1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
সিংড়ায় গতকাল বৈশাখী ঝড়ে ৫টি গ্রাম লন্ডভন্ড | Nilkontho
২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | বৃহস্পতিবার | ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
নিয়তির কি নির্মম পরিহাস ছাত্রলীগের-সোহেল তাজ খালেদা জিয়ার বিরুদ্ধে ৪২ জনকে পুড়িয়ে হত্যার মামলা খারিজ পথচারীদের ক্ষোভের মুখে রাস্তা ছাড়লেন বিক্ষোভকারীরা ৩২ প্রত্যাখ্যান ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদের স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের আহ্বান পুতিনের সাবেক স্বরাষ্ট্রসচিব মোস্তফা কামাল গ্রেফতার সচিবালয় থেকে গ্রেফতার ২৬ জন ছাত্রলীগের সঙ্গে জড়িত: পুলিশ দিল্লিতে অবস্থান করছেন শেখ হাসিনা: দ্য প্রিন্ট চুয়াডাঙ্গায় গাছিরা ব্যস্ত সময় পার করছে,প্রস্ততি রস সংগ্রহের। দর্শনায় ৭ কেজি গাঁজাসহ যুবক আটক চুয়াডাঙ্গায় শুরু হয়েছে তবলিগ জামাতের ইজতেমা। দানা নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা, প্রজ্ঞাপন জারি ঢাকা ও রংপুরে নতুন বিভাগীয় কমিশনার বায়ার্নের বিপক্ষে অবশেষে জয় পেল বার্সেলোনা তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে রিভিউ শুনানির অপেক্ষা যুক্তরাজ্যের লেবার পার্টির বিরুদ্ধে নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ ডোনাল্ড ট্রাম্পের অবৈধ অপশক্তিকে অপসারণ করতে রাষ্ট্রপতিকে আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিলো দানা ধর্মীয় জ্ঞানচর্চায় সুফি সাধকদের বহুমুখী অবদান

সিংড়ায় গতকাল বৈশাখী ঝড়ে ৫টি গ্রাম লন্ডভন্ড

  • প্রকাশের সময় : সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭

মোঃ সালমান হোসাইন, নাটোর জেলা সংবাদদাতাঃ  প্রচন্ড ঝড়ে কাল বৈশাখী ঝড়ের কবলে নাটোরের সিংড়া উপজেলার ইটালি ইউনিয়নের পাঁচটি লন্ডভন্ড হয়েছে। এতে ওই এলাকার  ৪০/৫০ টি ঘরবাড়ি বিধ্বস্ত সহ  গাছপালা, উঠতি বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। সোমবার (২৪শে এপ্রিল) ভোর থেকে থেমে থেমে কালবৈশাখী ঝড় ও বৃষ্টি শুরু হয়, চলে সকাল ৯টা পর্যন্ত। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও), প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সহ সংশি¬ষ্টরা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।
সিংড়ার ৩নং ইটালি ইউনিয়নের চেয়ারম্যান আরিফুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ভোর বেলায় উত্তর-পশ্চিম দিক থেকে প্রবল বেগে কালবৈশাখী ঝড় আর বৃষ্টি শুর হয়। এই ঝড়ের কবলে পড়ে রামানন্দ খাজুরা ইউনিয়নের বিনগ্রাম উচ্চ বিদ্যালয়ের টিনের চালা উড়ে গেছে,ইটালি ইউনিয়নের মানিকদিঘি, পাকুরিয়া, কালাইকুড়ি ও বিক্রমপুর গ্রামের অত্যন্ত ৪০/৫০ ঘরবাড়ি বিধ্বস্ত ও অসংখ্য ঘরবাড়ির টিনের চালা উড়ে যায়। ভেঙ্গে পড়েছে অসংখ্য গাছপালা এবং ফসলের মাঠে উঠতি বোরো ধানের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। পাশাপাশি এসব এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
তিনি জানান, ঝড় ও বৃষ্টি থামার পরপরই ক্ষতিগ্রস্থ তাদের ঘরবাড়ি মেরামত করতে ব্যস্ত হয়ে পড়েছে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও), পিআইও, কৃষি অফিসারসহ সংশি¬ষ্ট কর্মকর্তারা ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন।
ক্ষতিগ্রস্তরা জানান, ঝড়ের কারনে ঘরবাড়ি লন্ডভন্ড হয়ে পড়ায় এলাকার অনেকেই খোলা আকাশের নিচে আসে। যথাসময়ে মেরামত করা না গেলে আবারও তাদের বৃষ্টির পানিতে ভিজতে হবে।
সিংড়া উপজেলা কৃষি অফিসার মো. সাজ্জাদ হোসেন জানান, ঝড়ে বোরো ধান মাটিতে শুয়ে পড়ে কিছুটা ক্ষতি হয়েছে। তবে ব্যাপক ভাবে কোন ক্ষয়-ক্ষতি হয়নি। বৃষ্টিপাত আর না হলে এবং  রোদ হলেই সমস্যা কেটে যাবে।
ইতিমধ্যে কৃষকরা বোরো ধান কাটতে শুর করেছেন। তেমন ক্ষতি না হলেও কৃষকের লেবার খরচ বৃদ্ধি পাবে বলে জানান তিনি।
সিংড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল আহসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সকালের ঝড়ে ইটালি ইউনিয়নের পাঁচটি গ্রামের ৪০/৫০টি বাড়ির চালা উড়ে গেছে।  অসংখ্য গাছ-পালা ভেঙ্গে গেছে। বোরো ধানসহ বিভিন্ন ফসলের ক্ষতি হয়েছে।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের তালিকা করতে পিআইও এবং কৃষি কর্মকর্তাকে নিদের্শ দেওয়া হয়েছে। তারা ওই এলাকায় ক্ষতিগ্রস্তদের তালিকা করছেন। তাদের তালিকা পেলেই ক্ষতিগ্রস্তদের সরকারী ভাবে সহায়তা দেওয়া হবে বলে জানান তিনি।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪৭
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৩৮
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫২
  • ১১:৫৩
  • ৩:৫৭
  • ৫:৩৮
  • ৬:৫২
  • ৬:০৪

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১