1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
মেয়েদের হাত-পা ফর্সা করার সহজ উপায় ! | Nilkontho
২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | শুক্রবার | ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
নিয়তির কি নির্মম পরিহাস ছাত্রলীগের-সোহেল তাজ খালেদা জিয়ার বিরুদ্ধে ৪২ জনকে পুড়িয়ে হত্যার মামলা খারিজ পথচারীদের ক্ষোভের মুখে রাস্তা ছাড়লেন বিক্ষোভকারীরা ৩২ প্রত্যাখ্যান ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদের স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের আহ্বান পুতিনের সাবেক স্বরাষ্ট্রসচিব মোস্তফা কামাল গ্রেফতার সচিবালয় থেকে গ্রেফতার ২৬ জন ছাত্রলীগের সঙ্গে জড়িত: পুলিশ দিল্লিতে অবস্থান করছেন শেখ হাসিনা: দ্য প্রিন্ট চুয়াডাঙ্গায় গাছিরা ব্যস্ত সময় পার করছে,প্রস্ততি রস সংগ্রহের। দর্শনায় ৭ কেজি গাঁজাসহ যুবক আটক চুয়াডাঙ্গায় শুরু হয়েছে তবলিগ জামাতের ইজতেমা। দানা নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা, প্রজ্ঞাপন জারি ঢাকা ও রংপুরে নতুন বিভাগীয় কমিশনার বায়ার্নের বিপক্ষে অবশেষে জয় পেল বার্সেলোনা তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে রিভিউ শুনানির অপেক্ষা যুক্তরাজ্যের লেবার পার্টির বিরুদ্ধে নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ ডোনাল্ড ট্রাম্পের অবৈধ অপশক্তিকে অপসারণ করতে রাষ্ট্রপতিকে আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিলো দানা ধর্মীয় জ্ঞানচর্চায় সুফি সাধকদের বহুমুখী অবদান

মেয়েদের হাত-পা ফর্সা করার সহজ উপায় !

  • প্রকাশের সময় : বুধবার, ৫ আগস্ট, ২০২০

নিউজ ডেস্ক:

ত্বকের রঙ একটু শ্যামলা হলেই আমাদের মাথার চুল পড়া শুরু করে কিভাবে আরো ফর্সা হওয়া যায় সেই চিন্তায়। মুখ ফর্সা, কিন্তু হাত-পা শ্যামলা কিংবা সামান্য কালচে বর্ণের এতেই রাতের ঘুম হারাম। মুখের তুলনায় অনেকের হাত পায়ের রঙ কালো হয়ে থাকে। এতে আমাদের লজ্জার শেষ নেই। নিজের কাছে খুব ছোট মানে হয়।

নিশ্চয়ই ফুলহাতা জামা কাপড় পরে পুরো হাতদুটো কিংবা পুরোটা ঢেকে রাখে এমন জুতো পরে পা দুটো ঢেকে রাখার চেষ্টা করেন! তবে আজকের পর থেকে আর দুশ্চিন্তা করার দরকার হবে না। কারণ আজ আমরা আপনাকে বলে দেবো কিভাবে মুখের সাথে সাথে হাত পা ফর্সা করবেন সেইরকম কিছু উপায়।

হাত পা ফর্সা রাখবে কাঁচা দুধ

মানুষের সমস্ত শরীর সবসময় জামা কাপড় দিয়ে ঢাকা থাকলেও হাত ও পা দুটোই বেশিরভাগ সময়ই খানিকটা অনাবৃত থাকে। আর তাই রোদ,তাপ ও ধুলোবালির সকল ধকলই যায় এই বেচারা হাত ও পায়ের উপর দিয়ে। কাঁচা দুধ হাত ও পায়ের কালচে ভাব দূর করে ফর্সা করে তুলতে ভীষণ কার্যাকারি একটি উপাদান।

উপকরণ

আধ কাপ কাঁচা দুধ।

ব্যবহার পদ্ধতি

এক টুকরো তুলো কাঁচা দুধে ভিজিয়ে সেটা হাতে পায়ে মেখে বসে থাকুন অন্তত ১০ মিনিট। এটি ভালো ভাবে শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে প্রতিদিন ব্যবহার করতে থাকলে আপনি কয়েকদিনের মধ্যেই আপনি পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত উজ্জ্বল ফর্সা হাত-পা।

হাত ও পায়ের রঙ ফর্সা করবে লেবুর রস

লেবুর রসে থাকা সাইট্রিক অ্যাসিড ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে সাহায্য করে। তাই হাত ও পায়ে নিয়মিত লেবুর রস ব্যবহার করলে হাত পয়ের ত্বকও হয়ে উঠবে মুখের মতই উজ্জ্বল।

উপকরণ

৩-৪ ফোটা লেবুর রস।

ব্যবহার পদ্ধতি

লেবুর রসে এক টুকরো তুলো ভিজিয়ে হাতে আর পায়ে লাগিয়ে ১০/১৫ মিনিট পর ঠান্ডা পানিতে ধুয়ে নিন। তবে এই কাজটি অবশ্যই আপনাকে রাতের বেলায় করতে হবে। কারণ,লেবুর রস লাগিয়ে আপনি রোদের মধ্যে গেলে হিতে বিপরীত হতে পারে। ত্বকের রঙ ফর্সা হওয়ার বদলে উল্টো কিন্তু কালো হয়ে যেতে পারে! সুতরাং সাবধান।

ত্বক ফর্সা করতে লাগান মধু  শসা

মধু ও শসার রসে হাত পা কোমল ও মসৃণ করার এক আর্শ্চয ক্ষমতা রয়েছে। তাছাড়া হাত ও পায়ের খসখাসে ভাব দূর করে ত্বককে উজ্জল করে তুলবে।

উপকরণ

৩ চামচ মধু,৫ চামচ শসার রস।

ব্যবহার পদ্ধতি

এক্ষেত্রে আপনাকে আগে শসা থেকে আগে রস বের করে নিতে হবে। তারপর শশার রসের সাথে মধু মিশিয়ে নিন। এবার এই মিশ্রণ হাতে আর পায়ে মাখিয়ে হালকা ম্যাসাজ করে অপেক্ষা করুন শুকিয়ে যাওয়া পযর্ন্ত। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এটা সপ্তাহে মিনিমাম দু’দিন করতে হবে।

হাত পা ফর্সা করতে টম্যাটোর ব্যবহার

টমেটো যে শুধু সুস্বাধু সবজি বা সালাদে ব্যবহৃত হয় তা নয়। রূপচর্চায় টমেটোর ব্যপক ব্যবহার রয়েছে। টমেটো প্রাকৃতিক ব্লিচ হিসেবে ব্যবহৃত হয়। তাই আপনার হাত-পায়ের কালচে ভাব দূর করে এগুলোকে উজ্জ্বল ও চকচকে করে তুলতে টম্যাটো খুবই দরকারী একটি উপাদান।

উপকরণ

গোটা একটা টম্যাটো পেস্ট।

ব্যবহার পদ্ধতি

প্রথমে টম্যাটো ভালো করে পেস্ট করে নিন। এবার হাতে ও পায়ে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন তারপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। খুব অল্প কয়েকদিনের মধ্যেই পরিবর্তনটা দেখে আপনি নিজেই হয়তো অবাক হবেন

হাত  পা ফর্সা করবে মসুর ডাল

রূপচর্চায় মসুর ডাল খুবই পরিচিত একটি উপাদান। ত্বক উজ্জ্বল করতে মসুর ডাল বাটা খুবই চমৎকারভাবে কাজ করে।

উপকরণ

৩ টেবিল চামচ মসুর ডাল,দুধ বা দই।

ব্যবহার পদ্ধতি

প্রথমে মসুর ডাল ভালো করে বেটে একবারে ফিনিশ করে নিন। এবার এর সাথে দুধ বা দই মিশিয়ে পেস্ট তৈরি করুন। এবার তা হাত ও পায়ে লাগিয়ে অন্তত ১৫/২০ মিনিট বসে থাকুন সম্পূর্ণ শুকিয়ে না যাওয়া পর্যন্ত। এটি আপনার ত্বককে উজ্জ্বল করার পাশাপাশি হাত-পায়ের মরা চামড়াকেও সারিয়ে তুলতে সাহায্য করবে।

এই ছিল আমাদের আজকের আয়োজন। উপরের যে কোন একটি পদ্ধতি ব্যবহার করে আপনার হাত পা সহ সারা শরীর ফর্সা করে তুলতে পারবেন খুব সহজে। আপনি চাইলে এটি মুখেও ব্যবহার করতে পারবেন। কেমন লাগলো আমাদের টিপসগুলো কমেন্ট করে জানাতে ভুলবেন না।

 

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪৭
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৩৮
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫২
  • ১১:৫৩
  • ৩:৫৭
  • ৫:৩৮
  • ৬:৫২
  • ৬:০৪

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১