নয়।

জয়শঙ্করের দাবি, ভারত-পাকিস্তান সম্পর্ক নিয়ে আলোচনা করতে যাচ্ছেন না তিনি। এসসিও-র একনিষ্ঠ সদস্য হিসেবেই পাকিস্তানে যাচ্ছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী।

গত রোববার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী ইসহাক দার বলেছেন, “ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছ থেকে কোনও ধরনের বৈঠকের অনুরোধ পাইনি। আমরাও তেমন কোনও আবেদন করিনি। তবে প্রোটোকল অনুযায়ী সব দেশের নেতাদের মতোই ভারতের পররাষ্ট্রমন্ত্রীকেও স্বাগত জানানো হবে।”

এদিকে সাংহাই কোঅপারেশন অর্গানাইজেশনের (এসসিও) সম্মেলনে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে রাজধানী ইসলামাবাদে লকডাউন জারি করেছে পাকিস্তানের সরকার।

উল্লেখ্য, এর আগে ২০১৫ সালে ভারতের তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ আফগানিস্তান নিয়ে একটি সম্মেলনে যোগ দিতে ইসলামাবাদে গিয়েছিলেন। তার পরের বছর সার্ক-ভুক্ত রাষ্ট্রগুলোর স্বরাষ্ট্রমন্ত্রীদের বৈঠক হয়েছিল পাকিস্তানে। সেই বৈঠকে যোগ দিতে গিয়েছিলেন ভারতের তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

সেটাই ছিল পাকিস্তানের মাটিতে কোনও বহুপাক্ষিক সম্মেলনে ভারতের শেষ বার যোগদান।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪৫
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৪২
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫০
  • ১১:৫৪
  • ৪:০১
  • ৫:৪২
  • ৬:৫৬
  • ৬:০২

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১