1. [email protected] : amzad khan : amzad khan
  2. [email protected] : NilKontho : Anis Khan
  3. [email protected] : Nil Kontho : Nil Kontho
  4. [email protected] : Nilkontho : rahul raj
  5. [email protected] : NilKontho-news :
  6. [email protected] : M D samad : M D samad
  7. [email protected] : NilKontho : shamim islam
  8. [email protected] : Nil Kontho : Nil Kontho
  9. [email protected] : user 2024 : user 2024
  10. [email protected] : Hossin vi : Hossin vi
‘আন্তর্জাতিক নারী দিবস’ উপলক্ষে নিউইয়র্কে নারীদের সংবর্ধনা ! | Nilkontho
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | শুক্রবার | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
হোম জাতীয় রাজনীতি অর্থনীতি জেলার খবর আন্তর্জাতিক আইন ও অপরাধ খেলাধুলা বিনোদন স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি লাইফষ্টাইল জানা অজানা শিক্ষা ইসলাম
শিরোনাম :
তত্ত্বাবধায়ক সরকার ফেরাতে রিভিউ আবেদনে বিএনপি মহাসচিবের ১০ যুক্তি মেসিকে সর্বকালের সেরার পুরস্কার দিলো মার্কা পাকিস্তানে ছাত্র বিক্ষোভ, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা বন্যার স্থায়ী সমাধান আমরাও চাই: দুর্যোগ ও ত্রাণ উপদেষ্টা মারা গেছেন একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুজেয় শ্যাম শেখ হাসিনার প্রেতাত্মারাই বিদ্যুৎ শাটডাউন কর্মসূচি হাতে নিয়েছে: রিজভী রাজধানীর ৩০০ ফিটে সেনাবাহিনীর যৌথ অভিযানে ১২ জন আটক বায়তুল মোকাররমের খতিব পদে নিয়োগ পেয়েছেন মুফতি আব্দুল মালেক ২০২৫ সালের মধ্যে নির্বাচনের সম্ভাবনা: আইন উপদেষ্টা দর্শনা ও কুড়ুলগাছিতে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ মেহেরপুরের গাংনীতে বিএনপির বিক্ষোভ মিছিল জীবননগরে গাছিদের ব্যস্ত সময় দর্শনায় আ.লীগ নেতার ছেলের নামে পর্নোগ্রাফি মামলা বাংলাদেশ খেলাফত মজলিস চুয়াডাঙ্গা জেলা শাখার কমিটি গঠন চুয়াডাঙ্গায় আসছেন হেফাজত নেতা মুফতি হারুন ইজহার চুয়াডাঙ্গায় আওয়ামীপন্থী আইনজীবীদের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অবহিতকরণ সেমিনারে ডিসি জহিরুল ইসলাম সরকারের আশ্বাসে পল্লী বিদ্যুৎ সমিতির ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি স্থগিত সারা দেশে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত

‘আন্তর্জাতিক নারী দিবস’ উপলক্ষে নিউইয়র্কে নারীদের সংবর্ধনা !

  • প্রকাশের সময় : রবিবার, ৫ মার্চ, ২০১৭

নিউজ ডেস্ক:

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নিউইয়র্কস্থ ‘সোসাইটি ফর ফরেন কন্সালস’  বিশিষ্ট নারীদের সংবর্ধনা প্রদান করেছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত এই সংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণকারী কনস্যুলেট জেনারেলসমুহ একইসাথে তাদের ঐতিহ্যবাহী খাবার ও সংস্কৃতি তুলে ধরা হয়।

‘কম্যুনিটিতে নারী নেতৃত্বের স্বীকৃতি’-স্লোগানে অনুষ্ঠানটি নিউইয়র্ক সিটির ম্যানহাটানস্থ চেক প্রজাতন্ত্রের কনস্যুলেট অফিসের বোহেমিয়ান ন্যাশনাল হলে আয়োজন করা হয়।  বাংলাদেশ কনস্যুলেট এই আয়োজনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে। বিশেষত সরকার, বাণিজ্য ও শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ এবং দৃশ্যমান অবদানের জন্য অংশগ্রহণকারী ১৮টি দেশের বিশিষ্ট নারীদেরকে আনুষ্ঠানিকভাবে সম্মাননা প্রদান করা হয়।

বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের সুপারিশক্রমে শিক্ষা ক্ষেত্রে কম্যুনিটিতে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান করা হয় ‘খান’স টিউটরিয়াল’-এর চেয়ারপার্সন নাইমা খানকে। প্রত্যেক দেশের মনোনীত প্রার্থীকে স্ব স্ব দেশের কন্সাল জেনারেল এবং সোসাইটির সভাপতির উপস্থিতিতে সার্টিফিকেট প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রত্যেক নমিনি তার কর্মক্ষেত্রের উপরে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

বাংলাদেশের ঐতিহ্য এবং সংস্কৃতির পরিচায়ক হস্তশিল্প সামগ্রীসহ অন্যান্য উপাদান দিয়ে সুসজ্জ্বিত স্টলে বিভিন্ন ঐতিহ্যবাহী খাবার স্থান পায়, যা বিপুলসংখ্যক বিদেশী অতিথির দৃষ্টি আকর্ষণ করে।

বাংলাদেশের সংস্কৃতি তুলে ধরার অংশ হিসেবে দেশাত্মবোধক গানের সাথে একটি দৃষ্টিনন্দন দলীয় নৃত্য উপস্থাপন করে নিউইয়র্কস্থ ‘বাংলাদেশ ইনস্টিটিউট অব পারফরমিং আর্টস’ (বিপা) এর শিল্পীবৃন্দ। বিভিন্ন দেশের পরিবেশনায় সাংস্কৃতিক পর্বটি অনুষ্ঠানে নতুন মাত্রা যোগ করে।

বহুজাতিক এ সাংস্কৃতিক উৎসবে মার্কিন উচ্চপদস্থ কর্মকর্তা, কূটনীতিক ও সুশীল সমাজের সদস্যদের কাছে বাংলাদেশের বিশেষ করে প্রবাসী বিশিষ্ট নারীদের অবদানসহ বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার ও সংস্কৃতি উপস্থাপনের সুযোগ ঘটে। কন্সাল জেনারেল মোঃ শামীম আহসান, এনডিসি, তাঁর স্ত্রী পেন্ডোরা চৌধুরী, কনস্যুলেট জেনারেল এর কর্মকর্তা, কর্মকর্তাদের স্ত্রী এবং কর্মচারীবৃন্দও এতে উপস্থিত ছিলেন।

১৯২৫ সালে প্রতিষ্ঠিত ‘সোসাইটি ফর ফরেন কন্সালস’-হচ্ছে নিউইয়র্কভিত্তিক কনস্যুলেট, কনস্যুলেট জেনারেল এবং অনারারি কনস্যুলেটগুলোর সমন্বয়ে গঠিত হয় বিশ্বের বৃহত্তম কনস্যুলার কোর।

এই পোস্ট শেয়ার করুন:

এই বিভাগের আরো খবর

নামাযের সময়

সেহরির শেষ সময় - ভোর ৪:৪৫
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৪২
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫০
  • ১১:৫৪
  • ৪:০১
  • ৫:৪২
  • ৬:৫৬
  • ৬:০২

বিগত মাসের খবরগুলি

শুক্র শনি রবি সোম মঙ্গল বু বৃহ
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১