1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
আইনের শাসন সমুন্নত রাখতে কাজ করছে সেনাবাহিনী: চট্টগ্রামে সেনাপ্রধান | Nilkontho
২৫শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | বুধবার | ১০ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
লেফটেন্যান্ট তানজিম নিহতের ঘটনায় প্রধান উপদেষ্টার শোক রাজশাহীতে মুষলধারে বৃষ্টি, জলাবদ্ধতা সৃষ্টি ‘ইউনূস স্যার, ইউনূস স্যার’ ডাকে সাড়া দেননি ড. ইউনূস ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় দুজন নিহত চেক জালিয়াতি মামলায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার দর্শনা সীমান্ত দিয়ে হুন্ডির ২৩ লাখ ৪৮ হাজার টাকা পাচারকালে দুই পাচারকারী আটক আলমডাঙ্গা শহীদ মিনারের চারপাশে ৭ ফুট প্রাচীর ঘেরার পরিকল্পনা স্থগিত আবারও জেলার সেরা আলমডাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় আলমডাঙ্গার ৪টি মন্দিরের উন্নয়নে বিএনপি নেতা শরীফের ঢেউটিন বিতরণ বায়ুদূষণের তালিকায় ২০ নম্বরে ঢাকা রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে ড. ইউনূসের তিন প্রস্তাব যে কারণে জাতিসংঘের তীব্র সমালোচনায় এরদোয়ান রেকর্ড ছাড়াল স্বর্ণের দাম, আজ থেকে কার্যকর ব্রডব্যান্ড ইন্টারনেটের গতিতে বাংলাদেশের অবস্থান ৯৯তম ফ্যাসিবাদের চক্রান্ত থেমে নেই: আসিফ মাহমুদ গোয়েন্দা নজরে নতুন ডিসিরা আধিপত্য নিয়ে কুষ্টিয়ায় বিএনপির সংঘর্ষ, আহত ১০ দুধ কখন ও কতটা খেলে উপকার হবে? বন্ধ হতে পারে কলকাতার ঐতিহ্যবাহী ট্রাম অন্যের সাফল্য বিনষ্ট করার পরিণতি

আইনের শাসন সমুন্নত রাখতে কাজ করছে সেনাবাহিনী: চট্টগ্রামে সেনাপ্রধান

  • প্রকাশের সময় : বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪

‘আইনের শাসন সমুন্নত রাখার লক্ষ্যে নিরপেক্ষ ও পেশাদারিত্বের সঙ্গে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী’— মন্তব্য করেছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। চট্টগ্রামের ২৪ পদাতিক ডিভিশন পরিদর্শনকালে তিনি এমন মন্তব্য করেন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) আন্তঃবাহিনীর জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, ২৪ পদাতিক ডিভিশন পরিদর্শনকালে সেনাবাহিনীপ্রধান চট্টগ্রাম সেনানিবাসে কর্মরত সব পদবির সেনাসদস্যদের উদ্দেশ্যে দরবার নেন এবং দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। পরে তিনি আর্মি মেডিকেল কলেজের একটি বহুতল ভবনের নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শনসহ বৃক্ষরোপণ করেন।

তিনি সব পদবির সেনা কর্মকর্তাদের উদ্দেশ্যে ‘অফিসার্স অ্যাড্রেস’ গ্রহণ করেন। এ সময় তিনি তার বক্তব্যের শুরুতেই শহীদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনের মৃত্যুতে তার আত্মার মাগফিরাত কামনা করেন। একইসঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

তিনি বলেন, দেশমাতৃকার সেবায় তরুণ ও সাহসী এ সেনা কর্মকর্তার আত্মত্যাগ সেনাবাহিনী গভীর শ্রদ্ধাভরে স্মরণ করবে। বাংলাদেশ সেনাবাহিনী তার জন্য গর্বিত।

এরপর সবার উদ্দেশ্যে দেশের চলমান নিরাপত্তা পরিস্থিতির ওপর আলোকপাত করে সেনাবাহিনীর কার্যক্রম সম্পর্কে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন এবং যৌথ বাহিনীর অস্ত্র উদ্ধার কার্যক্রমের পাশাপাশি বিচার বহির্ভূত কর্মকাণ্ড রোধ এবং আইনের শাসন সমুন্নত রাখার লক্ষ্যে নিরপেক্ষ ও পেশাদারিত্বের সঙ্গে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী।

বাংলাদেশ সেনাবাহিনী দেশ ও জনগণের আস্থার প্রতীক— উল্লেখ করে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে চলমান বিভিন্ন গুজব সম্পর্কে সচেতন থাকার পরামর্শ দেন। পাশাপাশি সততা, সত্যনিষ্ঠা ও ন্যায়পরায়ণতার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশনা প্রদান করেন।

পরে সেনাবাহিনীপ্রধান পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি রিজিয়নের নানিয়ারচর জোন সদর পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি স্থিতিশীলতা বজায় রাখা, সাধারণ জনগণের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করা, জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে সহায়তা প্রদানসহ দেশের সার্বভৌমত্ব রক্ষায় সদা প্রস্তুত থাকার নির্দেশনা দেন। দুর্গম পাহাড়ি সেনাক্যাম্পে সেনাবাহিনীপ্রধানের আগমন পার্বত্য চট্টগ্রামে মোতায়েনরত সেনাসদস্য ও অন্যান্য নিরাপত্তা বাহিনীর সদস্যদের মনোবল উঁচু করেছে। এ ছাড়া তিনি পরিদর্শনকালে স্থানীয় প্রশাসনের পদস্থ অসামরিক কর্মকর্তা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় করেন।

জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া, সেনাসদরের চিফ কনসালটেন্ট জেনারেল, অ্যাডহক সিএসসিসহ সেনাসদর ও চট্টগ্রাম এরিয়ার ঊর্ধ্বতন সেনা কর্মকর্তাগণ, জুনিয়র কমিশন্ড অফিসার ও অন্যান্য পদবির সৈনিকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৩৭
ইফতার শুরু - সন্ধ্যা ৬:০২
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪২
  • ১১:৫৯
  • ৪:১৭
  • ৬:০২
  • ৭:১৫
  • ৫:৫৩

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০