1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
গুগল গ্লাস এর যাদু স্পেকস সহ আপডেটেড ! | Nilkontho
২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | মঙ্গলবার | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
কাজিপুর গোয়ালবাথান উচ্চ বিদ্যালয়ে শিক্ষক-কর্মচারী নিয়োগে দুর্নীতি যে ভুলে পুরুষরা কিডনিতে পাথরের সমস্যায় বেশি ভোগেন ঘূর্ণিঝড় রেমাল: মোংলায় ৭নং বিপদ সংকেত কাজিপুরে গোয়ালবাথান উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা ছাড়াই নিয়োগ চুয়াডাঙ্গায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু দর্শনা-ভাঙ্গা রুটে নতুন ট্রেন, বাঁচবে সময় কমবে ভোগান্তি প্রবাসীর ঘরে ঢুকে মা ও স্ত্রীকে ছুরিকাঘাতে আহত যশোরের শার্শায় শালিসী বৈঠকে যুবককে পিটিয়ে হত্যা সিরাজগঞ্জে ছাত্রনেতা রাকিবের উদ্যোগে (টিপিবি) সেলাই মেশিন বিতরন ঈদকে সামনে রেখে অজ্ঞান পার্টির বেপরোয়া-টার্গেট গরু ব্যবসায়ীরা। ঢাকাগামী ট্রেন সেবা চালু রাখতে মানববন্ধন। চুয়াডাঙ্গায় আবারো স‌র্বোচ্চ তাপমাত্রার রেকর্ড ৪ বছর কারাভোগ শেষে দেশে ফিরল ভারতীয় নাগরিক। ৬ বছরের শিশুকে ধর্ষণ,চাচা-আটক বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ ঈদযাত্রার ট্রেনের টিকিট বিক্রির দিনক্ষণ নির্ধারণ সিরাজগঞ্জে কবির বিন আনোয়ার এর জন্মদিন পালিত চুয়াডাঙ্গায় সড়কে ত্রিমুখী সংঘর্ষে যুবক নিহত গাংনী উপজেলা পরিষদ নির্বাচনে জামানত হারাচ্ছেন ৬ প্রার্থী ৫ কোটি টাকার চুক্তিতে খুন, ট্রলিব্যাগে সরানো হয় মরদেহ

গুগল গ্লাস এর যাদু স্পেকস সহ আপডেটেড !

  • প্রকাশের সময় : সোমবার, ২ জানুয়ারি, ২০১৭
  • ২৩ মোট দেখা:

নিউজ ডেস্ক: প্রযুক্তি জগতে এ মুহুর্তে সবচেয়ে রহস্যময় পণ্য হিসেবে আলোচিত গুগল গ্লাস। ধারণা করা হচ্ছে সার্চ জায়ান্ট গুগল বছরের শেষভাগে বাজারে আনতে যাওয়া এ স্মার্ট গ্লাস হয়তো আগামী দিনের স্মার্টফোনের ধারণাকেই বদলে দিবে।

নামে গ্লাস হলেও সাধারণ চশমার মতো এতে নেই কোনো সে মাপের দৃশ্যমান গ্লাস। শুধুমাত্র চশমার আকৃতি ফ্রেমের উপর পুচকে ডিসপ্লের একটি কম্পিউটার বললেও খুব একটা ভুল হবে না। অ্যান্ড্রয়েড চালিত এ গ্লাসে তারবিহীন ইন্টারনেট এবং স্মার্টফোনের সাথে সংযোগ স্থাপনের মতো সুযোগও রয়েছে।

এরই মধ্যে এই গ্লাসকে আগেভাগে নিজের করে পাবার জন্য ধরণা দিচ্ছেন প্রযুক্তি বিশ্বের হর্তাকর্তারাও। কি আছে এই গ্লাসে?

চোখের পলকে ছবি:

গুগল গ্লাসের সবচেয়ে বড় সুবিধা হলো এর কোনো অপশন নিয়ন্ত্রয়ন করার জন্য ব্যবহারকারিকে হাত লাগাতে হবে না। হয় চোখের ইশারা নয়তো ভয়েস কমান্ড। দুটোভাবেই কাজ আদায় করে নেওয়া যাবে। ক্যামেরা অপশন সচল করে চোখের পলক ফেললেই স্থিরচিত্র তোলা হয়ে যাবে। যার ছবি তুলবার প্রয়োজন হবে সেটির দিকে তাকিয়ে চোখের পলকে ফেললেই কাজ শেষ।

 

অডিও-ভিডিও কল:

স্মার্টফোনের সাথে সেতুবন্ধন করা যায় বলে এর সাহয্যে সহজেই অডিও-ভিডিও কল করা যাবে। ভিডিও কলের সময় চোখের সামনের গ্লাসে ভেসে আসবে আপনার অপর প্রান্তে থাকা প্রিয়জনের মুখ।

তবে সবচেয়ে মজার ব্যাপার হলো আপনি চোখের সামনে যা দেখছেন এই ভিডিও কলের মাধ্যমে চাইলে সেটি আপনার বন্ধুকেও দেখাতে পারবেন। এজন্য অনেকে হয়তো গোয়েন্দা কাজে ব্যবহার করার জন্য এরই মধ্যে ভেবে রেখেছেন।

ভ্রমনে পথ নির্দেশক:

গুগল গ্লাসের সবচেয়ে বড় সুবিধা এর ম্যাপিং ফিচার। কেননা ক্ষুদ্র একটি ডিসপ্লেতে ডিভাইসটি আপনার চোখের সামনে তুলে আনবে সমগ্র বিশ্বের মানচিত্র। পাশাপাশি অপরিচিত জায়গায় আপনাকে সঠিক গন্তব্যে পৌছাতে এতে যুক্ত হয়েছে জিপিএস প্রযুক্তি।

বন্ধুর পাশে সব সময়:

এই স্মার্ট-গ্লাস ব্যবহারকারীরা নিজেদের সাথে সব সময় নিজেদের অবস্থান একে অন্যকে জানান দিতে পারবেন। তবে এর জন্য ব্যবহারকারিকে আলাদা করে কোনো কাজ করার প্রয়োজন হবে না। সয়ংক্রিয় লোকেশন শেয়ারিং অপশন সচল করে রাখলে কে কোথায় আছেন সেটা সহজেই খুজে নেওয়া যাবে। এজন্য প্রযুক্তি বিশ্লেষকরা একে অনেকটা রিয়েল লাইফ ফেসবুক বলেও নামকরন করেছেন।

রিমাইন্ডার:

সময় স্বল্পতার কারণে কখন কোন কাজ করা প্রয়োজন সেটি ভুলে যান তাদের সহযোগিতার জন্য এ গ্লাসে রয়েছে রিমাইন্ডার অপশন। আগেভাগে রিমাইন্ডার চালু করে রাখলে বার্তা সহ আপনাকে স্মরণ করিয়ে দিতে পারবে এই গ্লাস। এর পাশাপাশি ভ্রমনের সময় অনেক গুরুত্বপূর্ণ তথ্য আপনাকে প্রদর্শন ও পাঠ করে শুনাতে পারবে।

 

আবহাওয়া পূর্বভাস:

তারবিহীন ইন্টারনেট সংযোগ থাকায় সহজেই আবহাওয়া পূর্বাভাস আপনাকে জানিয়ে দিতে পারবে। এতে করে আগেভাগে আবহাওয়া দেখে নিয়ে আপনার কাজে রওনা হতে পারবেন। সময় ও হয়রানি দুটোই কম হবে।

 

বার্তা পাঠকারি:

স্মার্টফোনের বার্তা চলে আসবে আপনার এই গ্লাসে। তবে এই বার্তা আপনি কষ্ট করে না পড়লেও চলবে। বিল্টইন সংয়ক্রিয় পাঠ ব্যবস্থা আপনার বার্তা আপনাকে পাঠ করে শুনাতে পারবে।

এক নজরে স্পেকস:

সম্প্রতি গুগল তার নিজস্ব ওয়েব সাইটে এই গ্লাসের স্পেকস উন্মোচন করেছে। যা তুলে ধরা হলো….

১) ডিসপ্লে: উচ্চ রেজ্যুলেশনের ডিসপ্লে। যা ২৫ ইঞ্চি উচ্চ রেজ্যুলেশনের স্ক্রিণের সমতুল্য।
২) ক্যামেরা: স্থিরচিত্র- ৫ মেগাপিক্সেল এবং ভিডিও- ৭২০ পি।
৩) কানেক্টিভিটি: ওয়াই-ফাই, ব্লুটুথ।
৪) স্টোরেজ: ১২ গিগাবাইট ব্যবহারযোগ্য মেমোরি। সাথে গুগল ক্লাউড স্টোরেজ ব্যবহারের সুযোগ।
৫) ব্যাটারি: সাধারণত একদিন ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। তবে বিশেষ ফিচার যেমন- হ্যাং আউট এবং ভিডিও রেকর্ডি করলে দ্রুত ব্যাটারি শেষ হয়সতে পারে।
৬) যে সব ডিভাইস সমর্থন করবে: যে কোনো ব্লুটুথ সংযোগ থাকা সেলফোন। তবে পুরো ফিচার উভোগ করার জন্য স্মার্টফোনে কমপক্ষে অ্যান্ড্রয়েড ৪.০.৩ (আইসক্রিম স্যান্ডউইচ) অথবা উচ্চতর সংস্করণ থাকতে হবে।

দাম:

জিনিস যেটা ভালো দাম তার একটু বেশি  তবে খুব বেশি না মাত্র ১৫০০ ডলার।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৩:৫১
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৪৮
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৬
  • ১২:০৫
  • ৪:৪০
  • ৬:৪৮
  • ৮:১২
  • ৫:১৮

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১