1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
কোটি টাকা সম্পদ অর্জন আওয়ামী লীগের সাবেক তিন এমপিসহ ও এক মন্ত্রীর বিরুদ্ধে দুদকের অনুসন্ধান । | Nilkontho
২রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | বুধবার | ১৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
সকালের নাস্তায় কী খাবেন ছাত্র আন্দোলনে হামলাকারী যুবলীগ নেতা আনোয়ারুল গ্রেপ্তার মুমিনের জীবন ও সম্পদ আল্লাহর জন্য আজ বলয়গ্রাস সূর্যগ্রহণ পর্তুগালে বাংলাদেশের রাষ্ট্রদূতকে ঢাকা ফেরার নির্দেশ সাবেক এমপি আব্দুল রউফ মিরপুর থেকে গ্রেপ্তার সারাদেশে ঢাক-কাসা-শঙ্খ বাজিয়ে ও নাচে-গানে দেবী দুর্গাকে আহ্বান ইরানকে ভয়াবহ পরিণতির মুখোমুখি হতে হবে, হুমকি যুক্তরাষ্ট্রের ত্বকী হত্যা মামলায় জামাই মামুন গ্রেপ্তার করেছে র‌্যাব সিরাজগঞ্জে দ্রুত বাড়ছে যমুনার পানি শিক্ষার্থী সংশ্লিষ্ট বিষয় সমন্বয়ে জবিতে ৬ সদস্যের কমিটি খাগড়াছড়িতে শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি পাচার হওয়া অর্থ ফেরাতে দুদকের ৭১ চিঠি জাতীয় কন্যাশিশু দিবসে দামুড়হুদায় আলোচনা সভা তেঘরী গ্রামে সাপের কামড়ে শিশুর মৃত্যু জীবননগরে গাছ চুরি ও মারধরের লিখিত অভিযোগ করা হলেও ব্যবস্থা নিচ্ছে না পুলিশ! গাংনীতে ভুয়া কৃষকদের বীজ প্রদাণের অভিযোগ চসিকের নতুন নগরপিতা বিএনপির ডা. শাহাদত হোসেন মাহমুদুর রহমানকে কারাগারে পাঠানোয় মির্জা ফখরুলের উদ্বেগ জাহেলি যুগ সম্পর্কে কোরআন থেকে যা জানা যায়

কোটি টাকা সম্পদ অর্জন আওয়ামী লীগের সাবেক তিন এমপিসহ ও এক মন্ত্রীর বিরুদ্ধে দুদকের অনুসন্ধান ।

  • প্রকাশের সময় : শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪

নিজস্ব প্রতিবেদক :

দুর্নীতির মাধ্যমে হাজার কোটি টাকা সম্পদ অর্জন এবং পাচারের অভিযোগে আওয়ামী লীগের সাবেক তিন এমপিসহ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আব্দুর রহমানের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের প্রধান কার্যালয়ের একটি সূত্র এ বিষয়টি নিশ্চিত করেছে।

 

অভিযুক্ত তিন সাবেক সংসদ সদস্য হলেন- চুয়াডাঙ্গা-১ আসনের সাবেক এমপি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, দিনাজপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য ইকবালুর রহিম ও মাগুরা-১ আসনের সাবেক সংসদ সদস্য মো. সাইফুজ্জামান শেখর।

সূত্রে জানা যায়, সোলায়মান হক জোয়ার্দ্দার চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি ও টানা ৪ বারের সংসদ সদস্য। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে তার আয় ও সম্পদের পরিমাণ ছিল বেশ কম। সেসময় তার স্থাবর-অস্থাবর সম্পদ ছিল মাত্র ২২ লাখ ৯০ হাজার ৯৬৬ টাকার। ১৫ বছরে তার সম্পদ বেড়েছে প্রায় ২০ গুণ। বর্তমানে নগদ টাকাসহ চার কোটি ৬০ লাখ ২৮ হাজার ৯৬৬ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের মালিক সোলায়মান হক।

তার বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, বেআইনি কার্যকলাপের মাধ্যমে নিজ নামে চুয়াডাঙ্গা সদরে ৩ তলা বিশিষ্ট বিলাসবহুল ‘জোয়াদ্দার কুটির’ নামীয় বাড়িসহ বিভিন্ন জায়গায় জমি কেনার অভিযোগ রয়েছে। এছাড়া দুর্নীতির অর্থে প্রায় ৮০-১০০টি এসি/ননএসি বাসসহ ১৫-২০টি ট্রাক, তার স্ত্রী ও নিজ নামে সঞ্চয়পত্র, ০১টি প্রাডো গাড়িসহ তার দেশে-বিদেশে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের তথ্য পেয়েছে দুদক।

এদিকে, ফরিদপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমানের বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, বেআইনি কার্যকলাপের মাধ্যমে নিজ নামে ফরিদপুরের মধুপুরে ভবন নির্মাণ, রাজউক (পূর্বাচল) সহ বিভিন্ন জায়গায় জমি ক্রয়, নিজ নামে মার্কেন্টাইল ব্যাংক পিএলসি, দি সিটি ব্যাংক পিএলসি এবং সোনালী ব্যাংক পিএলসিতে সঞ্চয়পত্র কেনার অভিযোগ রয়েছে। তার স্ত্রী মির্জা নাহিদা হোসেনের নামে শান্তা দিগন্ত টাওয়ার-২, করবী, ফ্ল্যাট নং-৩ ই, ৩/৩ এ, পরিবাগ ঢাকাসহ ৪টি ফ্ল্যাট। এছাড়া দেশের বাইরে টাকা পাচার করে আমেরিকা, অস্ট্রেলিয়া, সুইজারল্যান্ড, সুইডেন এবং কানাডায় একাধিক বাড়ি ক্রয়ের গোয়েন্দা তথ্য পেয়েছে দুদক।

মাগুরা-১ আসনের সাবেক সংসদ সদস্য মো. সাইফুজ্জামান শেখরের নামে ক্ষমতার অপব্যবহার, বেআইনি কার্যকলাপের মাধ্যমে নিজ নামে মাগুরা জেলার জাগলা নামীয় স্থানে প্রায় ৩০ বিঘা জমিতে অটোব্রিকস ফিল্ডের ব্যবসা; মাগুরা জেলার চাওলিয়া ইউনিয়নের অন্তর্গত নগর পদ্দবিলে প্রায় ১৫০ বিঘা জমিতে মৎস্য খামার, তার নিজ নামে ১০টি ট্রাক কেনার তথ্য পেয়েছে দুদক। আত্মীয়-স্বজনের নামে গাড়ি, মাগুরায় একাধিক বাণিজ্যিক ভবন, বিভিন্ন জায়গায় অনেক জমি এবং নামে-বেনামে বিপুল পরিমাণ সম্পদে ক্রয়ের অভিযোগ রয়েছে শিখরের বিরুদ্ধে।

অন্যদিকে দিনাজপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য ইকবালুর রহিমের দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, বেআইনি কার্যকলাপের মাধ্যমে নিজ নামে ঢাকার উত্তরায় বাড়ি নং-১২, সেক্টর নং-১০, রোড নম্বর ১২,উত্তরা মডেল টাউনে ৫ কাঠা জমির ওপর বাড়ি, ধানমন্ডিতে ফ্ল্যাট; ০২টি গাড়ি (ঢাকা মেট্রো-গ-৩৪-৬৮৮৮ ও ঢাকা মেট্রো-ঘ-২১-৫১৬২) কেনার তথ্য পেয়েছে দুদক। এছাড়া তার নামে দিনাজপুরের উথরাইল মৌজা, পুচকুর মৌজা, রামপুর মৌজা ও জালালপুর মৌজায় বিপুল পরিমাণ জমি; এছাড়া তার দেশে-বিদেশে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের তথ্য পেয়েছে সংস্থাটি।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪০
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৫৫
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৫
  • ১১:৫৭
  • ৪:১২
  • ৫:৫৫
  • ৭:০৮
  • ৫:৫৫

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১