1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
আইএস এর দৃষ্টি আকর্ষণের জন্য ঈদুল আজহার আগে দেশের বিভিন্ন স্থানে হামলার পরিকল্পনা গ্রহণ করেছিল নব্য জেএমবি | Nilkontho
৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | সোমবার | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
টানা ৪ দিন বৃষ্টির আভাস দিল আবহাওয়া অধিদপ্তর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ঢাকায় আসছেন চট্টগ্রাম বন্দরে জাহাজে আগুন, ডেক ক্যাডেটসহ তিনজনের মরদেহ উদ্ধার ডেঙ্গু মোকাবিলায় সরকারের ৬ সদস্য বিশিষ্ট বিশেষজ্ঞ কমিটি গঠন নোবিপ্রবিতে পরিবেশ ক্লাবের সভাপতি মহসিন সম্পাদক তাওহিদ শুভ’র কথায় রাহুল-শ্রীতমা জুটির গান ‘তোর কাছে এলাম’ গেমিং পিসি তৈরী করবেন যেভাবে? প্রধান উপদেষ্টার বাসভবনে চাকরিতে বয়স ৩৫ করার দাবিকারীদের প্রতিনিধি দল সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির অনিয়মিত কর্মচারীদের চাকুরি নিয়মিত করণের দাবিতে মানববন্ধন দিনাজপুরের সাবেক এমপি গোপাল সহ ২৭ জনের বিরুদ্ধে দুই কিশোরকে হত্যার অভিযোগে মামলা, একজন আটক মাথাভাঙ্গা নদী বাঁচাতে সবাইকে এগিয়ে আসার আহ্বান ঝিনাইদহে শিক্ষা অফিসে অনলাইনে বদলি জালিয়াতির সত্যতা মিলেছে আখচাষিদের সঙ্গে মতবিনিময় সভায় কেরু এমডি রাব্বিক হাসান নারী চক্রের ফাঁদ চুয়াডাঙ্গা সদর হাসপাতালে জীবননগরে বিদ্যুৎস্পৃষ্টে হাত খোয়ানো যুবকের মৃত্যু আত্মহত্যা প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহ্বান চুয়াডাঙ্গায় গ্রাম আদালত নিয়ে সমন্বয় সভায় জেলা প্রশাসক জহিরুল ইসলাম চুয়াডাঙ্গায় কুকুরের কামড়ে শিশুসহ আহত ৬ কুষ্টিয়ায় মাইক্রোবাসের ধাক্কায় প্রাণ গেল চার স্কুলছাত্রীর ৫০ লাখ শিক্ষার্থীর জন্য শিক্ষক মাত্র ১৬ হাজার

আইএস এর দৃষ্টি আকর্ষণের জন্য ঈদুল আজহার আগে দেশের বিভিন্ন স্থানে হামলার পরিকল্পনা গ্রহণ করেছিল নব্য জেএমবি

  • প্রকাশের সময় : বুধবার, ১২ আগস্ট, ২০২০

নিউজ ডেস্ক:

কথিত আইএস এর দৃষ্টি আকর্ষণের জন্য ঈদুল আজহার আগে দেশের বিভিন্ন স্থানে হামলার পরিকল্পনা গ্রহণ করেছিল নব্য জেএমবি। পরিকল্পনার অংশ হিসেবে তারা পল্টনে পুলিশ চেকপোস্টের পাশে এবং নওগাঁতে একটি মন্দিরে বোমা হামলা করে। তাদের পরবর্তী পরিকল্পনা ছিল হযরত শাহজালাল (রহ.) মাজার শরীফে আরেকটি হামলা করা।

গতকাল মঙ্গলবার অপারেশন এলিগ্যান্ট বাইট চালিয়ে সিলেটের মিরাবাজার, টুকের বাজার ও দক্ষিণ সুরমার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে নব্য জেএমবি’র ৫ সদস্যকে গ্রেফতার করা হয়।

এরা হলো- শেখ সুলতান মোহাম্মদ নাইমুজ্জামান (২৬), সানাউল ইসলাম সাদি (২৮), রুবেল আহমেদ (২৮), আব্দুর রহিম জুয়েল (৩০) ও সায়েম মির্জা (২৪)। এ সময় তাদের হেফাজত থেকে বোমা তৈরির সরঞ্জাম, ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গ্রেফতারের পর বুধবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম।

তিনি জানান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগের (সিটিটিসি) একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে মঙ্গলবার সিলেট থেকে পল্টনে বোমা বিস্ফোরণের ঘটনায় নব্য জেএমবি’র ৫ সদস্যকে গ্রেফতার করে।

মো. মনিরুল ইসলাম বলেন, গ্রেফতাররা নব্য জেএমবি’র সামরিক শাখার সদস্য। তারা কথিত আইএস এর দৃষ্টি আকর্ষণের জন্য গেল ঈদুল আজহা এর পূর্বে দেশের বিভিন্ন স্থানে হামলার পরিকল্পনা গ্রহণ করে। এর অংশ হিসেবে তারা গত ২৪ জুলাই ঢাকার পল্টনে পুলিশ চেকপোস্টের পাশে, ৩১ জুলাই নওগাঁ জেলার সাপাহার এলাকায় হিন্দু ধর্মালম্বীদের মন্দিরে বোমা হামলা করে।

তিনি আরো জানান, গত ২৩ জুলাই হযরত শাহজালাল (রহ.) মাজার শরীফে আরেকটি হামলার পরিকল্পনা গ্রহণ করে। এর মধ্যে তারা পল্টন ও সাপাহারে বোমা বিস্ফোরণ ঘটাতে সক্ষম হয়। কিন্তু সিলেটে পুলিশের কড়া নজরদারির কারণে ব্যর্থ হয়।

‘জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা আরো জানায়, নব্য জেএমবি’র শুরা সদস্য শেখ সুলতান মোহাম্মদ নাইমুজ্জামান এর নেতৃত্বে তারা সিলেটের শাপলাবাগের একটি বাসায় কম্পিউটার প্রশিক্ষণের আড়ালে সামরিক প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করেছিলো। তাদের মধ্যে শেখ সুলতান মোহাম্মদ নাইমুজ্জামান কফি শপে (বারিস্তা) কপি মেকার হিসেবে কাজ করে।

মো. মনিরুল ইসলাম বলেন, শেখ সুলতান মোহাম্মদ নাইমুজ্জামান ২০১৯ সালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্র বিজ্ঞানে অনার্স সম্পন্ন করে। সে ছাত্রজীবনে ইসলামী ছাত্রশিবিরের সক্রিয় সদস্য ছিলো। সে সামরিক শাখার প্রধান প্রশিক্ষক এবং সামরিক প্রশিক্ষণের উদ্দেশ্যে সিলেটের শাপলাবাগের বাসাটি ভাড়া নেয়।

তিনি আরো জানান, সানাউল ইসলাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরিসংখ্যান বিভাগের ছাত্র। রুবেল আহমেদ ২০১৬ সালে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীন ব্লু বার্ড সিলেট শাখা থেকে এইচএসসি পরীক্ষা দেয়। সে সিলেটে টুকেরবাজারে সার, বীজ ও কিটনাশকের ব্যবসা করে। আব্দুর রহিম জুয়েল রেন্ট এ কারের ড্রাইভার হিসেবে কাজ করত। তার গাড়ি ব্যবহার করে সন্ত্রাসী হামলার পরিকল্পনা করেছিলো। সায়েম মির্জা সিলেটের মদন মোহন কলেজের অনার্স শেষ বর্ষের ছাত্র।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৩৭
ইফতার শুরু - সন্ধ্যা ৬:০২
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪২
  • ১১:৫৯
  • ৪:১৭
  • ৬:০২
  • ৭:১৫
  • ৫:৫৩

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০