1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
ব্যবসায়ী আনিসের আত্মহত্যা, রিমান্ডে হেনোলাক্সের আমিন ও তাঁর স্ত্রী | Nilkontho
৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | সোমবার | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
নোবিপ্রবিতে পরিবেশ ক্লাবের সভাপতি মহসিন সম্পাদক তাওহিদ শুভ’র কথায় রাহুল-শ্রীতমা জুটির গান ‘তোর কাছে এলাম’ গেমিং পিসি তৈরী করবেন যেভাবে? প্রধান উপদেষ্টার বাসভবনে চাকরিতে বয়স ৩৫ করার দাবিকারীদের প্রতিনিধি দল সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির অনিয়মিত কর্মচারীদের চাকুরি নিয়মিত করণের দাবিতে মানববন্ধন দিনাজপুরের সাবেক এমপি গোপাল সহ ২৭ জনের বিরুদ্ধে দুই কিশোরকে হত্যার অভিযোগে মামলা, একজন আটক মাথাভাঙ্গা নদী বাঁচাতে সবাইকে এগিয়ে আসার আহ্বান ঝিনাইদহে শিক্ষা অফিসে অনলাইনে বদলি জালিয়াতির সত্যতা মিলেছে আখচাষিদের সঙ্গে মতবিনিময় সভায় কেরু এমডি রাব্বিক হাসান নারী চক্রের ফাঁদ চুয়াডাঙ্গা সদর হাসপাতালে জীবননগরে বিদ্যুৎস্পৃষ্টে হাত খোয়ানো যুবকের মৃত্যু আত্মহত্যা প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহ্বান চুয়াডাঙ্গায় গ্রাম আদালত নিয়ে সমন্বয় সভায় জেলা প্রশাসক জহিরুল ইসলাম চুয়াডাঙ্গায় কুকুরের কামড়ে শিশুসহ আহত ৬ কুষ্টিয়ায় মাইক্রোবাসের ধাক্কায় প্রাণ গেল চার স্কুলছাত্রীর ৫০ লাখ শিক্ষার্থীর জন্য শিক্ষক মাত্র ১৬ হাজার দীঘিনালা পরিদর্শনে খাগড়াছড়ি-রাঙামাটির সহিংসতার ঘটনায় প্রশাসনের গঠিত তদন্ত কমিটি মিয়ানমার থেকে ফিরলেন ৮৫ বাংলাদেশি, ফেরত গেলেন ১২৩ বিজিপি-সেনা বাংলাদেশকে শর্তে ঋণ দেবে বিশ্বব্যাংক, বললেন অর্থ উপদেষ্টা ‘নীরব এলাকা’ ঘোষণা শাহজালাল বিমানবন্দরের চারপাশ

ব্যবসায়ী আনিসের আত্মহত্যা, রিমান্ডে হেনোলাক্সের আমিন ও তাঁর স্ত্রী

  • প্রকাশের সময় : বুধবার, ৬ জুলাই, ২০২২

কুষ্টিয়ার ব্যবসায়ী আনিসুর রহমানকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলায় গ্রেপ্তার হেনোলাক্স কোম্পানির (আমিন ম্যানুফ্যাকচারিং কোম্পানি) ব্যবস্থাপনা পরিচালক নুরুল আমিন ও তাঁর স্ত্রী কোম্পানির পরিচালক ফাতেমা আমিনকে দুই দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত আজ বুধবার এই আদেশ দেন। প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক (এসআই) নিজাম উদ্দিন ফকির।

আনিসুর রহমান গত সোমবার জাতীয় প্রেসক্লাব চত্বরে নিজের গায়ে আগুন দেন। গতকাল মঙ্গলবার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় গতকাল তাঁর ভাই নজরুল ইসলাম হেনোলাক্স কোম্পানির এমডি নুরুল আমিন ও তাঁর স্ত্রী ফাতেমা আমিনকে আসামি করে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে শাহবাগ থানায় মামলা করেন।

আদালতসংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, এই মামলায় আসামি নুরুল আমিন ও তার স্ত্রী ফাতেমাকে আদালতে হাজির করে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার আবেদন করে শাহবাগ থানা-পুলিশ। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত প্রত্যেক আসামির দুই দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন।

এদিকে এক সংবাদ সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, আনিস সাহিত্যচর্চা করতেন। সাহিত্যচর্চার মাধ্যমেই ২০১৬ সালে আসামিদের সঙ্গে তাঁর পরিচয় হয়। ধীরে ধীরে তাঁদের মধ্যে ঘনিষ্ঠতা বাড়ে। ২০১৮ সালে নুরুল আমিন ও তাঁর স্ত্রীর সঙ্গে দেশের বাইরে যান আনিস। ওই সময় আসামিরা তাঁকে হেনোলাক্স কোম্পানিতে বিনিয়োগের প্রস্তাব দেন। প্রাথমিকভাবে আনিস রাজি না হলেও বেশি মুনাফা, ব্যবসায়িক অংশীদার বানানোসহ নানা প্রলোভন দেখালে তিনি রাজি হন।

খন্দকার আল মঈন বলেন, প্রথমে এক কোটি টাকা বিনিয়োগ করেন আনিস। পরে আরও বেশি লভ্যাংশের আশায় ২৬ লাখ টাকা বিনিয়োগ করেন। নুরুল আমিন ও ফাতেমা আমিনের সঙ্গে সুসম্পর্ক থাকায় কোনো লিখিত চুক্তি করেননি তিনি। কয়েক মাস লভ্যাংশও দেওয়া হয় তাঁকে। একপর্যায়ে লভ্যাংশ দেওয়া হয়ে গেলে তিনি লিখিত চুক্তির চাপ দেন। কিন্তু এই দম্পতি চুক্তি করছিলেন না, টাকাও দিচ্ছিলেন না। টাকা ফেরত না পেয়ে তিনি চাপে পড়ে যান। পরে তিনি চেক জালিয়াতিসহ কুষ্টিয়ার আদালতে দুটি মামলা করেন। সেই দুই মামলা এখনো চলছে।

 

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৩৭
ইফতার শুরু - সন্ধ্যা ৬:০২
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪২
  • ১১:৫৯
  • ৪:১৭
  • ৬:০২
  • ৭:১৫
  • ৫:৫৩

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০