1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
অল্প কিছু মানুষের ধর্মের নামে সন্ত্রাসবাদের জন্য নিরীহ মুসলমানদের বিপদে পড়তে হয়: প্রধানমন্ত্রী | Nilkontho
২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | বৃহস্পতিবার | ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
তত্ত্বাবধায়ক সরকার ফেরাতে জামায়াতের রিভিও আবেদন ঢাকার বায়ু সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর টঙ্গীতে তুলার গাইডের চাপায় শিশুর মৃত্যু লাইভের বিষয়ে ক্ষমা চেয়ে যা বললেন সাদিয়া আয়মান রাষ্ট্রপতির পদত্যাগ নিয়ে রাজনৈতিক অংশীজনদের সাথে আলোচনা চলছে: নাহিদ ইসলাম ৩য় দিন শেষে বাংলাদেশের ৮১ রানের লিড কালো মুখোশে ঢাবিতে আওয়ামী লীগের পক্ষে মিছিল বৈষম্যহীন ফলাফলের দাবিতে বিক্ষোভ, আটক অর্ধশতাধিক তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির ৪ মামলা হাইকোর্টে বাতিল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট, যাত্রীদের ভোগান্তি থমথমে পরিস্থিতি বঙ্গভবনের সামনে, বাড়তি সতর্কতায় সেনাবাহিনী-বিজিবি ভুষিমালের আড়ৎতে অগ্নিসংযোগের অভিযোগে ৫ সাংবাদিকসহ ৬৩ জনের নামে মামলা রাষ্ট্রপতি ইস্যুতে প্রধান উপদেষ্টার বাসভবনে কিছুক্ষণের মধ্যে বৈঠক রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্প: প্রথম ইউনিটে রিয়্যাক্টর এসেম্বলির কাজ সম্পন্ন রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে বঙ্গভবনের সামনে তিন ব্যক্তির অবস্থান ডেঙ্গু সচেতনতায় লিফলেট বিতরণ বিএনপির দর্শনায় রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের মিছিল ১০ ঘণ্টা পর সারা দেশের সঙ্গে খুলনার রেল যোগাযোগ স্বাভাবিক মুজিবনগরে গ্রাম আদালত প্রকল্পের অগ্রবর্তী পরিদর্শন মেহেরপুরে সেনাবাহিনীর অভিযানে বিদেশী পিস্তলসহ ৩ জন আটক

অল্প কিছু মানুষের ধর্মের নামে সন্ত্রাসবাদের জন্য নিরীহ মুসলমানদের বিপদে পড়তে হয়: প্রধানমন্ত্রী

  • প্রকাশের সময় : শনিবার, ২২ জুলাই, ২০১৭

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অল্প কিছু মানুষের ধর্মের নামে সন্ত্রাসবাদের জন্য নিরীহ মুসলমানদের বিপদে পড়তে হয়। দেশে ইসলামের নামে এ ধরনের জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ কিছুই কার্যকর করতে দেব না।

তিনি বলেন, ইসলাম হল শান্তির ধর্ম। এই ধর্মকে যেন কেউ অপব্যবহার করতে না পারে। কিছু লোকের ভ্রান্ত ধারণার ফলে গোটা বিশ্বের মুসলমানরা বিপদে পড়ে যাচ্ছে।

শনিবার আশকোনায় হজ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, নিরীহ মানুষকে মারার অধিকার কারও নেই। বিচার করবেন আল্লাহ। তার ওপর কেন আশ্বাস রাখতে পারেন না। আর আত্মঘাতী হলে কেউ বেহেস্তে চলে যাবে এমন কথা কোথাও বলা নেই। এই বিভ্রান্তিটা সৃষ্টি করা হচ্ছে। আমরা চাই না আমাদের দেশ এ ধরনের বিভ্রান্তির দিকে যাক।

উপস্থিত হজ যাত্রীদের উদ্দেশে তিনি দোয়া চেয়ে বলেন, আপনারা পবিত্র জায়গায় যাচ্ছেন। আপনারা দোয়া করবেন আমাদের পবিত্র ধর্ম ইসলাম ধর্ম, শান্তির ধর্ম; আমাদের দেশে অন্তত সব ধর্মের মানুষ যেন শান্তিপূর্ণভাবে সহঅবস্থান করতে পারে।

শেখ হাসিনা বলেন, গত আট বছরে হজ ব্যবস্থাপনা নির্বিঘ্নে হয়েছে। নিশ্চয়তা দিচ্ছি ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার ২১ বছর পর আওয়ামী লীগ সরকার গঠন করে। ক্ষমতা গঠনের পর জাতির পিতার পদাঙ্ক অনুস্মরন করে বায়তুল মোকাররম মসজিদের মিনার নির্মাণ, গাড়ি পার্কিংয়ের ব্যবস্থাসহ মসজিদ উন্নয়নের কাজ শুরু করি। মেয়েদের জন্য আলাদা নামাজের ব্যবস্থা করি। প্রায় ৫ হাজার মহিলা যাতে একসঙ্গে বসে নামাজ আদায় করতে পারে সেই ব্যবস্থা করি। এবং ২০ হাজার মুসল্লি যাতে একসঙ্গে নামাজ আদায় করতে পারে সেই উন্নয়নের কাজ শুরু করি। ৯৬ থেকে ২০০১ সালে ক্ষমতায় থাকার সময় কাজগুলো শুরু করি। তখন সৌদি বাদশাকে বলেছিলাম আমাদের জাতীয় মসজিদের উন্নয়ন করতে চাই। তিনি আমাদের সাহায্য করেন।

শেখ হাসিনা বলেন, আমাদের দেশে যেটা হয়, যখন একটা সরকার কাজ শুরু করে পরবর্তী কোনো সরকার আসলে তা বন্ধ করে দেয়। তবে সব সরকার তা করে না। যেমন আমরা করি নাই। কিন্তু ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর মসজিদের উন্নয়নের কাজ বন্ধ করে দেয়। ২০০৯ সালে সরকার গঠনের পর বায়তুল মোকাররম মসজিদকে অনেক উন্নয়ন করে দিয়েছি। আপনারা দেখেছেন।

প্রধানমন্ত্রী বলেন, আমি যতোবার হজে গিয়েছি কোথায় কি সমস্যা ছিল তা দেখার চেষ্টা করেছি। যা যা সমস্যা দেখেছি তা লিখে সৌদি বাদশাকে জানাতাম। ধীরে ধীরে আমরা হজ ব্যবস্থার উন্নয়ন করতে পেরেছি। সমস্যাগুলো আমি জানতাম তাই তার সমাধান করা সহজ হয়েছে।

শেখ হাসিনা বলেন, দুর্ভাগ্য হলেও আপনারা দেখেছেন বায়তুল মোকাররম মসজিদে আগুন দেয়া, সেই মসজিদে বোমা মারা, শত শত কোরআন শরীফ পোড়ানো হয়েছে। কারা পুড়িয়েছে তা সবাই জানে। মানুষকে পুড়িয়ে মারা হয়েছে। এটা কোন ধরনের রাজনীতি, কোন ধরনের ধর্মরক্ষা আমি জানি না। কিন্তু জামায়াত আর বিএনপি মিলে এই ধরনের হত্যাকাণ্ড করেছে।

নিজের ওপর গ্রেনেড হামলা প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, আমি তো বারাবার মৃত্যুর মুখোমুখি হয়েছি। ২১ শে আগস্ট গ্রেনেড হামলা করে আমাকে হত্যার চেষ্টা করেছে। আমি জানি না আল্লাহ তখন কীভাবে আমাকে রক্ষা করেছে। আমার দলের লোকজন আমাকে ঘীরে রেখেছিল। আমার গায়ে স্প্রিন্টার না লাগলেও দলের লোকদের গায়ে লেগেছে। অনেকেই ধীরে ধীরে মারা গেছে। আল্লাহ আমাকে দিয়ে কোনো কাজ করাবেন বলেই বাঁচিয়ে রেখেছেন।

তিনি বলেন, এই দেশে এমন একটা সময় ছিল যখন মানুষ একবেলাও খেতে পারতো না। বিদেশ থেকে পুরাতন কাপড় এনে তাদের পড়তে দেয়া হতো। এই দেশের মানুষের পক্ষে কথা বলতে গিয়ে আমার বাবাকে বার বার কারাগারে যেতে হয়েছে। এই সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তন করবার জন্যই তিনি দেশ স্বাধীন করেছিলেন। এই স্বাধীন দেশে কেউ না খেয়ে থাকবে না। বন্যায় বিলীন হওয়া প্রত্যেকটা মানুষকে যেন আমরা ঘর-বাড়ি তৈরি করে দিতে পারি সেজন্য দোয়া করবেন। এই দেশের মানুষের জন্য দোয়া করবেন। বাংলাদেশের মানুষে যেন সম্মানের সঙ্গে মাথা উঁচু করে বাঁচতে পারে সেজন্য দোয়া করবেন।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪৭
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৩৮
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫২
  • ১১:৫৩
  • ৩:৫৭
  • ৫:৩৮
  • ৬:৫২
  • ৬:০৪

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১