1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালন | Nilkontho
২৮শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | সোমবার | ১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
বিমানবন্দর সড়কে শিক্ষার্থীদের চাপা দিল প্রাইভেটকার, আহত তিন ১২ দলীয় জোটের সঙ্গে বৈঠকে হাসনাত-সারজিসরা অপরাধী ব্যবসায়ীর বিচার হবে, চলবে প্রতিষ্ঠান : আসিফ মাহমুদ দেশের স্বার্থে সবাইকে বিভেদ ভুলে কাজ করার আহ্বান প্রধান উপদেষ্টার তেলআবিবে ট্রাক হামলায় ৬ ইসরাইলি সেনা নিহত: আহত ৫০ কোনো দল নিষিদ্ধের বিষয়ে আলোচনা হয়নি: রিজওয়ানা হাসান শেষ তিন সংসদের এমপি ও ইসিদের অনুসন্ধান চেয়ে আইনি নোটিশ নিষিদ্ধ উগ্রপন্থি সংগঠনের নিষেধাজ্ঞা তুলে নেয়ার পরিকল্পনা নেই চুয়াডাঙ্গায় যুবদল ও ছাত্রদলের ৫ জনকে কুপিয়ে-পিটিয়ে জখম চট্টগ্রামের কালুরঘাট সেতু দিয়ে যান চলাচল শুরু ভারতশাসিত কাশ্মিরের স্বাধীনতা সংগ্রামে সমর্থন পাকিস্তানের জবিতে আন্দোলনে ‘বীরত্বের পরিচয় দেওয়া’ শিক্ষার্থীদের সংবর্ধনা নিষিদ্ধ ছাত্রলীগ কি ছড়িয়ে পড়বে অন্য ছাত্র সংগঠনগুলোতে! ৯ বছর পর সিরিজ জিতল পাকিস্তান ইংল্যান্ড ৩য় টেস্ট হারলো ৯ উইকেটে সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ গ্রেফতার কদমতলীতে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু পটিয়ায় আল-হেরা ইসলামী একাডেমি মিলাদ মাহফিল ও অভিভাবক সমাবেশ বাসের সিটে ১০ হাজার ইয়াবা, রাঙামাটিতে স্বামী-স্ত্রী আটক ডিসেম্বরের আগেই দেশে আসার পরিকল্পনা-হাসিনার চুয়াডাঙ্গায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে কলেজ ছাত্রের মৃত্যু

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালন

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯

সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল
নিউজ ডেস্ক:সারা দেশে যথাযোগ্য মর্যাদা ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গত রোববার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হয়েছে। হিজরি সনের ১২ রবিউল আউয়াল ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়। মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস হিসেবে সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে।
চুয়াডাঙ্গা:
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে চুয়াডাঙ্গায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে গত রোববার জোহরের নামাজের পর চুয়াডাঙ্গা কোর্ট জামে মসজিদে এ আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে মহানবীর (সা.) জীবন ও আদর্শের ওপর আলোচনা করেন চুয়াডাঙ্গা কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা রুহুল আমিন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার ও ইসলামিক ফাউন্ডেশন চুয়াডাঙ্গা কার্যালয়ের উপপরিচালক এ বি এম রবিউল ইসলাম।
মেহেরপুর:
মেহেরপুর কালেক্টরেট জামে মসজিদের আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। গত রোববার দুপুরে মেহেরপুর কালেক্টরেট জামে মসজিদে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক মো. ইবাদত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. আতাউল গনি। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন মুফতি মো. হাফিজুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য দেন কোর্ট জামে মসজিদের পেশ ইমাম আনসার উদ্দিন বেলালী। অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. তৌফিকুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মঈনউদ্দিন, এনডিসি রাকিবুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে সেখানে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।
এদিকে, বাংলাদেশ শিশু একাডেমি মেহেরপুর জেলা শাখার আয়োজনে ও মেহেরপুর জেলা প্রশাসনের সহযোগিতায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শিশুদের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতা, আলোচনা সভা, দোয়া ও প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে। গত রোববার দুপুরে মেহেরপুর জেলা শিশু একাডেমি মিলনায়তনে এসব অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মেহেরপুর জেলা সাহিত্য পরিষদের সভাপতি নুরুল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. আতাউল গনি। অন্যদের মধ্যে বক্তব্য দেন কোর্ট জামে মসজিদের পেশ ইমাম আনসার উদ্দিন বেলালী। পরে সেখানে দোয়া, মিলাদ মাহফিল ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
অপর দিকে, মেহেরপুর সদর উপজেলার দিঘিরপাড়ার বাইতুল আমান জামে মসজিদের উদ্যোগে গত রোববার সন্ধ্যারাতে দিঘীরপাড়া বাইতুল আমান জামে মসজিদে শিশুদের মধ্যে পবিত্র কুরআন শরীফ ও সনদপত্র বিতরণ করা হয়েছে। মসজিদ কমিটির সভাপতি ও পৌর কাউন্সিলর জাফর ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আবদুল হান্নান, মসজিদের ইমাম শরিফুল ইসলাম, মো. আব্দুল হান্নান, খবিরুল ইসলাম প্রমুখ। পরে মোট ২৩ জন শিক্ষার্থীর মধ্যে টুপি, তসবি, পবিত্র কুরআন শরীফসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।
ঝিনাইদহ:
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ঝিনাইদহে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত রোববার দুপুরে ইসলামিক ফাউন্ডেশনের কার্যালয়ে জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন এ আলোচনা সভার আয়োজন করে। জেলা প্রশাসক সরোজ কুমার নাথের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. হাসানুজ্জামান। স্বাগত বক্তব্য দেন ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক আব্দুল হামিদ খান। এ ছাড়াও বক্তব্য দেন কোটচাঁদপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা বাহারুল ইসলাম, পুরাতন ডিসি কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ উল্লাহ। অনুষ্ঠান পরিচালনা করেন ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক সাখাওয়াত হোসেন। সভায় বিভিন্ন মসজিদের ইমাম, মোয়াজ্জিনসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। অনুষ্ঠানে বক্তারা, মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর জীবন ও কর্মের ওপর আলোচনা করেন। সেই সঙ্গে তাঁর দিকনির্দেশনা অনুযায়ী জীবন পরিচালনা করার আহ্বান জানান। পরে বিশেষ মোনাজাত করা হয়।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪৯
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৩৪
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫৪
  • ১১:৫২
  • ৩:৫৪
  • ৫:৩৪
  • ৬:৪৮
  • ৬:০৬

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১