1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
টেকনাফে মাদক আসক্তদের সংখ্যা দিন দিন বেড়েই যাচ্ছে | Nilkontho
২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | শনিবার | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
অন্যায়ভাবে কাউকে হত্যা, ইসলামে শাস্তির বিধান কী তেজপাতা ভেজানো পানির উপকারিতা মাতারবাড়ী তাপ বিদ্যুৎ প্রকল্পে দুর্নীতির পাহাড় ভারতে পাচারকালে ২২ মণ ইলিশ জব্দ ৩ বিলিয়ন ডলারের বিনিয়োগ পরিকল্পনা রক্ষায় ড. ইউনূসকে সামিট গ্রুপের চিঠি পাহাড়ে বহুমুখী ষড়যন্ত্র চলছে: তথ্য উপদেষ্টা ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার নিহত দাম বাড়েনি এমন কোন ফল নেই খুলনাসহ সাত বিভাগে বইছে তাপপ্রবাহ ঝিনাইদহে ২০১৩-২০১৬ সাল পর্যন্ত ৩০ জনকে বিচারবহির্ভূত হত্যা ছাত্রদলের দুই গ্রুপের সংঘর্ষে, নিহত ১ ঢাবিতে ‘দলীয় রাজনীতি’ বন্ধ, সমন্বয়করা কি কার্যক্রম চালাতে পারবে? কুয়ালালামপুরে আন্তর্জাতিক হালাল শোকেসের ২০তম আসরে বাংলাদেশ শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন আজ, তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস রাঙামাটিতে ১৪৪ ধারা অব্যাহত শেষ মিনিটের গোলে ভারতের কাছে হারলো বাংলাদেশ জাপানের অনুকরণে পুলিশ বাহিনী সংস্কারের প্রস্তাব পাহাড় অশান্ত, সবাইকে শান্ত থাকার আহ্বান অপটিক্যাল ফাইবারের ক্যাবল পুড়ে ব্রডব্যান্ড বন্ধ রাঙামাটিতে বায়তুল মোকাররম মসজিদে কী ঘটেছিল? দুই খতিব যা বললেন

টেকনাফে মাদক আসক্তদের সংখ্যা দিন দিন বেড়েই যাচ্ছে

  • প্রকাশের সময় : শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭

হাবিবুল ইসলাম হাবিব, টেকনাফ :  টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকায় মাদক আসক্তদের হার দিন দিন বেড়েই যাচ্ছে। ফলে ছাত্র ও যুব সমাজের অভিভাবকরা ক্ষতিগ্রস্ত হয়ে জীবন-যাপন করে যাচ্ছে। কারন পাশ^বর্তী দেশ মিয়ানমার থেকে খুব সহজে বিভিন্ন প্রকার মাদক পাচার হয়ে আসছে দেশের সর্ব দক্ষিণে উপজেলা সীমান্ত উপ-শহর  টেকনাফ। এই সীমান্ত উপজেলার বিভিন্ন এলাকা দিয়ে প্রতিনিয়ত কোটি কোটি টাকার প্রকার মাদক অনুপ্রবেশ করছে। নাফনদীর সীমান্ত প্রহরী ২ বিজিবি সদস্যরা রাত-দিন আটক করছে লক্ষ লক্ষ টাকার বিভিন্ন প্রকার মাদক দ্রব্য।
সীমান্তের বিভিন্ন সুত্রে জানা যায়, ইদানিং মাদক ব্যবসায়ীদের পাশাপাশি মাদক সেবনকারীদের সংখ্যা বেড়েই যাচ্ছে। মাদক সেবনকারীদের মধ্যে বেশির ভাগ তরুণ ও যুব সমাজের কম বয়সি ছেলেরা। সকাল থেকে বিকাল পর্যন্ত মাদক সেবনকারীদের দেখা না গেলেও সন্ধ্যার পর তাদের দেখা মিলে তাদের আড্ডায়।
নাম প্রকাশ্যে অনিশ্চুক টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকার মাদক সেবনকারীদের বেশ কয়েকটি নির্দিষ্ট স্থান রয়েছে। এই স্থান গুলোতে সন্ধ্যা হওয়ার পর পর অত্র এলাকার কম বয়সি যুবকরা বিভিন্ন প্রকার মাদক সেবনের আড্ডায় মেতে উঠে। তার পাশাপাশি টেকনাফ পৌরসভার বেশ কয়েকটি হোটেল ও নিজস্ব প্রতিষ্টানেও সন্ধ্যার পর মাদক সেবনকারীদের আড্ডা মেঠে।
দীর্ঘ বছরের পর বছর মাদকে আসক্ত এই রকম একজন যুবকের সাথে কথা বলে জানা যায়, আমি মাদককে ছাড়তে চাই, কিন্তু মাদক আমাকে ছাড়তে চায় না। দেশী-বিদেশী তৈরী এমন কোন মাদক নেই, যা আমি সেবন করিনি। দেশীয় তৈরী বাংলামদ (ছোলাই মদ) থেকে শুরু করে বিয়ার, মিয়ানমার থেকে বিভিন্ন প্রকার বিদেশী মদ, গাজাঁ, ফেন্সিডিল, হিরোইন, দেশীয় ফার্মেসী থেকে বিভিন্ন প্রকার ঔষধ নিয়ে সৃষ্ঠ করা ককটেল, সিরিজ দিয়ে পুশ করা নেশার ইনজেকশন, মিয়ানমারের মরণ নেশা ইয়াবাসহ বলতে গেলে কোনটাই বাদ নেই। আমি যখন মাদক সেবন করি, তখন বউ-বাচ্চাসহ দুনিয়াদারীর কোন কিছুই আমার খেয়াল থাকে না। এই মাদক সেবন করতে গিয়ে জীবনে আমার পরিবারের অনেক টাকা আমি ক্ষতি করেছি। এবং করে যাচ্ছি, একথাগুলো র্নিদ্বিধায় বলে গেলেন মাদকে আসক্ত যুবকটি।
খবর নিয়ে আরো জানা যায়, টেকনাফ উপজেলা ও পৌরসভার বিভিন্ন এলাকায় মাদক সেবকদের খপ্পরে পড়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে এলাকার শিক্ষিত ও সুশীল সমাজের সর্বস্থরের মানুষ। পাড়া-মহল্লায় ও গ্রামেগঞ্জে যত ধরনের অপরাধ সংঘঠিত হয়। এই সমস্ত অপরাধের পেছনে মাদকাসক্তদের হাত থাকে। কারণ এলাকার প্রভাবশালী ও অপরাধ কর্মকান্ডের চক্রান্তকারীরা মাদকাসক্তদের মাদক সেবন করিয়ে অল্প টাকার বিনিময়ে অপরাধ সংঘঠিত করায়। চুরি, ছিনতাই, জবরদখল, অপহরণ, ডাকাতি ও খুনসহ এমন কোন অপরাধ নেই তারা ব্যবহার হয় না। টেকনাফ উপজেলার অপরাধ দমনে থানা থেকে শুরু করে বিভিন্ন দপ্তরে খোঁজ নিয়ে জানা যায়, প্রতিমাসে ১০/১৫ জন মাদকাসক্ত ব্যক্তিকে আটক এবং অভিভাবকরা আইনের হাতে তুলে দিচ্ছে। এদের মধ্যে অনেকেই পাচ্ছে ভ্রাম্যমান আদালতের সাজা, আবার অনেকেই বিভিন্ন মাদক মামলার আসামী হয়ে যাচ্ছে কারাগারে। এদের মধ্যে বেশির ভাগ মাদক আসক্ত যুবক হচ্ছে হতদরিদ্র পরিবারের।
এব্যাপারে টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকাশীষ চাকমা জানান, টেকনাফ উপজেলায় মাদক পাচার ও মাদক সেবনকারী হার বেড়েই যাওয়ায় এই বিষয় গুলো জাতীর জন্য খুবই দু:খজনক। এবং টেকনাফ উপজেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জনবল খুবেই কম তার পরও এলাকারবাসীর সহযোগীতা পেলে যেকোন মাদক পাচার ও মাদক সেবনকারীদের খবর পাওয়া মাত্র আমরা অভিযান পরিচালনার জন্য প্রস্তুত থাকব।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৩৬
ইফতার শুরু - সন্ধ্যা ৬:০৬
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪১
  • ১২:০১
  • ৪:২১
  • ৬:০৬
  • ৭:২০
  • ৫:৫২

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০