1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
করোনার আতুর ঘর এখন গাংনীর স্বাস্থ্য কমপ্লেক্স  | Nilkontho
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | শুক্রবার | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
দর্শনা ও কুড়ুলগাছিতে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ মেহেরপুরের গাংনীতে বিএনপির বিক্ষোভ মিছিল জীবননগরে গাছিদের ব্যস্ত সময় দর্শনায় আ.লীগ নেতার ছেলের নামে পর্নোগ্রাফি মামলা বাংলাদেশ খেলাফত মজলিস চুয়াডাঙ্গা জেলা শাখার কমিটি গঠন চুয়াডাঙ্গায় আসছেন হেফাজত নেতা মুফতি হারুন ইজহার চুয়াডাঙ্গায় আওয়ামীপন্থী আইনজীবীদের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অবহিতকরণ সেমিনারে ডিসি জহিরুল ইসলাম সরকারের আশ্বাসে পল্লী বিদ্যুৎ সমিতির ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি স্থগিত সারা দেশে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত ভিসা কার্যক্রম নিয়ে নতুন করে যা জানাল ভারত রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষ, পাঁচজন গুলিবিদ্ধসহ আহত ১০ ভূমিকম্পে কেঁপে উঠলো ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান আন্দোলনে নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের নির্দেশ হাইকোর্টের ডিম-তেল-চিনির আমদানি শুল্ক, ভ্যাট ও রেগুলেটরি শুল্ক অব্যাহতি পঞ্চগড় সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টার অভিযোগে শিশুসহ আটক ৬ আরও ৪টি কমিশন গঠন করেছে সরকার টেন মিনিট স্কুলে পার্ট টাইম নিয়োগ, ৩১ অক্টোবর পর্যন্ত আবেদন আজ থেকে সরকার নির্ধারিত দামে মিলবে ডিম

করোনার আতুর ঘর এখন গাংনীর স্বাস্থ্য কমপ্লেক্স 

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০

নিউজ ডেস্ক:

মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি এখন করোনার আতুর ঘর হিসেবে চিহ্নিত হয়েছে সবার কাছে। তিনজন চিকিৎসক, নার্স, অফিস সহকারী, স্টোরকিপারসহ ৯ জনের কোভিড-১৯ পজিটিভ। একই সঙ্গে ল্যাব টেকনিশিয়ান রয়েছেন লকডাউনে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম রিয়াজুল আলম আক্রান্ত হলেও তিনি করোনামুক্ত হয়ে আবারও দায়িত্ব পালন করছেন। ফলে করোনাভাইরাস সংক্রমণরোধে হাসপাতালের চলমান কার্যক্রম ও স্বাস্থ্যসেবা চরমভাবে বাধাগ্রস্ত হচ্ছে। অন্যদিকে উপজেলায় করোনা আক্রান্ত সাধারণ রোগী ছাড়াও স্বাস্থ্য বিভাগের আক্রান্ত কর্মকর্তা কর্মচারীদের হোম কোয়ারেন্টিন বা সামাজিক দূরত্ব মেনে চলার বিষয়টি উপেক্ষিত। ফলে করোনাভাইরাস ছড়ানোর সম্ভাবনা বেশি।
গাংনী হাসপাতাল সূত্রে জানা গেছে, ৪ আগস্ট হাসপাতালের আরএমও ডা. সাদিয়া আক্তার, নার্স আমেনা খাতুন ও স্টোর কিপার দবির উদ্দীন আক্রান্ত হন। এর আগে ২৬ জুলাই করোনা আক্রান্ত হন উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (এসএসিএমও) এসএম তানভির আহম্মেদ। একই সময়ে মেডিকেল অফিসার ডা. হামিদুল ইসলাম সস্ত্রীক ও অফিস সহকারী আসাদুল ইসলাম লিটন কোভিড-১৯ পজিটিভ হয়েছেন। আক্রান্ত ব্যক্তিরা নিজ নিজ বাড়িতে লকডাউনে হোম আইসোলেশনে আছেন। হাসপাতালের ল্যাব টেকনিশিয়ান সুনিতি রায়ের স্বামী আক্রান্ত হয়েছেন ৪ আগস্ট। ফলে সুনিতা রায় নিজ বাড়িতে লকডাউনে রয়েছেন। তিনি গাংনী হাসপাতালের করোনাভাইরাস নমুনা সংগ্রহকারী দলের অন্যতম সদস্য। তিনি লকডাউনে থাকায় নমুনা সংগ্রহ নিয়ে একটা সংকট দেখা দিয়েছে। এছাড়াও এসএম তানভির আহম্মেদ আক্রান্ত ব্যক্তিদের বাড়িতে ওষুধ পৌঁছুনো ও তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহকারী দলের সদস্য হিসেবে কাজ করেছেন। অপরদিকে প্রধান সহকারী আসাদুল ইসলাম লিটন ঢাকায় অপারেশন করতে গিয়ে আক্রান্ত হয়েছেন বলে ধারণা সংশ্লিষ্ঠদের। বাকিরা স্থানীয়ভাবে আক্রান্ত।
বিভিন্ন এলাকা ও আক্রান্তদের বাড়িতে খোঁজ নিয়ে জানা গেছে, জ¦র সর্দি কাশি হওয়ায় করোনা টেস্টে আসেন তারা। এসময় নিজ বাড়িতে লকডাউনে না থেকে ও সামাজিক দূরত্ব না মেনেই চলাচল করছেন। স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও, নার্সসহ যারা করোনাক্রান্ত তারা নমুনা পরীক্ষাতে দিয়ে রীতিমতো অফিস করেছেন। তাদের সংস্পর্শে এসেছেন কয়েকশত মানুষ। জ্বর সেরে যাওয়ার পর ও নমুনা পরীক্ষার রির্পোট না আসায় স্বাস্থ্য বিভাগের লোকজন পজেটিভ রিপোর্ট আসতে পারে ভেবে স্বাভাবিকভাবে ঘুরে বেড়িয়েছেন।
এদিকে করোনাক্রান্ত গাংনীর আমতৈল গ্রামের ইউপি সদস্য ফজলুল হক বেশ কয়েকদিন ধরে অবাধে চলাফেরা করছেন। মসজিদে নামাজ আদায় থেকে শুরু করে চায়ের দোকানে আড্ডা এবং স্বাভাবিক সব কাজকর্মই করেছেন তিনি। বামন্দীর বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মালেক চপল গেল দুই দিন ধরে বাইরে স্বাভাবিক চলাফেরা করছেন। একইভাবে করোনাক্রান্ত সহড়াবাড়িয়ার আওয়ামী লীগ নেতা একরামুল হক আহার চায়ের দোকানে আড্ডা আর সালিশ বৈঠক করছেন সব সময়। এরা পরিবার প্রতিবেশি এমনকি এলাকার লোকজনের জন্য জিবনের হুমকী।
অপরদিকে, জেলার একটি বড় অংশ নিয়ে গঠিত গাংনী উপজেলা। ফলে জেলার প্রায় অর্ধেক মানুষের স্বাস্থ্যসেবার একমাত্র সরকারি প্রতিষ্ঠান হিসেবে বেশিরভাগ দরিদ্র মানুষ চিকিৎসাসেবা নিয়ে থাকেন। স্বাস্থ্য বিভাগের লোকজন করোনা আক্রান্ত হবার কারণে সেবা দান কার্যক্রম বিঘ্নিত হচ্ছে। সেই সাথে অনেকেই করোনা আক্রান্ত হবার ভয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে আসতে চাইছেন না।
গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম রিয়াজুল আলম বলেন, করোনাভাইরাস সংক্রমণরোধে অনেক সাফল্য রয়েছে আমাদের। এ সাফল্য ধরে রাখার চেষ্টা অব্যাহত থাকবে। হাসপাতালে কর্মরতদের মধ্যে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় চিন্তিত স্বাস্থ্য বিভাগ। তিনি আরো বলেন, যারা লকডাউন বা আইসোলেশন অমান্য করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪৫
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৪২
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫০
  • ১১:৫৪
  • ৪:০১
  • ৫:৪২
  • ৬:৫৬
  • ৬:০২

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১