1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
ঝিনাইদহে ছাত্রদের আন্দোলনের মুখে ছুটি নিয়ে পালালেন জেলা প্রশাসক | Nilkontho
২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | বৃহস্পতিবার | ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
দর্শনায় ৭ কেজি গাঁজাসহ যুবক আটক চুয়াডাঙ্গায় শুরু হয়েছে তবলিগ জামাতের ইজতেমা। দানা নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা, প্রজ্ঞাপন জারি ঢাকা ও রংপুরে নতুন বিভাগীয় কমিশনার বায়ার্নের বিপক্ষে অবশেষে জয় পেল বার্সেলোনা তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে রিভিউ শুনানির অপেক্ষা যুক্তরাজ্যের লেবার পার্টির বিরুদ্ধে নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ ডোনাল্ড ট্রাম্পের অবৈধ অপশক্তিকে অপসারণ করতে রাষ্ট্রপতিকে আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিলো দানা ধর্মীয় জ্ঞানচর্চায় সুফি সাধকদের বহুমুখী অবদান ইবি শিক্ষার্থীদের সাথে প্রভোস্ট ড. এ কে এম শামসুল হক সিদ্দিকীর মতবিনিময় জলবায়ু সহনশীলতা বৃদ্ধিতে ১৫০ লাখ ডলার দেবে ইউএসএআইডি: রিজওয়ানা হাসান ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় জবিতে আনন্দ মিছিল আন্দোলনে শিক্ষার্থী নাজমুল হত্যায় দুই আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার ছাত্রলীগ নিষিদ্ধ করায় ছাত্ররাজনীতি কলঙ্কমুক্ত হয়েছে: ছাত্রদল ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি রিয়াদ গ্রেপ্তার রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের অপসারণে জাতীয় ঐক্যের ডাক ‘দানা’ শক্তিশালী হয়ে প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত তত্ত্বাবধায়ক সরকার ফেরাতে জামায়াতের রিভিও আবেদন

ঝিনাইদহে ছাত্রদের আন্দোলনের মুখে ছুটি নিয়ে পালালেন জেলা প্রশাসক

  • প্রকাশের সময় : রবিবার, ১৮ আগস্ট, ২০২৪

নিজিস্ব প্রতিবেদকঃ

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনসহ বিভিন্ন ছাত্র সংগঠনের আন্দোলনের মুখে ছুটি নিয়ে পালিয়ে গেলেন ঝিনাইদহের জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলাম।

রোববার (১৮ আগস্ট) দুপুরে জেলা প্রশাসকের দুর্নীতি, দলীয়করণ, ঘুষ বাণিজ্য ও অন্তবর্তীকালীন সরকারের তথ্য পাচারের অভিযোগ এনে ছাত্ররা জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে রাখে। তিনি এক রকম অবরুদ্ধ হয়ে পড়েন। ছাত্ররা তাকে পদত্যাগের আল্টিমেটাম দেন।

কিন্তু তিনি নিয়ম কানুনের দোহায় দেখিয়ে ছুটিতে যেতে রাজি হন।

এরপর তিনি খুলনা বিভাগীয় কমিশনার বরাবর একটি আবেদনপত্র লেখেন। তাতে তিনি পারিবারিক সমস্যার কথা তুলে ধরেন। তার ছুটিকালীন সময়ে অতিরিক্ত জেলা প্রশাসক আতিকুল মামুন জেলা প্রশাসকের দায়িত্ব পালন করবেন। এ সময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা কর্মীরা জেলা প্রশাসকের বিরুদ্ধে সুনির্দিষ্ট দুর্নীতির অভিযোগ তুলে ধরেন। ছাত্রদের কঠোর মনোভাবের কারণে জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলাম দীর্ঘ মেয়াদি ছুটি নিয়ে কর্মস্থল থেকে একপ্রকার পালিয়ে যান।

এসময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবু হুরায়রা, সাইদুর রহমান, এলমা খাতুন, রত্না খাতুন, জেলা ছাত্রদলের সভাপতি এসএম সোমেনুজ্জামান সোমেন, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মানিক, ইবি ছাত্রদলের আহ্বায়ক শাহেদ আহমেদ ও  ছাত্রদল নেতা ইমরান হোসেন, বখতিয়ার মাহমুদ, মাহবুব আলম মিলু ও আব্দুস সালাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৫ আগষ্ট বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ঝিনাইদহ জেলা প্রশাসকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য, অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ ও ১১ দফা দাবী আদায়ে ঝিনাইদহ চক্ষু হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদটি নিয়ে ঝিনাইদহে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। এরপর রোববার সকালে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনসহ বিভিন্ন ছাত্র সংগঠনের আন্দোলনের মুখে ছুটি নিয়ে ঝিনাইদহ ত্যাগ করতে বাধ্য হন।

এছাড়া সংবাদে অনিয়ম, জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলাম ও সদ্য পদোন্নতি পাওয়া ঝিনাইদহ চক্ষু হাসপাতালের সহকারী পরিচালক মিলন হোসেনের বিরুদ্ধে টাকার বিনিময়ে ৩৮ জন কর্মচারী নিয়োগ ও কেনাকাটায় দুর্নীতির অভিযোগ আনা হয়।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪৭
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৩৮
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫২
  • ১১:৫৩
  • ৩:৫৭
  • ৫:৩৮
  • ৬:৫২
  • ৬:০৪

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১