1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
গত ১৫ বছরে পদোন্নতি-বঞ্চিত অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের ক্ষতিপূরণে কমিটি | Nilkontho
১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | বৃহস্পতিবার | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা: সিআরপিসির ১৭টি ধারায় কী কী কথা বলা আছে চুয়াডাঙ্গায় নিসচা’র সচেতনতামূলক লিফলেট বিতরণ গান চুরির অভিযোগে গায়িকার বিরুদ্ধে মামলা ছাত্রদল নেতার গুদামে সাড়ে ১৭ লাখ টাকার অবৈধ মালামাল চুয়াডাঙ্গায় বাড়তি দামে সার বিক্রি করায় জরিমানা শুক্রবার থেকে ভারতে অবৈধ শেখ হাসিনা, দিল্লির সিদ্ধান্ত কী? বীরগঞ্জে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত ‘সাংবাদিকসহ জুলাই হত্যাকাণ্ডের উস্কানীদাতা কেউই রেহাই পাবে না’ মিরপুরে জামায়াতের রুকন সম্মেলন উড়ন্ত অবস্থায় ফ্লাইটের মধ্যেই প্রাণ হারালেন বাংলাদেশি যাত্রী কর্মস্থলে না ফেরা পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার গাজায় ইসরায়েল-হামাস সংঘাতের অবসান চান কমলা রপ্তানির আড়ালে মানিলন্ডারিং: বেক্সিমকোর সালমানসহ ২৮ ব্যক্তির বিরুদ্ধে ১৭ মামলা শিক্ষার্থীদের সহযোগিতায় প্রাণ বাঁচলো সাপুড়ের চুয়াডাঙ্গা প্রদীপন মাধ্যমিক বিদ্যাপীঠের সাবেক অধ্যক্ষ মো. শাহাবুদ্দীনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে অভিভাবকদের স্মারকলিপি প্রদান ঢাকা উদ্যানে পরিত্যক্ত অবস্থায় অস্ত্র উদ্ধার আগারগাঁও-মতিঝিল পথে মেট্রোরেল চলাচল বন্ধ অভিবাসী কর্মীদের অধিকার রক্ষায় আইওএম’র ভূমিকা চায় বাংলাদেশ বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা দেড় হাজার কোটি টাকার ঋণখেলাপি স্বামী-স্ত্রীকে দেশে ফিরিয়ে আনার নির্দেশ

গত ১৫ বছরে পদোন্নতি-বঞ্চিত অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের ক্ষতিপূরণে কমিটি

  • প্রকাশের সময় : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

২০০৯ থেকে ২০২৪ সালের ৪ আগস্ট পর্যন্ত পদোন্নতি বঞ্চিত হয়ে অবসরে যাওয়া কর্মকর্তাদের ক্ষতিপূরণ দিতে সাবেক অর্থ সচিব জাকির হোসেনকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। সোমবার (১৬ সেপ্টেম্বর) এ কমিটির তথ্য প্রকাশ করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের আওতায় ২০০৯ সাল থেকে ২০২৪ সালের ৪ আগস্ট পর্যন্ত চাকরিতে নানাভাবে বঞ্চনার শিকার এবং উল্লিখিত সময়কালের মধ্যে অবসরে যাওয়া কর্মকর্তাদের আবেদন পর্যালোচনাপূর্বক যথাবিহীত সুপারিশ প্রণয়নের জন্য কমিটি গঠন করা হয়েছে।

কমিটির চার সদস্য হিসেবে থাকবেন, সাবেক অর্থ সচিব এবং বিশ্বব্যাংকে বাংলাদেশের বিকল্প নির্বাহী মন্ত্রিপরিষদ বিভাগের একজন প্রতিনিধি (অতিরিক্ত সচিব পদমর্যাদার নিচে নয়), জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন প্রতিনিধি (অতিরিক্ত সচিব পদমর্যাদার নিচে নয়), অর্থ বিভাগের একজন প্রতিনিধি (অতিরিক্ত সচিব পদমর্যাদার নিচে নয়), আইন ও বিচার বিভাগের একজন প্রতিনিধি (যুগ্মসচিব পদমর্যাদার নিচে নয়)।

কমিটির কার্যপরিধি  
ক) কমিটি আবেদন পেশের সময়সীমা নির্ধারণ করে দিতে পারবে এবং প্রতিকারের বিষয়ে সুপারিশ পর্যায়ক্রমে বা একসঙ্গে দাখিল করতে পারবে।
খ) আদালতের সুস্পষ্ট আদেশ রয়েছে এরূপ বিষয়াদি কমিটির আওতা বহির্ভূত থাকবে।
গ) কমিটি অনধিক ৩ মাসের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন সরকারের নিকট দাখিল করবে।

সাচিবিক সহায়তা, লজিস্টিকস ও অন্যান্য 
ক) জনপ্রশাসন মন্ত্রণালয় এ কমিটিকে সাচিবিক সহায়তা প্রদান করবে।
খ) জনপ্রশাসন মন্ত্রণালয় কমিটির জন্য একটি যথোপযুক্ত দপ্তর ও প্রয়োজনীয় লজিস্টিকস প্রদানের ব্যবস্থা করবে।
গ) জনপ্রশাসন মন্ত্রণালয় কমিটি প্রধানের অনুকূলে সার্বক্ষণিক ব্যবহারের জন্য একটি যথোপযুক্ত যানবাহনের ব্যবস্থা করবে।
ঘ) সুপিরিয়র সিলেকশন বোর্ডের সভার সদস্যরা প্রতি সভার জন্য যেরূপ সম্মানী পেয়ে থাকেন, এ কমিটির সদস্যরা একই খাত থেকে সমপরিমাণ সম্মানী প্রাপ্য হবেন।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৩৩
ইফতার শুরু - সন্ধ্যা ৬:১২
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৮
  • ১২:০৩
  • ৪:২৫
  • ৬:১২
  • ৭:২৬
  • ৫:৫০

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০