1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
টাঙ্গাইলের এলেঙ্গায় জঙ্গিবিরোধী অভিযান শেষ, ২ ভাই আটক | Nilkontho
২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | শুক্রবার | ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
মেঘনায় ইলিশ ধরায় ৯ জেলের বিনাশ্রম কারাদন্ড কৃষকের মাছ ধরার ফাঁদে অজগর, বনে অবমুক্ত নিলামে উঠতে যাচ্ছে আওয়ামী এমপি-মন্ত্রীদের ১৮ বিলাসী গাড়ি আওয়ামী লীগ নিয়ে কঠোর অবস্থানে অন্তর্বর্তী সরকার ট্রাইব্যুনালে আরো পাঁচ প্রসিকিউটর নিয়োগ মহাকাশে ভেঙে পড়ল বোয়িংয়ের স্যাটেলাইট কমেছে সবজির দাম, মাছ-মুরগির বাজার চড়া ৭০ জনেরও বেশি ইসরায়েলি সেনাকে হত্যা করেছে হিজবুল্লাহ সাবেক এমপি মোস্তাফিজকে দুদকে তলব ৬৮ হাজার ২৭১টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন আন্তর্জাতিক পোলিও দিবসে রোটারি র‌্যালির আয়োজন নারী সাফের সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান উড়িষ্যা-পশ্চিমবঙ্গ উপকূলে ঘূর্ণিঝড় দানা এসবি প্রধান হলেন রফিকুল ইসলাম শেখ হাসিনা দিল্লির লুটিয়েনস বাংলোয় আছেন : ভারতীয় সংবাদমাধ্যম ৬ মাসের মধ্যে ফিটনেসবিহীন সব মোটরযান অপসারণের তাগিদ মুসলিম সভ্যতায় পারস্যের উপহার জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসী হামলায় ভারতীয় সেনাসহ নিহত ৪ অতিপ্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে দানা পুলিশে ফের রদবদল

টাঙ্গাইলের এলেঙ্গায় জঙ্গিবিরোধী অভিযান শেষ, ২ ভাই আটক

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০১৭

নিউজ ডেস্ক:

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গায় পৌর এলাকার মসিন্দা গ্রামের পীর আবুল হোসেন চিশতির বাড়িতে অভিযান চালিয়ে জেএমবির সক্রিয় দুই সদস্যকে আটক করেছে র‌্যাব।

প্রায় সাড়ে সাত ঘণ্টা অভিযান চালিয়ে সেখান থেকে মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে ওই বাড়ি থেকে একটি অত্যাধুনিক ড্রোন যন্ত্র ও বেশ কয়েকটি চাপাতি, চাইনিজ কুড়াল ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

এ সময় পীর সৈয়দ আবুল হোসেন চিশতির দুই ছেলে মাছুম (৩০) ও খোকন (২৫) আটক করে র‌্যাব। এর আগে সোমবার রাত ১২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িটি র‌্যাব ১২ এর সদস্যরা ঘিরে ফেলে।

র‌্যাব ১২ এর অধিনায়ক সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর জানান, গোপন সংবাদের ভিত্তিতে কালিহাতি উপজেলার এলেঙ্গা পৌর এলাকার মসিন্দা গ্রামের পীর সৈয়দ আবুল হাসান চিশতিয়ার বাড়িতে একদল জঙ্গি অবস্থান করেছে গোপন খবর পায় র‌্যাব। এমন গোয়েন্দা সংবাদের ভিত্তিতে টাঙ্গাইল র‌্যাব এর একটি দল সন্ধ্যা থেকেই ওই বাড়িটি নজরে রাখে। পরে র‌্যাব নিশ্চিত হয় যে রাতেই ওই বাড়িতে বেশ কয়েকজন জঙ্গি অবস্থান করছে। এর প্রেক্ষিতে রাতে ওই বাড়িটিতে অভিযান শুরু করা হয়।

তিনি আরও জানান, টাঙ্গাইলে আটককৃত দুই জঙ্গির দেয়া তথ্যের ভিত্তিতে ঢাকার মিরপুরে জঙ্গি সন্দেহে অভিযান চলে।

মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে র‌্যাবের এই অধিনায়ক সাংবাদিকদের জানান, দীর্ঘদিন ধরে তারা জঙ্গি তৎপরতার সাথে জড়িত। আটককৃত দুই ভাইয়ের মধ্যে খোকন কম্পিউটারে খুবই পারদর্শী। তারা অত্যাধুনিক ড্রোন তৈরি করেছে। এই ড্রোনের মাধ্যমে তার বড় ধরনের নাশকতার পরিকল্পনা করেছিল।

এদিকে স্থানীয় আব্দুল জানান, মসিন্দা গ্রামের সৈয়দ আবুল হোসেন চিশতির ছেলে মাসুম বাড়ির কাছে মসিন্দা বাজারে চিশতিয়া ফার্মেসি এন্ড স্টেশনারি দোকান চালাত। আর খোকন টাঙ্গাইল শহরের ভিক্টোরিয়া রোডে ক্যাপসুল মার্কেটে একটি কম্পিউটারের ব্যবসা পরিচালনা করতো। খোকন রাজশাহী, খুলনা ও ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করেছে। মাসুম প্রায় নয় বছর মালয়েশিয়ায় ছিল। গত প্রায় তিন বছর আগে দেশে ফিরে আসে।

তাদের আদি বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ এলাকায়। প্রায় ২২ বছর আগে তারা এলেঙ্গার মসিন্দা গ্রামে বসবাস শুরু করেন। গত প্রায় আড়াই বছর আগে সৈয়দ আবুল হোসেন চিশতি মারা যান। প্রতি বছর ২৪ অক্টোবর তার বাড়িতে ওরস হতো। সৈয়দ আবুল হোসেন চিশতি মারা যাবার পর তার আরেক ছেলে তাপস তার বাবার এসব কিছু পরিচালনা করতো।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪৯
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৩৪
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫৪
  • ১১:৫২
  • ৩:৫৪
  • ৫:৩৪
  • ৬:৪৮
  • ৬:০৬

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১