1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
ইয়াবা পাচার ঠেকাতে নাফনদীতে মাছ ধরা নিষিদ্ধের খবরে জেলে পরিবারের হতাশা ! | Nilkontho
২৭শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | রবিবার | ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
বিমানবন্দর সড়কে শিক্ষার্থীদের চাপা দিল প্রাইভেটকার, আহত তিন ১২ দলীয় জোটের সঙ্গে বৈঠকে হাসনাত-সারজিসরা অপরাধী ব্যবসায়ীর বিচার হবে, চলবে প্রতিষ্ঠান : আসিফ মাহমুদ দেশের স্বার্থে সবাইকে বিভেদ ভুলে কাজ করার আহ্বান প্রধান উপদেষ্টার তেলআবিবে ট্রাক হামলায় ৬ ইসরাইলি সেনা নিহত: আহত ৫০ কোনো দল নিষিদ্ধের বিষয়ে আলোচনা হয়নি: রিজওয়ানা হাসান শেষ তিন সংসদের এমপি ও ইসিদের অনুসন্ধান চেয়ে আইনি নোটিশ নিষিদ্ধ উগ্রপন্থি সংগঠনের নিষেধাজ্ঞা তুলে নেয়ার পরিকল্পনা নেই চুয়াডাঙ্গায় যুবদল ও ছাত্রদলের ৫ জনকে কুপিয়ে-পিটিয়ে জখম চট্টগ্রামের কালুরঘাট সেতু দিয়ে যান চলাচল শুরু ভারতশাসিত কাশ্মিরের স্বাধীনতা সংগ্রামে সমর্থন পাকিস্তানের জবিতে আন্দোলনে ‘বীরত্বের পরিচয় দেওয়া’ শিক্ষার্থীদের সংবর্ধনা নিষিদ্ধ ছাত্রলীগ কি ছড়িয়ে পড়বে অন্য ছাত্র সংগঠনগুলোতে! ৯ বছর পর সিরিজ জিতল পাকিস্তান ইংল্যান্ড ৩য় টেস্ট হারলো ৯ উইকেটে সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ গ্রেফতার কদমতলীতে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু পটিয়ায় আল-হেরা ইসলামী একাডেমি মিলাদ মাহফিল ও অভিভাবক সমাবেশ বাসের সিটে ১০ হাজার ইয়াবা, রাঙামাটিতে স্বামী-স্ত্রী আটক ডিসেম্বরের আগেই দেশে আসার পরিকল্পনা-হাসিনার চুয়াডাঙ্গায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে কলেজ ছাত্রের মৃত্যু

ইয়াবা পাচার ঠেকাতে নাফনদীতে মাছ ধরা নিষিদ্ধের খবরে জেলে পরিবারের হতাশা !

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০১৭

জিয়াবুল হক , টেকনাফ : বাংলাদশেরে যুব সমাজকে মাদকরে ভয়াল আগ্রাসন থকেে বাঁচাতে এবং লক্ষ লক্ষ ইয়াবার পাচার ঠকোতে বশিষে কৌশল হাতে নয়িছেে বাংলাদশে সরকাররে প্রশাসনকি সদস্যরা।কারন ময়িানমাররে ইয়াবার করাল গ্রাস এখন দশেরে বভিন্নি জায়গায় পৌছে গছে।

তথ্য অনু-সন্ধানে আরো জানা যায়, দশেরে প্রতটিি জলোর গ্রামে গ্রামে ইয়াবার মনর নশোর শকিার হয়ে ধ্বংস হয়ে যাচ্ছে যুব সমাজ।প্রতনিয়িত আইনশৃঙ্খলা বাহনিীর হাতে প্রায়ই ধরা পড়ছে ইয়াবার বপিুল পরমিাণ চালান ও ইয়াবা পাচারকারী।কন্তিু ইয়াবা প্রতরিোধে কোন প্রকার উন্নতি হচ্ছে না।প্রতদিনি র্পাশর্বতী দশে ময়িানমার থকেে পাচার হয়ে আসছে বস্তা বস্তা ইয়াবা। বশেীর ভাগ ইয়াবা আসে নৌপথ দয়ি। এর মধ্যে টকেনাফরে নাফ নদী হচ্ছে অন্যতম।দশেে ইয়াবা অনুপ্রবশেরে মূল পয়ন্টে হলো কক্সবাজার জলোর টকেনাফ সীমান্ত এলাকা।

সুত্রে জানা যায়, ইয়াবা পাচারে সব চয়েে বশেী ব্যবহার হয় বঙ্গোপসাগররে মাছধরার ট্রলার ও নাফ নদীতে জলেদেরে ব্যবহার করা ছোট ছোট নৌকা গুলো। সইে সুত্র ধরে ইয়াবা পাচার প্রতরিোধ করতে সরকার টকেনাফরে নাফ নদীতে জলেদেরে মাছ ধরা নষিদ্ধি করার সদ্ধিান্ত হাতে নয়িছে।
এ তথ্যটি জানয়িছেনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গত ১৫ জুন শনবিার চট্টগ্রামরে পতঙ্গোয় র‌্যাব-৭ র্কাযালয়ে এক অনুষ্ঠানে তনিি বলনে, খুব শীঘ্রই বাংলাদশে ও ময়িানমার সীমান্ত এলাকার টকেনাফরে নাফ নদীতে মাছ শিকার বন্ধের ঘোষনা আসতে পারে।
এই সময় স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলনে, জলেরো সমুদ্রে গয়িে মাছ ধরলে আমাদরে কোনো বাধা নইে। আমরা শুধু অনুরোধ করব তারা যনেো নাফ নদীতে মাছ শকিার না কর। এতে আমাদরে সীমান্ত প্রহরী বজিবিি এবং কোস্টর্গাড সদস্যরা ইয়াবা পাচারকারীদরে খুব সহজে নজরদারতিে আনতে পারব। তাহলে ইয়াবা পাচার প্রতরিোধ করতে আরো সুন্দর ভুমকিা পালন করতে পারবে সীমান্ত প্রহরী আমাদরে সনৈকিরো।প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে প্রথমে পরীক্ষামূলকভাবে এ সংক্রান্ত র্কমসূচি গুলো ঘোষনা করা হব।েএই সময় আরো উপস্থতি ছলিনে, র‌্যাবের মহাপরচিালক বনেজীর আহমদে, ভূমি প্রতমিন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, আবদুল লতফি এমপ,ি চট্টগ্রামরে সটিি ময়ের আ.জ.ম নাছরি উদ্দনি, সডিএি চয়োরম্যান আবদুচ ছালাম, মাদকদ্রব্য নয়িন্ত্রণ অধদিপ্তররে অতরিক্তি মহাপরচিালক আতাহার আলী, সএিমপি কমশিনার ইকবাল বাহার।এদকিে এই সংবাদটি টকেনাফ উপজলোয় ছড়য়িে পড়ার সাথে সাথে নাফ নদীর সীমান্ত এলাকায় মাছ শকিার করা প্রায় ১০ হাজার জলেদেরে পরবিারে দখো দয়িছেে নর্মিম হতাশা।অনকেে বলছে নাফ নদীতে মাছ শকিার বন্ধ হয়ে গলেে আমরা বউ, বাচ্চা নয়িে কভিাবে সংসার চালাবো।আবার কউে কউে বলছে নাফ নদীতে মাছ শকিার বন্ধ করার আগে আমাদরে জলেে পরবিাররে জন্য নতুন র্কমস্থল ঠকি করে দতিে হব।েতানা হলে আমাদরেকে বউ,বাচ্চা নয়িে না খয়েে মরতে হব।েএই সংবাদটি র্পযালোচনা করে টকেনাফরে সুশীল সমাজরে ব্যাক্তরিা অভমিত প্রকাশ করে বলনে,
ইয়াবা পাচার প্রতরিোধে শুধু নাফ নদীতে মাছ শকিার করা বন্ধ করলে হবে না, কারন ইয়াবার র্সববৃহৎ চালান গুলো পাচার হচ্ছে গভীর বঙ্গোপসাগর দয়ি।েতাদরে দাবী ময়িানমাররে ইয়াবা পাচার বন্ধ করতে হলে র্সব-প্রথম বাংলাদশে-ময়িানমার অ-রক্ষতি সীমান্ত এলাকাটকিে কাঁঠা তাররে বেড়া দয়িে রক্ষতি করার ব্যবস্থা হাতে নতিে হব।তার পাশাপাশি ময়িানমার থকেে সাগর পথ পাড়ি দয়িে আসা পন্যবাহী বড় বড় ট্রলার গুলোর প্রতি নজর রাখতে হব।
কারন বধৈ ব্যবসার আড়ালে ময়িানমাররে লক্ষ লক্ষ ইয়াবা পাচার করছে ভদ্রবশেী অসাধু ব্যবসায়ীরা।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪৯
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৩৪
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫৪
  • ১১:৫২
  • ৩:৫৪
  • ৫:৩৪
  • ৬:৪৮
  • ৬:০৬

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১