1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
জামিনে মুক্তি পেলেন আলোচিত-পাপিয়া | Nilkontho
১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | মঙ্গলবার | ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
দেশের ১১ জেলায় বজ্রসহ বৃষ্টির আভাস সাকিবকে বিদায়ী সংবর্ধনা দেবে ভারত, যদি আজই হয় তার শেষ ব্যাংক হিসাব জব্দ জয়, পুতুল ও রাদওয়ানের জীবনসায়াহ্নের গোধূলিবেলায় অবহেলার শিকার প্রবীণরা প্রতিপক্ষের জালে গোল উৎসব আর্জেন্টিনার দেশের জনগণ পরিবর্তন চায়, এনপিআরকে ড. ইউনূস ক্লাবের মালিকানা লিখে নেয়ার অভিযোগে মাশরাফীর বিরুদ্ধে মামলা জাবির ইন্সটিটিউটের নাম থেকে ‘বঙ্গবন্ধু’ বাতিলের দাবি মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে মানববন্ধন টানা ৪ দিন বৃষ্টির আভাস দিল আবহাওয়া অধিদপ্তর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ঢাকায় আসছেন চট্টগ্রাম বন্দরে জাহাজে আগুন, ডেক ক্যাডেটসহ তিনজনের মরদেহ উদ্ধার ডেঙ্গু মোকাবিলায় সরকারের ৬ সদস্য বিশিষ্ট বিশেষজ্ঞ কমিটি গঠন নোবিপ্রবিতে পরিবেশ ক্লাবের সভাপতি মহসিন সম্পাদক তাওহিদ শুভ’র কথায় রাহুল-শ্রীতমা জুটির গান ‘তোর কাছে এলাম’ গেমিং পিসি তৈরী করবেন যেভাবে? প্রধান উপদেষ্টার বাসভবনে চাকরিতে বয়স ৩৫ করার দাবিকারীদের প্রতিনিধি দল সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির অনিয়মিত কর্মচারীদের চাকুরি নিয়মিত করণের দাবিতে মানববন্ধন দিনাজপুরের সাবেক এমপি গোপাল সহ ২৭ জনের বিরুদ্ধে দুই কিশোরকে হত্যার অভিযোগে মামলা, একজন আটক মাথাভাঙ্গা নদী বাঁচাতে সবাইকে এগিয়ে আসার আহ্বান

জামিনে মুক্তি পেলেন আলোচিত-পাপিয়া

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

 কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে দীর্ঘদিন বন্দি থাকার পর অবশেষে জামিনে বের হয়েছেন নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া। সোমবার (২৪ জুন) সন্ধ্যা ৬টায় তিনি কারাগার থেকে জামিনে বের হন।

মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা জেল সুপার আবদুল্লাহ আল মামুন। তিনি বলেন, “সোমবার সন্ধ্যা ৬টায় পাপিয়া জামিনে বের হন। জামিনের সব কাগজপত্র যাচাই-বাছাই শেষে কারামুক্ত করা হয়েছে তাকে।”

এর আগে কাশিমপুর কারাগারে ছিলেন পাপিয়া। সেখানে এক নারী বন্দির ওপর নির্যাতনের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। এরপরই ২০২৩ সালের ৩ জুলাই তাকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়।

২০২০ সালের ২২ ফেব্রুয়ারি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাল টাকা বহন এবং অবৈধ টাকা পাচারের অভিযোগে পাপিয়াসহ চারজনকে গ্রেফতার করে র‌্যাব। এরপর তাদের কাছ থেকে ৭টি পাসপোর্ট, ২ লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ জাল টাকা, ৩১০ ভারতীয় রুপি, ৪২০ শ্রীলঙ্কান মুদ্রা, ১১ হাজার ৯১ মার্কিন ডলার এবং ৭টি মোবাইল ফোন জব্দ করা হয়।

এরপর ২৩ ফেব্রুয়ারি পাপিয়ার ইন্দিরা রোডের বাসায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, ২০ রাউন্ড গুলি, পাঁচ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা, পাঁচটি পাসপোর্ট, তিনটি চেক, বেশ কিছু বিদেশি মুদ্রা ও বিভিন্ন ব্যাংকের ১০টি এটিএম কার্ড জব্দ করা হয়।

ওই ঘটনায় পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় মাদক ও অস্ত্র মামলা, গুলশান থানায় মানি লন্ডারিংয়ের মামলা, বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে (জাল টাকার) মামলা এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক।

২০২১ সালের ২৭ ডিসেম্বর মানিলন্ডারিং আইনের মামলায় পাপিয়াসহ পাঁচজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন সিআইডি পুলিশের আরেক পরিদর্শক ইব্রাহীম হোসেন।

চার্জশিটে বলা হয়, অবৈধভাবে পাঁচ কোটি টাকার মালিক হন পাপিয়ার স্বামী মফিজুর রহমান। এই টাকার কথা কেউ যাতে জানতে না পারে, সেজন্য তা ব্যাংকে না রেখে বাসার খাটের নিচে লুকিয়ে রাখা হয়। বাসায় এত টাকা রাখার তথ্য স্ত্রী পাপিয়াকেও জানাননি তিনি। তবে মফিজুর যখন ভারতে অবস্থান করেন, তখন পাপিয়া বাসার খাটের নিচে টাকা থাকার তথ্য জেনে যান এবং এই অবৈধ টাকা পরবর্তীতে খরচ করেন। এর মধ্যে হোটেল ভাড়া দেন তিন কোটি টাকার বেশি।

এরপর ২০২০ সালের ১২ অক্টোবর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীকে অস্ত্র মামলায় ২০ বছর কারাদণ্ড দেন আদালত।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪০
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৫৫
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৫
  • ১১:৫৭
  • ৪:১২
  • ৫:৫৫
  • ৭:০৮
  • ৫:৫৫

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১