1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
তৃণমূলের নেতা-কর্মীদের কারণে আওয়ামী লীগ টিকে আছে : তথ্যমন্ত্রী | Nilkontho
২৮শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | সোমবার | ১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
নিয়ম না মেনে উভয় দিক থেকে গাড়ি তুলে দিলেন চালকরা সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ গ্রেপ্তার, কারাগারে প্রেরণ বিচারিক হাকিমদের নিয়ন্ত্রণ কেন রাষ্ট্রপতির হাতে, হাই কোর্টের রুল আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ১৭ পুলিশের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা নৌ ও বিমান বাহিনী মানুষের আস্থার প্রতীক : প্রধান উপদেষ্টা বিমানবন্দর সড়কে শিক্ষার্থীদের চাপা দিল প্রাইভেটকার, আহত তিন ১২ দলীয় জোটের সঙ্গে বৈঠকে হাসনাত-সারজিসরা অপরাধী ব্যবসায়ীর বিচার হবে, চলবে প্রতিষ্ঠান : আসিফ মাহমুদ দেশের স্বার্থে সবাইকে বিভেদ ভুলে কাজ করার আহ্বান প্রধান উপদেষ্টার তেলআবিবে ট্রাক হামলায় ৬ ইসরাইলি সেনা নিহত: আহত ৫০ কোনো দল নিষিদ্ধের বিষয়ে আলোচনা হয়নি: রিজওয়ানা হাসান শেষ তিন সংসদের এমপি ও ইসিদের অনুসন্ধান চেয়ে আইনি নোটিশ নিষিদ্ধ উগ্রপন্থি সংগঠনের নিষেধাজ্ঞা তুলে নেয়ার পরিকল্পনা নেই চুয়াডাঙ্গায় যুবদল ও ছাত্রদলের ৫ জনকে কুপিয়ে-পিটিয়ে জখম চট্টগ্রামের কালুরঘাট সেতু দিয়ে যান চলাচল শুরু ভারতশাসিত কাশ্মিরের স্বাধীনতা সংগ্রামে সমর্থন পাকিস্তানের জবিতে আন্দোলনে ‘বীরত্বের পরিচয় দেওয়া’ শিক্ষার্থীদের সংবর্ধনা নিষিদ্ধ ছাত্রলীগ কি ছড়িয়ে পড়বে অন্য ছাত্র সংগঠনগুলোতে! ৯ বছর পর সিরিজ জিতল পাকিস্তান ইংল্যান্ড ৩য় টেস্ট হারলো ৯ উইকেটে সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ গ্রেফতার

তৃণমূলের নেতা-কর্মীদের কারণে আওয়ামী লীগ টিকে আছে : তথ্যমন্ত্রী

  • প্রকাশের সময় : সোমবার, ১৭ আগস্ট, ২০২০

নিউজ ডেস্ক:

আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ টিকে আছে মরহুম খলিলুর রহমান চৌধুরীর মতো তৃণমূলের নেতাকর্মীদের কারণে, আর আমাদের নেত্রী শেখ হাসিনার কারণে।
তিনি বলেন, খলিলুর রহমান চৌধুরী রাঙ্গুনিয়ার আওয়ামী লীগ নেতা-কর্মীদের কাছে অনুকরণীয় একটি নাম। তৃণমূলের শ্রমিক নেতা থেকে আওয়ামী লীগের নেতা হয়ে উঠা এই ব্যক্তিকে কখনও কোনো লোভ-লালসা স্পর্শ করতে পারেনি। তিনি দীর্ঘদিন উপজেলা আওয়ামী লীগ সভাপতি, পৌরসভার মেয়র ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করলেও তার বাড়িতে এখনো টিনের চালা রয়ে গেছে। দু:সময়ে এই বাড়িতেই আওয়ামী লীগের সভা-সমাবেশ হতো।
তথ্যমন্ত্রী আজ রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত খলিলুর রহমান চৌধুরীর শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে সহকারি শিক্ষা কর্মকর্তা নিজাম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত শোক সভায় সভাপতিত্ব করেন ইউএনও মো. মাসুদুর রহমান।
এতে বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা জহির আহাম্মদ চৌধুরী, স্বজন কুমার তালুকদার, মো. শাহজাহান সিকদার, আবুল কাশেম চিশতি, ইদ্রিছ আজগর, আবদুল মোনাফ সিকদার, ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, আসলাম খাঁন, ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার, মুক্তিযোদ্ধা কমান্ডার খায়রুল বশর মুন্সি প্রমুখ।
ড. হাছান মাহমুদ বলেন, “২০০১ সালে বিএনপি ক্ষমতায় থাককালে সালাউদ্দিন কাদের চৌধুরীর নেতৃত্বে রাঙ্গুনিয়ার কোথাও আমাদেরকে সভা করতে দেয়া হতো না। শেষ পর্যন্ত সভা করতে হয়েছিল খলিলুর রহমান চৌধুরীর বাড়ির উঠোনে। সেই বাড়ির উঠোনের সভায়ও ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। হামলা করে আমাদের কর্মীদের গুরুতর আহত করা হয়েছিল। তীব্র প্রতিকুল পরিস্থিতিতে আমাদের রাজনীতি করতে হয়েছে। ”
তিনি বলেন, খলিলুর রহমান চৌধুরী এমন একজন নেতা ছিলেন যিনি দলের গন্ডি পেরিয়ে রাঙ্গুনিয়ার আপামর জনগণের ভালবাসা অর্জন করতে সক্ষম হয়েছিলেন। তিনি যখন ২০১৯ সালের উপজেলা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন তখন অন্যকোন দলের কেউ তার বিরুদ্ধে নির্বাচনে প্রার্থী হননি। সব দল এবং মতের মানুষের তার প্রতি এমনই শ্রদ্ধা ছিল।
নতুন প্রজন্মের আওয়ামী লীগ নেতা-কর্মীদের খলিলুর রহমান চৌধুরীর জীবন থেকে শিক্ষা নেয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘১৫ বছরের বেশি সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি, পৌরসভার মেয়র ও উপজেলা চেয়ারম্যানের মতো গুরু দায়িত্ব পালনের পরও তার টিনের চালার বাড়িতে কোন পাকা ঘর নির্মাণ হয়নি। গত ১১ বছরে সারা বাংলাদেশে বহু ইমারত নির্মিত হয়েছে। তিনি চাইলে করতে পারতেন। কিন্তু তিনি তা করেন নাই।’
তথ্যমন্ত্রী বলেন, ‘দু’দফায় মন্ত্রী পরিষদের দায়িত্বে আছি, আমার কাছে কখনো তিনি কোন ব্যবসা বাণিজ্যের জন্য তদবির করেননি। এরকম নেতা সহজে পাওয়া যায়না। এরকম একজন সর্বজন শ্রদ্ধেয় মানুষকে আমরা হারিয়েছি। আমি নিজে ব্যক্তিগতভাবে হারিয়েছি একজন মুরুব্বিকে।’
এর আগে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ নিজের নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়ার তিন শতাধিক দরিদ্র ও অসহায় মানুষের মাঝে ঐচ্ছিক তহবিলের ১০ লাখ টাকা থেকে নগদ টাকা বিতরণ করেন।
তথ্যমন্ত্রী পরে উপজেলা ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪৯
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৩৪
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫৪
  • ১১:৫২
  • ৩:৫৪
  • ৫:৩৪
  • ৬:৪৮
  • ৬:০৬

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১